• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CAA বিরোধী আন্দোলনের ছবি পোস্ট ফেসবুকে, বাংলাদেশি ছাত্রীকে ভারত ছাড়তে বলল কেন্দ্র

ভারতের সিএএ বিরোধী আন্দোলনের ছবি ফেসবুকে পোস্ট করায় বিশ্বভারতীর বাংলােদশি ছাত্রীকে ভারত ছাড়তে বলল কেন্দ্র। গত ১৪ ফেব্রুয়ারি বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে তাঁকে ভারত ছাড়ার নোটিস পাঠানো হয়। সিএএ-র প্রতিবাদে বিশ্বভারতীর ছাত্রছাত্রী এবং অধ্যাপকরা পথে নেমে যে প্রতিবাদ করেছিলেন সেই ছবি নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছিলেন বাংলাদেশি ছাত্রী অফসরা অনিকা মিম(২০)।

ভারত ছাড়ার নির্দেশ বাংলাদেশি ছাত্রীকে

ভারত ছাড়ার নির্দেশ বাংলাদেশি ছাত্রীকে

বাংলাদেশের কুষ্ঠিয়ার বাসিন্দা আফসারা অনিকা মিম(২০) ২০১৮ সালে ভারতে এসেছিলেন পড়াশোনার জন্য। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে কলা বিভাগে স্নাতক স্তরে পড়াশোনা করছিলেন তিনি। গত ১৪ ফেব্রুয়ারি বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে তাঁকে ভারত ছাড়ার নোটিস পাঠানো হয়। কারণ হিসেবে জানানো হয়েছে ভারত সরকার বিরোধী আন্দোলনে যুক্ত থাকার জন্যই তাঁকে ভারত ছাড়তে বলা হচ্ছে।

সিএএ আন্দোলনের ছবি পোস্ট

সিএএ আন্দোলনের ছবি পোস্ট

অনিকা ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং অধ্যাপকদের সিএএ বিরোধী মিছিলের ছবি পোস্ট করেছিলেন। সেকারণেই তাঁর বিরুদ্ধে ভারত বিরোধী আন্দোলনে সামিল হওয়ার অভিযোগ করা হয়েছে। যদিও অনিকার দাবি তিনি সিএএ বিরোধী কোনও রকম আন্দোলনে সামিল হননি। কেবল মাত্র মিছিলের ছবি নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছিলেন। তাই নিয়ে ফেসবুকেই প্রবল ভাবে আক্রমণের শিকারও হতে হয়েছিল তাঁকে। তারপরেই নিজের ফেসবুক ডিঅ্যাকটিভ করে দেন অনিকা। বিদেশ মন্ত্রকের এই নির্দেশিকায় অন্ধকার দেখছেন অনিকা। বিশ্বভারতীর কলা ভবন থেকে পাস করে শিল্পী হওয়ার যে স্বপ্ন তিনি দেখেছিলেন সেটা ভেস্তে যেতে বসেছে।

সিএএ বিরোধী আন্দোলনে

সিএএ বিরোধী আন্দোলনে

এদিকে গত চারদিন ধরে সিএএ বিরোধী আন্দোলনে উত্তাল হয়ে রয়েছে দিল্লি। এখনও পর্যন্ত প্রায় ৩৪ জনের মৃত্যু হয়েছে হিংসা। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগ জনক। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নিজে রাস্তায় নেমে বাসিন্দাদের শান্ত করেছেন। আদালতে পরিস্থিতি নিয়ে ভর্ৎসনা শুনতে হয়েছে দিল্লি পুলিসকেও।

উস্কানিমূলক ভাষণ রাখলেও বিজেপি নেতাদের বিরুদ্ধে এখনই এফআইআর করা সম্ভব নয়, জানাল কেন্দ্র

English summary
Bangladeshi student ask to leave India for posting anti CAA protest pic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X