• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীর্ঘ ১১ মাস পর খুলছে বেলুড় মঠ, দর্শনার্থীদের মানতে হবে কোভিড বিধি

খুলতে চলেছে বেলুড় মঠ। প্রায় ১১ মাস পর দর্শনার্থীদের জন্য বেলুড় মঠ খুলছে বলে জানা গিয়েছে। তবে সকল দর্শনার্থীদের কোভিড বিধি মেনে চলতে হবে। প্রসঙ্গত, গত বছর করোনা ভাইরাস সংক্রমণের কারণে মার্চ মাসেই বন্ধ করে দেওয়া হয় বেলুড় মঠ।

দীর্ঘ ১১ মাস পর খুলছে বেলুড় মঠ, দর্শনার্থীদের মানতে হবে কোভিড বিধি

দেশে আনলক পর্যায়ের সময় একে একে যখন ধর্মীয় স্থানগুলি খুলতে শুরু করে তখনই বেলুড় মঠ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় যে এবার সাধারণের জন্য তাদের দ্বার খুলে দিতে হবে। কোভিড বিধি মেনে দর্শনার্থীদের প্রবেশের সিদ্ধান্ত নেয় সমস্ত মন্দির কমিটি। একাধিক মন্দিরে বসানো হয় স্যানিটাইজার টানেল। বেঁধে দেওয়া হয় ভক্তদের প্রবেশের সংখ্যা। প্রথমে বেলুড় মঠ খোলার সিদ্ধান্ত নেওয়া হলেও ভিড় নিয়ন্ত্রণ করা মুশকি হয়ে পড়েছিল। সেই কারণে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ফের বন্ধ করে দেওয়া হয় বেলুড়। এমনকী দুর্গাপুজোর সময়ও মঠে প্রবেশের অনুমতি পায়নি আমজনতা। অক্টোবরের পর অনেক কটা মাস কেটে গিয়েছে। নতুন বছরের ফেব্রুয়ারিতে ফের বেলুড় মঠ খোলার সিদ্ধান্ত নেয় মঠ কর্তৃপক্ষ।

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক জানান যে আগামী ১০ ফেব্রুয়ারি থেকেই সাধারণ মানুষ বেলুড়ে প্রবেশ করতে পারবেন। সময় সকাল সাড়ে আটটা থেকে বেলা এগারোটা ও দুপুর সাড়ে তিনটে থেকে বিকেল পাঁচটা। তবে প্রসাদ বিতরণ, আরতি দর্শন এসব কিছু দর্শকদের জন্য বন্ধ থাকছে। পাশাপাশি দর্শনার্থীদের মাস্ক পরা সহ বিভিন্ন কোভিড বিধি মানতে হবে।

চা-চক্রে মমতার সঙ্গে রাজ্যপাল

English summary
belur math reopen after 11 months visitors must obey the covid-rules
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X