• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলাদের স্বনির্ভর করতে এগিয়ে এল রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক, হাতে তুলে দিল চেক

  • |

রাষ্ট্রায়ত্ত্ব ব‍্যাঙ্ক থেকে আর্থিক সাহায্য পেয়ে নিজের পায়ে দাঁড়ানোর অঙ্গীকার স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের। বসিরহাট মহকুমার বসিরহাট পৌরসভার ১৪ নং ওয়ার্ডের রাজ‍্য সড়ক ২ সংলগ্ন এক অনুষ্ঠান গৃহে এক রাষ্ট্রায়ত্ত্ব ব‍্যাঙ্ক রীতিমতো শিবির করে মহিলাদের হাতে চেক তুলে দিল।

মহিলাদের স্বনির্ভর করতে এগিয়ে এল রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক, হাতে তুলে দিল চেক

বসিরহাট মহকুমার হাসনাবাদ, মিনাখাঁ, বসিরহাট ১ নং, বসিরহাট ২ নং ব্লক সহ বারাসাত মহকুমার একাধিক ব্লকের ব‍্যাঙ্কের ২০টি শাখার অন্তর্গত ১৪৪টি গোষ্ঠীর প্রায় ১৫০০ মহিলাকে ঋণ দিল ওই রাষ্ট্রায়ত্ত্ব ব‍্যাঙ্ক। বসিরহাট সহ সুন্দরবনের মহিলারা বর্তমান দিনে হস্তশিল্প, মৃৎশিল্প, কুটিরশিল্প, পোল্ট্রি ফার্ম, ধূপ তৈরী সহ একাধিক ব‍্যবসায়ে নিযুক্ত থেকে সংসার চালানো থেকে শুরু করে সমাজ গড়ার লক্ষ্যে এগিয়ে চলেছে।

[ রাষ্ট্রপুঞ্জে কোণঠাসা পাকিস্তান, পরমাণু যুদ্ধের হুমকি দিশেহারা ইমরানের][ রাষ্ট্রপুঞ্জে কোণঠাসা পাকিস্তান, পরমাণু যুদ্ধের হুমকি দিশেহারা ইমরানের]

মহিলাদের সাবলম্বী হওয়ার এই প্রয়াসকে দৃঢ় করতে সরকারি উদ্যোগে ব‍্যাঙ্কের এই পদক্ষেপ। একবিংশ শতাব্দীর মহিলারা যে ভাবে নিজেদের পায়ে দাঁড়াচ্ছে তা যথেষ্ট প্রশংসনীয়। এদিনের এই শিবির থেকে গোষ্ঠী পিছু ২ থেকে ৫ লক্ষ টাকা দেওয়া হয়। যার মোট ঋণের পরিমাণ প্রায় ৩ কোটি টাকা। এদিনের এই চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঐ রাষ্ট্রায়ত্ব ব‍্যাঙ্কের কলকাতা জোনের ডেপুটি জেলারেল ম‍্যানেজার রমেশ কুমার সহ ব‍্যাঙ্কের একাধিক উচ্চ পদস্থ অধিকর্তারা।

[ ক্রমশই বিপদ বাড়ছে ভারতের, জলবায়ু সম্মেলনে উঠে এল ভয়ঙ্কর সব তথ্য][ ক্রমশই বিপদ বাড়ছে ভারতের, জলবায়ু সম্মেলনে উঠে এল ভয়ঙ্কর সব তথ্য]

English summary
Bank helps women become self dependent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X