• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মার্চের তৃতীয় সপ্তাহে পর পর চার দিন ব্যাঙ্ক বন্ধ, সংকট বাড়বে গ্রাহকদের

Google Oneindia Bengali News

মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে পর পর চার দিন ব্যাঙ্ক বন্ধ। শনি-রবি ছুটি আর সোম মঙ্গল ব্যাঙ্ক স্ট্রাইক। কাজেই পর পর চারদিন বন্ধ থাকছে ব্যাঙ্ক। যার জেরে সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা। মার্চ মাসকে ইয়ার এন্ডার মাস হিসেবে ধরা হয়। এই মাসে একাধিক বাণিজ্যিক লেনদেন থাকে। হিসেব -নিকেশের পাশাপাশি সাধারণ গ্রাহকদেরও অনেক পলিসি নিয়ে কাজ থাকে। কিন্তু পর পর চারদিন ব্যাঙ্ক বন্ধ থাকলে কাজে দেরি হয়ে যাবে। ফলে সমস্যায় পড়তে হবে গ্রাহকদের।

মার্চের তৃতীয় সপ্তাহে পর পর চার দিন ব্যাঙ্ক বন্ধ, সংকট বাড়বে গ্রাহকদের

১৫ ও ১৫ মার্চ ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে ইউনাইেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন। কেন্দ্রের বেসরকারিকরণের প্রতিবাদেই এই ধর্মঘট বলে ব্যাঙ্কের কর্মচারী সংগঠনের তরফ থেকে দাবি করা হয়েছে। এসবিআই ব্যাঙ্কের আভ্যন্তরীণ কাজ চালু রাখবে বলে জানিয়েছে। কিন্তু গ্রাহকরা কাজ করতে পারবেন না। তাঁদের সমস্যা হবে বল জানিয়েছে।

শনিবার সেকেন্ড স্যাটার্ডে হওয়ায় ১৩ তারিখ থেকেই বন্ধ হয়ে যাচ্ছে ব্যাঙ্ক। ১৪ তারিখ রবিবার। আর সোমবার ও মঙ্গলবার পর পর দুদিন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। যার জেরে পর পর চারদিন বন্ধ হয়ে যাচ্ছে ব্যাঙ্কিং পরিষেবা। একাধিক রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্কের বেসরকারি করণের কথা ঘোষণা করেছে মোদী সরকার। কেন্দ্রীয় বাজেটে মন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছেন সেকথা। তারপর থেকেই কর্মক্ষেত্রে অনিশ্চয়তার প্রতিবাদে বিক্ষোভে সামিল হয়েছে ব্যাঙ্কের কর্মচারী সংগঠনগুলি। মোদী সরকারের বিরুদ্ধে এই নিয়ে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

গত বছর মোদী সরকার ১০টি ব্যাঙ্ককে একত্রিত করে চারটি ব্যাঙ্কে পরিণত করেছে। ২৭ থেকে ১৭-তে নামিয়ে এনেছেন বিভিন্ন ব্যাঙ্কের একত্রিকরণ ঘটিয়ে। তাতে সংকট বেড়েছে কর্মীদের। ছাঁটাইয়ের আশঙ্কা তৈরি হয়েছে বিভিন্ন ব্যাঙ্কে।

Recommended Video

উডবার্ন ওয়ার্ড থেকে ট্রমা কেয়ারে নিয়ে যাওয়া হল মুখ্যমন্ত্রীকে, হবে সিটি স্ক্যান

কে কোথায় এগিয়ে, একুশের নির্বাচনের আগে ঘাটালের সাত কেন্দ্রের অবস্থাকে কোথায় এগিয়ে, একুশের নির্বাচনের আগে ঘাটালের সাত কেন্দ্রের অবস্থা

English summary
Bank Strike on 15 and 16 March will make problems for Customers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X