• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উৎসবে ফের করোনা নিয়ে সতর্ক করলেন মমতা, বেলুড় মঠে এবার দর্শনার্থীদের প্রবেশ নিষেধ

উৎসবের দিন যত এগিয়ে আসছে তত করোনার থাবা চওড়া হচ্ছে শহরে। আজ ফের দোতলা বাসের উদ্বোধনে গিয়ে রাজ্যবাসীকে উৎসবের দিনগুলি সাবধানে কাটানোর বার্তা দিয়েছেব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সকলকে মাস্ক পরে বাইরে বেরোনোর জন্য বারবার অনুরোধ জানিয়েছেন। সামজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় বেরোতে বলেছেন তিনি। এদিকে আজই শহরের পুজো মণ্ডপগুলি ঘুরে দেখেন কলকাতা পুলিসের অফিসাররা। পুজোর চারদিন বেলুড় মঠ সাধারণ দর্শনার্থীদের জন্য বন্ধ থাকছে বলে জানানো হয়েছে।

পুজোয় বন্ধ বেলুড়মঠ

পুজোয় বন্ধ বেলুড়মঠ

এবার দুর্গাপুজোয় বেলুড়মঠে সাধারণ দর্শনার্থীদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনা সংক্রমণের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভক্তদের কথা মাথায় রেখে ইউটিউবে বেলুড় মঠের পুজো সরাসরি দেখানো হবে। কুমারী পুজো থেকে সন্ধিপুজো সবটাই ভক্তরা দেখতে পাবেন অনলাইনে। পুজোর নির্ঘন্টও ঘোষণা করা হয়েছে।

পুজো মণ্ডপ পরিদর্শন

পুজো মণ্ডপ পরিদর্শন

আজ কলকাতা পুলিসের পক্ষ থেকে পুজো মণ্ডপ গুলি পরিদর্শন করা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে খোলামেলা মণ্ডপ করা হয়েছে কিনা সেগুলি খতিয়ে দেখা হয়। একই সঙ্গে করোনা মোকাবিলায় কতটা সুরক্ষাবিধি মানা হয়েছে মণ্ডপগুলিতে সেগুলিও খতিয়ে দেখেন তাঁরা। শহরের কোনও পুজো মণ্ডপেই ভেতরে ঢুকে ঠাকুর দেখার রাস্তা তৈরি করা হয়নি। বাইরে থেকেই যাতে দর্শনার্থীরা পুজো দেখতে পারেন তার বন্দ্যোবস্ত করা হয়েছে।

মুখ্যমন্ত্রীর নির্দেশ

মুখ্যমন্ত্রীর নির্দেশ

আজ ফের শহরে দোতলা বাসের উদ্বোধনে গিয়ে করোনা নিয়ে রাজ্যবাসীকে সচেতন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বারবার রাজ্যবাসীকে মাস্ক পরে বাইরে বেরোনোর অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে ভিড় না করে দূরত্ব বজায় রেখে বাইরে বেরোনোর পরামর্শ দিয়েছেন তিনি। খোলা মেলা জায়গায় অনুষ্ঠান করার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠান করলেও দেড়শো জনের বেশি সেই অনুষ্ঠানে থাকা যাবে না বলে জানিয়েছেন তিনি।

পুজোর ভিড়

পুজোর ভিড়

পুজোর উত্তাপ শুরু হয়ে গিয়েছে শহরে। শহরের একাধিক বাজারে ভিড় করতে শুরু করেছেন মানুষ। গড়িয়াহাট, নিউ মার্কেট, শ্যামবাজারে প্রতিদিন পুজোর কেনাকাটার ভিড় বাড়ছে। গতকাল রাত থেকে শহরের অনেক পুজোর মণ্ডপে ভিড় করতে শুরু করেছেন দর্শনার্থীরা।

কলকাতাঃ শহরে প্রমোদভ্রমণ পরিষেবার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

কলকাতার হারানো ঐতিহ্য ফেরালেন মমতা, দেড় দশক পর ফিরল দোতলা বাস

English summary
Belur Math close door for visitor in Durgapuja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X