India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নেতাজির জন্মজয়ন্তীতে বাংলায় আসার আগে হরিপুরার ছবি পোস্ট প্রধানমন্ত্রী মোদীর

Google Oneindia Bengali News

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকীর একদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার প্রবীণ মুক্তিযোদ্ধার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। তাঁর চিন্তাভাবনা ও আদর্শ একটি শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং স্বনির্ভর ভারতকে অনুপ্রাণিত করেছে। টুইট করে প্রধানমন্ত্রী মোদী গুজরাটের হরিপুরায় নেতাজির সংঘবদ্ধতার কথা স্মরণ করেন।

নেতাজি-জয়ন্তীতে বাংলায় আসার আগে হরিপুরার ছবি পোস্ট মোদীর

প্রধানমন্ত্রী মোদী হরিপুরায় শনিবার একটি বিশেষ অনুষ্ঠান দেখার জন্য অনুরোধ করেন। তিনি উল্লেখ করেন, ১৯৩৮ সালের ঐতিহাসিক হরিপুরা অধিবেশনে সুভাষচন্দ্র বোস কংগ্রেসের সভাপতি নির্বাচিত হন। নেতাজি জয়ন্তীর প্রাক্কালে আমার মন ২০০৯-এর ২৩ জানুয়ারিতে ফিরে যায়। ওইদিন আমরা হরিপুরা থেকে ই-গ্রাম বিশ্বগ্রাম প্রকল্প চালু করেছি।

এই ই-গ্রাম বিশ্বগ্রাম প্রকল্পটি গুজরাটের আইটি পরিকাঠামোকে বৈপ্লবিক রূপ দিয়েছে। এই প্রযুক্তির ফল পেয়েছে দরিদ্ররা, প্রযুক্তি পৌঁছে গিয়েছে প্রত্যন্ত অঞ্চলে। মোদী বলেন, হরিপুরাবাসীর স্নেহ আমি কখনই ভুলতে পারি না, যাঁরা আমাকে নেতাজি সুভাষচন্দ্র বোসের পথে আসতে সহায়তা করেছিলেন। সেই মিছিলে ৫১টি ষাঁড় আঁকা একটি সজ্জিত রথ ছিল। নেতাজি হরিপুরায় যেখানে ছিলেন, প্রধানমন্ত্রী মোদী সেই জায়গায় যান। তারপর সেই ছবিগুলি শেয়ার করেন টুইটারে।

মোদী বলেন, নেতাজি সুভাষচন্দ্র বসুর চিন্তাভাবনা ও আদর্শ আমাদেরকে ভারত গড়ার পথে কাজ করার জন্য অনুপ্রেরণা জুগিয়েছে। তিনি গর্বিত যে নেতাজির পথে একটি শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং স্বনির্ভর ভারত গড়ে তোলার কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন। উল্লেখ্য, শনিবার নেতাজির জন্মবার্ষিকী স্মরণে কলকাতায় 'পরাক্রম দিবস' উদযাপনে মোদী পশ্চিমবঙ্গে থাকবেন।

English summary
Before coming to Bengal on Netaji's birthday Prime Minister Modi posted pictures of Haripura.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X