• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সত্যিই কি রাজনীতি ছাড়ছেন বাবুল? বিজেপি নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের পোস্ট ঘিরে নতুন জল্পনা রাজনৈতিক মহলে

Google Oneindia Bengali News

গভীর রাত পর্যন্ত জেপি নাড্ডার বাসভবনে বাবুল সুপ্রিয়র বৈঠকের পরের দিনই সকালে বিজেপি নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের টুইট ঘিরে নতুন জল্পনা তৈরি হয়েছে। টুইটে বিজেপি নেতা লিখেছেন বাবুল রাজনীতি ছাড়ছেন না। বাবুলের মানভঞ্জনে নাকি তৎপর হয়েছে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব। বাবুলকে বোঝাবার জন্য অন্য বিজেপি নেতাদের নির্দেশ দিয়েছে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব।

রাজনীতি ছাড়ছেন বাবুল

রাজনীতি ছাড়ছেন বাবুল

অনেক দিন ধরেই অভিমান জমিয়ে রেখেছিেলন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। দিলীপ ঘোষের সঙ্গে দূরত্ব। মনোমালিন্য তারপরেই কেন্দ্রীয় মন্ত্রীর পদ হারানো সব মিলিয়ে একটু ক্ষুব্ধই শোনাচ্ছিল বাবুলকে। নিজেই ফেসবুক পোস্ট করে রাজনীতি থেকে অলবিদা ঘোষণা করেন। তারপরেই শোরগোল পড়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। শনিবার দীর্ঘ ফেসবুক পোস্টে বাবুল লিখেছিলেন, তিনি রাজনীতি থেকে বিদায় নিচ্ছেন। তবে সাংসদ পদ ছাড়া নিয়ে কোনও কথা লেখেননি তিনি।

 দিলীপ-কুণালকে নিশানা

দিলীপ-কুণালকে নিশানা

রাজনীতি থেকে বিদায় নেওয়ার কথা ঘোষণার পরের দিনই ফের ফেসবুক পোস্টে সরাসরি দিলীপ ঘোষ এবং কুণাল ঘোষকে নিশানা করেন বাবুল সুপ্রিয়। তিনি ফেসবুক পোস্টে লিখেছিলেন 'এই ধরণের ব্যক্তিত্ব বা মন্তব্যের সঙ্গে তো আর রোজ রোজ ডিল করতে হবে না। কত পজিটিভ এনার্জি বাঁচবে বলুন তো যেটা অন্য সৎ কাজে লাগাতে পারবো। নিচে দুটো টাটকা উদাহরণ দিলাম... প্রথম উক্তিটির সৌজন্য শ্রী কুনাল ঘোষ আর দ্বিতীয়টির, শ্রীমান দিলীপ ঘোষ।' তার আগে বাবুলকে কটাক্ষ করে দিলীপ বলেছিলেন, যেটা সত্যি সেটাই সামনে এসেছে। 'মাসির গোঁফ হলে মাসি বলব না মেসো বলব তা ঠিক করব। আগে তো মাসির গোঁফ হোক।' রাজনৈতিক মহলের দাবি দিলীপ ঘোষের সঙ্গে চরম বিবাদের কারণেই বাবুল সুপ্রিয় আরও রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছেন।

 নাড্ডার সঙ্গে বৈঠক

নাড্ডার সঙ্গে বৈঠক

গতকাল গভীর রাত পর্যন্ত বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাসভবনে বাবুল সুপ্রিয়র সঙ্গে বৈঠক হয়েছে। সূত্রের খবর সেই বৈঠকে বাবুল সুপ্রিয়কে সিদ্ধান্ত নিয়ে ভাবনাচিন্তার কথা জানিয়েছেন জেপি নাড্ডা। তিনি অনুরোধ করেছেন বাবুব সুপ্রিয় যেন আবারও নিজের সিদ্ধান্ত নিয়ে ভাবনা িচন্তা করেন। আর সোশ্যাল মিডিয়ায় এভাবে পদত্যাগের কথা যেন উল্লেখ না করা সেকথাও জানিয়েছেন তিনি। একুশের ভোটের পর থেকেই বেসুরো হতে শুরু করেছিলেন বাবুল সুপ্রিয়। একাধিকবার ফেসবুক পোস্টে এই নিয়ে লিখতেও দেখা গিয়েছিল তাঁকে। বিশেষ করে দিলীপ ঘোষের সঙ্গে বাবুলের সম্পর্কের তিক্ততা চরমে ওঠে। সূত্রের খবর জেপি নাড্ডার কাছে নাকি দিলীপ সহ রাজ্য বিজেপির একাধিক নেতার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন বাবুল। এমনকী মন্ত্রিত্ব চলে যাওয়া নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

 বিজেপি ছাড়ছেন না বাবুল

বিজেপি ছাড়ছেন না বাবুল

ফেসবুকে একাধিক পোস্টে বাবুল সুপ্রিয় দাবি করেছিসেন তিনি বিজেপি ছাড়ছেন এবং রাজনীতি থেকে সন্যাস নিচ্ছেন। তারপরেই তাঁর তৃণমূল কংগ্রেসে যোগদান নিয়ে জল্পনা শুরু হয়েিছল। বাবুল সুপ্রিয় অবশ্যে ফেসবুক পোস্টে দাবি করেছিলেন তিনি তৃণমূল, কংগ্রেস,বাম কোনও রাজনৈতিক দলেই যোগ দিচ্ছেন না। বিজেপিকে সমর্থন করতেন। বিজেপিকেই সমর্থণ করবেন। তবে রাজনীতিেত আর থাকবেন না। তারপরেই বিজেপি নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায় ফেসবুক পোস্টে লিখেছেন বাবুল বিজেপি ছাড়ছেন না। তিিন রাজনীতি ছাড়ছেন। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তাঁর সঙ্গে কথা বলার জন্য একাধিক নেতাকে নির্দেশ দিয়েছে। অর্থাৎ বাবুলের মানভঞ্জনে তৎপর হয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এর আগে বিজেপি নেতা তথাগত রায় দাবি করেন, তিনি অনেকবার বাবুল সুপ্রিয়কে এই নিয়ে বুঝিয়েছেন কিন্তু বাবুল সুপ্রিয় কিছুতেই তাঁর কথা শোনেনি। একপ্রকার মনস্থির করে ফেলেছিলেন বাবুল সুপ্রিয় তারপরেইএই সিদ্ধান্ত নিয়েছেন। সন্ময় বন্দ্যোপাধ্যায়ের এই টুইটের পর নতুন করে জল্পনা তৈরি হয়েছে বাবুল সুপ্রিয়কে নিয়ে। শেষ পর্যন্ত বাবুলকে ধরে রাখতে বিজেপি সক্ষম হবে কিনা সেটা এখন দেখার বিষয়। আর যদি বাবুলকে ধরে রাখতে সক্ষম হয় বিজেপি তাহলে দিলীপ ঘোষই বা কী করবেন। তিনি কী সহজে বাবুল সুপ্রিয়কে মেনে িনতে পারবেন এই নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

English summary
BJP leader tweet on Babul Supriya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X