• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে উইকেট পড়ছে নিজ গুনে, পাঁচ বিধায়কের বিদ্রোহ তাৎপর্যপূর্ণ বার্তা বাবুলের

Google Oneindia Bengali News

একুশের বিধানসভা নির্বাচনের পর ভেঙেই চলেছে বিজেপি। একের পর এক উইকেট পড়ে চলেছে। এই দলত্যাগের হিড়িকে শুধু তৃণমূলে ঘরওয়াপসিই নয়, আদ্যান্ত বিজেপি নেতা-নেত্রীরাও তৃণমূলের দিকে ভিড়েছেন। আর এই তালিকায় প্রথম নাম অবশ্যই বাবুল সুপ্রিয়র। সেই বাবুল সুপ্রিয়ই এবার দলে ভাঙন নিয়ে খোঁচা দিলেন বিজেপিকে।

বাবুল সুপ্রিয় টুইট-বোমা ছাড়লেন বিজেপির উদ্দেশে

বাবুল সুপ্রিয় টুইট-বোমা ছাড়লেন বিজেপির উদ্দেশে

বিজেপির রাজ্য কমিটি গড়া হয়েছে সম্প্রতি। তারপর ৩০ জেলা সভাপতিকেও সরিয়ে নতুন মুখ আনা হয়েছে। আর তারপরই বিজেপিতে শুরু হয়েছে বিদ্রোহ। বিদ্রোহী হয়ে উঠেছে মতুয়া মহলে। মতুয়া মহলের পাঁচ বিধায়ক-নেতা ফুঁসে উঠতেই ত্রাহি ত্রাহি রব বিজেপিতে। এই বিদ্রোহের সূত্র ধরেই বাবুল সুপ্রিয় টুইট-বোমা ছাড়লেন বিজেপির উদ্দেশে।

বাবুল সুপ্রিয়ের টুইটে থরহরিকম্প বিজেপিতে

বাবুল সুপ্রিয়ের টুইটে থরহরিকম্প বিজেপিতে

বিধানসভা নির্বাচনের পর উপনির্বাচন এবং কলকাতা পুর নির্বাচনেও গোহারা হয়েছে বিজেপি। এরপরই ঘুরে দাঁড়াতে বিজেপি রাজ্য কমিটি ও সাংগঠনিক জেলাগুলিতে নেতৃত্বে বদল এনেছে। তার জেরে ঘরে-বাইরে ক্ষোভ উগরে দিয়েছেন নেতা-নেত্রারা। দলের হোয়াটসঅ্যাপ গ্রপ ছেড়েছেন অনেকে। তারপর বাবুল সুপ্রিয় যে ইঙ্গিত দিলেন, তাতে থরহরিকম্প ধরে যাওয়ার জোগাড় বিজেপিতে।

বাবুল সুপ্রিয় টুইটে কী লিখলেন

বাবুল সুপ্রিয় এদিন টুইটে লেখেন, নিজগুনে পরের পর উফকেট পড়ছে বিজেপির। আজ আরও পাঁচটি গেল মনে হচ্ছে। শিববাবু শুনলান সব শুনে কৈলাশে গিয়েছেন। আসল বাঙালি কাঁকড়াদের খুঁজিয়া পাইবার একমাত্র নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হল মুরলিধর লেন। পাঁচ মতুয়া বিধায়ক এদিন হোয়াটস অ্যাপ গ্রুপ ছাড়তেই বিজেপিতে ভাঙনের সুর বাজতে শুরু করেছে।

বিজেপির যে ৫ মতুয়া বিধায়ক গ্রুপ ছাড়লেন

বিজেপির যে ৫ মতুয়া বিধায়ক গ্রুপ ছাড়লেন

রাজ্য কমিটিতে মতুয়া সম্প্রদায়কে অবহেলার প্রতিবাদে তারা পদক্ষেপ শুরু করতেই দলীয় নেতৃত্ব মুখে কুলুপ এঁটেছে। বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার পাঁচ বিধায়ক বনগাঁ গাইঘাটার সুব্রত ঠাকুর, উত্তরের অশোক কীর্তনীয়া, হরিণঘাটার অসীম সরকার, রানাঘাট দক্ষিণের মুকুটমণি অধিকারী, কল্যাণীর বিধায়ক অম্বিকা রায় বিদ্রোহী হয়ে উঠেছেন। তাদের অভিযোগ সাম্প্রতিক রদবদলে মতুয়া সম্প্রদায়কে প্রাধান্য দেওয়া হয়নি।

মতুয়া সম্প্রদায়ের বিধায়কদের মধ্যে বিদ্রোহ ঠেকাতে

মতুয়া সম্প্রদায়ের বিধায়কদের মধ্যে বিদ্রোহ ঠেকাতে

যদিও এরপর বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর মতুয়া সম্প্রদায়ের বিধায়কদের মধ্যে বিদ্রোহ ঠেকাতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার শারণাপন্ন হয়েছেন। জেপি নাড্ডার সঙ্গে বৈঠকের সময় চেয়ে তিনি চিঠি লিখেছেন। এই পরিস্থিতির মধ্যে বিজেপির প্রাক্তন সাংসদ বর্তমানে তৃণমূলের নেতা বাবুল সুপ্রিয় বোমা ফাটিয়েছেন, যা বিশেষ তাৎপর্যপূর্ণ বর্তমান রাজনীতির প্রেক্ষাপটে।

৭০ হয়ে গিয়েছে বিজেপি, আরও পাঁচ উইকেট পড়বে!

৭০ হয়ে গিয়েছে বিজেপি, আরও পাঁচ উইকেট পড়বে!

উল্লেখ্য, একুশের নির্বাচনের ফলাফল প্রকাশের পর মাত্র ৮ মাসের মধ্যে পাঁচ জন বিধায়ক দল ছেড়েছেন। দুই বিধায়ক জেতার পরই পদত্যাগ করেন, তাঁদের আসনে উপনির্বাচনে বিজেপিকে হারতে হয়। ফলে ৭৭ জন বিধায়ক বিধানসভা নির্বাচনে জিতলেও, ইতিমধ্যেই তা কমে ৭০ হয়ে গিয়েছে। এখন আরও পাঁচ উইকেট পড়তে চলেছে বলে ইঙ্গিত দিয়েছেন বাবুল।

English summary
Babul Supriyo indicates BJP’s five MLAs party change after their rebellion in Matua fort.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X