• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা কাঁটায় ১৫ দিন ধরে জলে ভেসে ব্যারাকপুরের গৌরব

  • By Aveek Banerjee
  • |

করোনা আতঙ্কের জেরে দক্ষিণ আমেরিকার বন্দরগুলিতে প্রবেশের অধিকার নেই। তাই গত ১৫ দিন ধরে ১২০০ যাত্রীকে নিয়ে জলেই ভেসে রয়েছে ব্যারাকপুরের বাসিন্দা গৌরব মুখোপাধ্যায়।

করোনা কাঁটায় ১৫ দিন ধরে জলে ভেসে ব্যারাকপুরের গৌরব

বারাকপুরের ছেলে পেশায় জাহাজ কর্মী গৌরবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গত ২ মার্চ আর্জেন্টিনার বুয়েনস আয়ার্স থেকে ১২০০ যাত্রী নিয়ে রওনা দিয়েছিল এই বিলাসবহুল জাহাজ। আর্জেন্টিনা থেকে জাহাজ পৌঁছানোর কথা ছিল পেরুতে। গন্তব্য ছিল পেরুর পিসকো বন্দরে। কিন্তু কিন্তু ততদিনে করোনা আতঙ্ক গ্রাস করেছে প্রতিটি দেশকে। ফলে আতঙ্কে পেরুতে প্রবেশের অনুমতি মেলেনি। চিলিও তার প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে। ফলে মায়ামির উদ্দেশ্যে ফিরে যাচ্ছে এম এস মেরিনা। তবে তার জন্য পাড়ি দিতে হবে আরও পথ। এদিকে ডাঙায় নামার জন্য উদগ্রীব যাত্রীরা।

তাদের দাবি, তারা সকলেই সুস্থ কিন্তু তার সত্বেও কিন্তু তার সত্বেও তাদের প্রবেশের অনুমতি দেওয়া হল না। ইতালির অশিয়ানিয়া ক্লাস কুইজ গ্রুপের এম এস মেরিনা এখন পানামা চ্যানেল ধরে চলেছে পানামার পথে।

ভারতীয় জাদুঘর শুনশান, ফিরে যাচ্ছেন দর্শনার্থীরা

কিছুটা হলেও দিশেহারা হয়ে পড়ে গৌরব আরও জানান, 'প্রায় প্রতিটি দেশের যাত্রী রয়েছেন এই জাহাজে। তাঁরা সকলেই সুস্থ। কিন্তু কিন্তু জাহাজ থেকে নামার উপায় নেই। যাত্রীদের দাবি বন্দরে তাদেরকে পরীক্ষা করে ঢোকাক। যদি তারা করোনা আক্রান্ত হন তখন অন্য ব্যাবস্থা নিক। কিন্তু তারা সুস্থ থাকার সত্বেও তাদের সাথে এই ব্যাবহার অত্যন্ত নিন্দনীয়। এভাবে বন্দর বন্ধ করে ভাসমান যাত্রীদের হয়রানির কোনও মানে হয়না।

English summary
Barrackporean floats in ship amidst Coronavirus situation in USA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X