• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা পরিস্থিতিতে কলকাতার স্কুলগুলিতে ফি বৃদ্ধি উচিত নয়, বললেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়

  • By অভীক
  • |

করোনার মতো কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে রাজ্য তথা দেশ তথা সারা বিশ্ব যাচ্ছে এই অবস্থায় শহর কলকাতায় স্কুল গুলির ফি বৃদ্ধি করা উচিত নয় বলে জানিয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

করোনা পরিস্থিতিতে কলকাতার স্কুলগুলিতে ফি বৃদ্ধি উচিত নয়, বললেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়

তিনি জানিয়েছেন, এই সময় অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন, বেতন অনেকাংশে কমে গেছে। সে ক্ষেত্রে স্কুল কর্তৃপক্ষের উচিত নয় অভিভাবকদের কাছ থেকে বেশী টাকা নেওযা। এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে অবশ্যই বুঝতে হবে বলে জানিয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

তবে এর পাশাপাশি, তিনি এও জানিয়েছেন শহর কলকাতায এখনো অনেক স্কুল সরকার অনুমোদিত নয়।সেই সমস্ত স্কুলের টিচার এবং নন টিচিং স্টাফ দের বেতন এর প্রয়োজন আছে। সেক্ষেত্রে তারা অভিভাবকদের কাছ থেকে টাকা চাইছেন ।কিন্তু সেটা কখনোই বর্ধিত হারে হওয়া উচিত নয়। দুই পক্ষকেই একটা সামঞ্জস্য মধ্যে এনে পরিস্থিতিকে ঠিক করতে হবে। তবে অনেক স্কুলে ক্যারাটে স্কেটিং, এক্সট্রা কারিকুলাম একটিভিটিস আছে। তার জন্য যে টাকা নেওয়া হতো তা কিন্তু বন্ধ করা এই মুহূর্তে উচিত বলে মনে করেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

এর পাশাপাশি তিনি আরেকটি দিক তুলে ধরেছেন অনলাইনে ক্লাস, অনলাইনে ক্লাসে কিন্তু শহর কলকাতার বেশিরভাগ ছাত্র ছাত্রী অভিভাবকরা অভ্যস্ত নয়। একটু সমস্যা হচ্ছে। কিন্তু অন্যদিকে ছাত্র-ছাত্রীদের সাথে তাদের অভিভাবকরাও কিন্তু একসাথে বসে অনলাইনে কাজ করছেন সেখানে কোথাও হলে তাদের মধ্যে একটা ভালো বন্ডিং তৈরি হচ্ছে বলেও মনে করেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

তিনি জানিয়েছেন এটাও ঠিক যে অনেকের কাছে স্মার্টফোন নেই, সেই দিকটা একবার ভাবা উচিত। তারা কিভাবে ক্লাস করবে ।তবে অনলাইনে ক্লাস করতে গেলে দীর্ঘক্ষন ছাত্র-ছাত্রীদের ,ছোট ছাত্র-ছাত্রী আছে তাদের সারাক্ষণ স্মার্টফোন বা কম্পিউটারের দিকে তাকিয়ে বসে থাকতে হচ্ছে। সে ক্ষেত্রে চোখের ওপর চাপ বৃদ্ধি পাচ্ছে সেদিকটাও কিন্তু সবার দেখা উচিত বলে তিনি মনে করেছেন।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

একুশে ফিনিশ! 'নতুন' ঘাস জ্বালিয়ে তৃণমূলের মোকাবিলা বললেন বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর

English summary
Baishakhi Banerjee demanded school fees not to be increased in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X