• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার জেরে বেলুড় মঠে সতর্কতা মূলক ব্যবস্থা, বিশ্বভারতীতে বন্ধ ক্লাস

  • |

করোনা আতঙ্কের জেরে এবার সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বেলুড় মঠে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বেলুড় মঠে প্রসাদ বিতরণ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে বেলুড় মঠের অতিথি নিবাসও বন্ধ রাখা হয়েছে। এই সময়ে মঠের প্রেসিডেন্ট তথামহারাজের সঙ্গে সাক্ষাৎ করা ও মন্ত্র দীক্ষা বন্ধ রাখা হয়েছে।

করোনার জেরে বেলুড় মঠে সতর্কতা মূলক ব্যবস্থা, বিশ্বভারতীতে বন্ধ ক্লাস

বেলুড় মঠ পুরোপুরি বন্ধ রাখা না হলেও জানিয়ে দেওয়া হয়েছে যে এখন ভিতরে কাউকে বসতে দেওয়া হবে না। এমনকী সন্ধ্যারতির সময়ও সাধারণের প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে বলে মঠের তরফে জানানো হয়েছে। প্রসাদ বিতরণ স্থগিত করার পাশাপাশি বেলুড় মঠে নরনারায়ণ সেবাও বন্ধ রাখা হয়েছে।

করোনা ভাইরাসের আতঙ্কে আগামী ৩১ মার্চ পর্যন্ত সব স্কুলের ক্লাস সাসপেন্ড করেছে রাজ্য সরকার। এই সময় পর্যন্ত সব ক্লাস সাসপেন্ড করেছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ও খড়্গপুর আইআইটি কর্তৃপক্ষও। বন্ধ রাখা হয়েছে শান্তিনিকেতনের সোনাঝুরির হাট।

করোনা ভাইরাসের আতঙ্কে বন্ধ করে দেওয়া হয়েছে তারাপীঠ মন্দিরের পুজো, এমন খবর সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তবে তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে যে এই রকম কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। যারা এই সব রটাচ্ছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের কাছে আবেদন জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

বাংলায় করোনা আতঙ্ক নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য

তারাপীঠ মন্দির ও দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে যে সব মানুষ পুজো দিতে আসছেন তাদের পুজো দিতে কোনও রকম বাধা নেই বা সমস্যা নেই। তবে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা হবে।

English summary
Belur Math is taking necessery step on coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X