• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শব্দ দূষণ নিয়ে মানুষকে সচেতন করতে পথে নামলো বসিরহাট হাসপাতাল

  • By Aveek Banerjee
  • |

৩ রা মার্চ, বিশ্ব শ্রবণ দিবস উপলক্ষ্যে মানুষের পঞ্চ ইন্দ্রিয়ের মধ‍্যে একটি উল্লেখযোগ্য ইন্দ্রিয় কান ও কানের বিভিন্ন রোগ ও তার প্রতিকার নিয়ে সচেতন করতে বিশেষ র‍্যালির ব‍্যবস্থা করা হল বসিরহাট জেলা হাসপাতালের পক্ষ থেকে। কান মানুষের এমন একটি অঙ্গ, যার মাধ্যমে মানুষ শ্রবণ ক্ষমতার অধিকারী হন। সেই কারণে মানব শরীরের এই বিশেষ অঙ্গের সুস্থতার সচেতনতার স্বার্থে ৩রা মার্চ বিশ্ব শ্রবণ দিবস হিসাবে ঘোষিত হয়।

শব্দ দূষণ নিয়ে মানুষকে সচেতন করতে পথে নামলো বসিরহাট হাসপাতাল

এই বিষয়কে পাথেয় করে বসিরহাট জেলা হাসপাতালের পক্ষ থেকে বসিরহাট জেলা স্বাস্থ্য আধিকারিক দেবব্রত মুখার্জী, বসিরহাট জেলা হাসপাতাল সুপার শ‍্যামল হালদার সহ বসিরহাট জেলা হাসপাতালের বিভিন্ন বিভাগ সহ বিশেষ করে নাক-কান-গলা বিশেষজ্ঞ ডাক্তাররা, হাসপাতালের কর্মচারী, বসিরহাট নার্সিং স্কুলের ছাত্রীরা। বিশেষ র‍্যালির মাধ‍্যমে তারা পথচলতি মানুষকে তাদের শরীরের বিশেষ ইন্দ্রিয় কান সম্পর্কে অবহিত করেন।

এছাড়াও যেসব কারণে কানের ক্ষতি হয় যেমন- জোরে মাইক বাজানো, জোরে দিয়ে হেডফোনে গান শোনা, উৎসবে জোরে শব্দবাজি ফাটানো ইত‍্যাদির সম্পর্কেও সচেতন করা হয়। এই র‍্যালি বসিরহাট জেলা হাসপাতাল থেকে শুরু করে বসিরহাট ফায়ার ব্রিগেড পর্যন্ত যায়। এই র‍্যালি থেকে প্রাপ্ত বার্তাকে সাধুবাদ জানিয়েছে বহিরহাটবাসী।

English summary
Basirhat hospital start sound pollutution campaign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X