• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হঠাৎ বদলি বাঘাযতীন হাসপাতালের সুপার, সুজনের কোপেই পদক্ষেপ ? নেপথ্যে ‌কি সেই লাশ রাজনীতি?‌

Google Oneindia Bengali News

করোনা তথ্য গোপন নিয়ে একাধিক অভিযোগ উঠতে শুরু করেছে রাজ্য সরকারের বিরুদ্ধে। এরই মধ্যে হঠাৎ করে বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালের সুপারকে বদলি করায় বিতর্ক আরও পারদ চড়িয়েছে। সূত্রের খবর একটি দাবিদার হীন দেহ ঘিরেই অশান্তি শুরু। সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী ২৮ দিন ধরে দাবিদারহীন দেহটি মর্গে ফেলে রেখে দেওয়া হয়েছে অভিযোগ করে দক্ষিণ ২৪ পরগনা জেলা স্বাস্থ্য আধিকারিক চিঠি দেন। তারপরেই বদলি করা হয় সুপারকে।

সুপার বদল

সুপার বদল

হঠাৎ করে বদলি করে দেওয়া হল বাঘাযতীন হাসপাতালের সুপার গৌরব রায়কে। তাঁকে উত্তর দিনাজপুরের ডেপুটি সিএমওএইচ পদে বদলি করা হয়েছে। তাঁর জায়গায় বাঘাযতীন হাসপাতালে নতুন সুপার পদে বসেছেন দেবাশিস মণ্ডল। হাসপাতালের মর্গে পঁচতে থাকা লাশ কাণ্ডের জেরেই এই বদলি বলে মনে করা হচ্ছে।

লাশ নিয়ে অভিযোগ

লাশ নিয়ে অভিযোগ

কয়েকদিন আগে এলাকার বিধায়ক সুজন চক্রবর্তী হাসপাতালের মর্গে লাশ পঁচছে অভিযোগ করে চিঠি লিখেছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলা স্বাস্থ্য আধিকারিককে। একটি দাবিদারহীন দেহ ২৪ দিন ধরে মর্গে পড়ে রয়েছে। তার থেকে পচা দুর্গন্ধ বেরোচ্ছে বলে চিঠিতে অভিযোগ করেছিলেন সুজন চক্রবর্তী। তারপরেই বদলির অর্ডার জারি করা হয় সুপারকে।

করোনায় লাশ সৎকারে বাধা

করোনায় লাশ সৎকারে বাধা

করোনা আবহে লাশ নিয়ে রাজনীতি শুরু হয়েছে রাজ্যে। একাধিক জায়গায় দেহ সৎকারে বাধা দেওয়া হয়েছে। কয়েক সপ্তাহ আগে গড়িয়া শ্মশানে লাশ নিয়ে যাওয়া নিয়ে প্রবল বিক্ষোভ শুরু হয়। একই পরিস্থিতি তৈরি হয়েছিল নিমতলা শ্মশানেও। সেখানেও দেহ দাহ করানো নিয়ে বিক্ষোভ শুরু হয়েছিল।

বিরোধীদের আক্রমণ

বিরোধীদের আক্রমণ

বিরোধীরা করোনায় মৃত্যু নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করেছে শাসক দল। বিজেপি, কংগ্রেস, বাম ফ্রন্ট সকলেই করোনার মৃত্যুর তথ্য গোপন করা হচ্ছে বলে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছে। সর্বদল বৈঠকে প্রায় হাতাহাতি হওয়ার উপক্রম হয়েছিল দিলীপ ঘোষ এবং সুজন চক্রবর্তীর মাঝে। সরকারের বিরুদ্ধে ক্ষোভের পারদ চড়িয়েছে বিরোধীরা।

যত বাস আছে নামিয়ে ফেলুন, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

করোনা থেকে বাঁচতে মাস্ক পরার সময় এই সাতটি জিনিস অবশ্যই মাথায় রাখবেনকরোনা থেকে বাঁচতে মাস্ক পরার সময় এই সাতটি জিনিস অবশ্যই মাথায় রাখবেন

English summary
Baghajatin state generel hospital super transfer in Coronavirus situation creat controvercy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X