• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুফল মিলেছিল বিহারে, বঙ্গ বিজেপির নির্বাচনী রণকৌশলের দায়িত্বও এবার দেবেন্দ্র ফড়ণবীশের কাঁধে

  • |

ফল মিলেছিল গত বছরের শেষে বিহার বিধানসভা নির্বাচনে। এমনকী বিজেপির তরফে ভারপ্রাপ্ত নেতার দায়ভারও মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। করে দেখান কাজও। জোট শরিক জেডিইউ-র থেকে প্রায় দ্বিগুণ সংখ্যক আসন পেয়ে বিহারে বাজিমাত করে পদ্মশিবির। এবার এই বাংলার বিধানসভা ভোটের আগেই মহারাষ্ট্রের এই বর্ষীয়ান বিজেপি নেতাকেই মাঠে নামাতে চাইছে পদ্ম শিবির। খবর এমনটাই।

বঙ্গ বিজেপির প্রচারের রণকৌশল ঠিক করতে এবার বাংলায় দেবেন্দ্র ফড়ণবীশ

বঙ্গ বিজেপির প্রচারের রণকৌশল ঠিক করতে এবার বাংলায় দেবেন্দ্র ফড়ণবীশ

সূত্রের খবর, বঙ্গ বিজেপির প্রচার থেকে ভোটের বিভিন্ন রণকৌশল তৈরির দায়িত্ব এসে পড়েছে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীর উপর। বিপির কেন্দ্রীয় কমিটির তরফ থেকেই তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে মঙ্গল প্রথম বাংলার মাটিতে পা রাখেন তিনি। এদিনই গোসাবায় বিজেপির পরিবর্তন যাত্রাতেও অংশ নেন তিনি। আগামীদিনেও বাংলার বুকেই তাঁর আরও একাধিক কর্মসূচি রয়েছে বলে জানা যাচ্ছে।

‘পরিবর্তন হবে’, হুঙ্কার দেবেন্দ্রর

‘পরিবর্তন হবে’, হুঙ্কার দেবেন্দ্রর

এদিকে গতকালের ডানলপের সভাতেও মোদীর মুখে শোনা গিয়েছিল ‘পরিবর্তনের' কথা। এমনকী বিপির হাত ধরেই বাংলায় আসল পরিবর্তন আসতে চলেছে বলেও দাবি করেন তিনি।এদিন বাংলায় এসেই ফড়ণবীশের মুকেও সোনা গেল সোনার বাংলা গড়ার ডাক। সঙ্গে জয় শ্রী রাম স্লোগানের মাঝেও ভাঙা বাংলায় ‘পরিবর্তন হবে' বলেও হুঙ্কার ছাড়তে শোনা গেল।

 জয় শ্রী রাম স্লোগান নিয়েও খোঁচা

জয় শ্রী রাম স্লোগান নিয়েও খোঁচা

এদিকে বছরের শুরুতেই নেতাজীর জন্মদিনে জয় শ্রী রাম স্লোগান ঘিরে উত্তপ্ত হয় বাংলার রাজনৈতিক আঙিনা। এমনকী ভিক্টোরিয়ার অনুষ্ঠানে মমতার বক্তব্যের শুরুতেই কিছু গেরুয়া সমর্থন জয় শ্রী রাম বলে চেঁচামেচি শুরু করলে প্রতিবাদ স্বরূপ বক্তব্য না রেখেই বেরিয়ে যান মুখ্যমন্ত্রী। যা নিয়েও বিস্তর জলঘোলা হয় পরবর্তিকালে। এদিন সেই জয় শ্রীরাম স্লোগান নিয়ে তৃণমূলকে খোঁচা দিতে দেখা যায় দেবেন্দ্রকে।

 বজবজ ও মহেশতলা রোড শো

বজবজ ও মহেশতলা রোড শো

কার্যত কটাক্ষের সুরে এদিন তিনি বলেন, " ভগবান রামের নাম নিলে কাওর কী ভাবে সমস্যা হতে পারে ? কিন্তু অদ্ভূত ভাবে রামের নাম নিলেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা দিদি রেগে যান।" অন্যদিকে এদিন কলকাতা পৌঁছানোর পরপরেই দলীয় কর্মীদের সঙ্গে একপ্রস্থ বৈঠক সারতে দেখা যায় তাঁকে। এরপর দক্ষিণ ২৪ পরগনার বজবজ ও মহেশতলা এলাকায় রোড শো করেন মহারাষ্ট্রের এই বর্ষীয়ান বিজেপি নেতা।

রাকেশ সিংয়ের বাড়িতে কলকাতা পুলিশের আধিকারিকরা, এবার রাকেশকে নিয়ে অস্বস্তি বিজেপিতে

নির্বাচনী হাওয়ায় তপ্ত বাংলা, নোটবন্দির কথা মনে করিয়ে মোদীকে 'পরিবর্তন’ খোঁচা কপিল সিব্বালের

English summary
Maharashtra Ex CM Devendra Farnabish got the responsibility of poll of the BJP in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X