• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরোধীদের প্রচার ভোঁতা করলেন! আসানসোল নিয়ে বাবুল সুপ্রিয়র নয়া পদক্ষেপে জল্পনা

  • |

আসন্ন নির্বাচনগুলিতে বিরোধীদের প্রচার ভোঁতা করে দিতে নয়া পদক্ষেপ আসানসোলের (asansol) সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (babul supriyo)। নতুন যে ভোটার তালিকা প্রকাশিত হয়েছে, তাতে আসানসোলের বিজেপি সাংসদ এবং তাঁর স্ত্রী সেখানকার ভোটার হিসেবে নথিভুক্ত হয়েছেন। ফলে এখন থেকে বিরোধী শিবির তাঁকে আর বহিরাগত তকমা দিতে পারবে না।

ছয় বছর আগেই আসানসোলে ফ্ল্যাট কেনেন বাবুল

ছয় বছর আগেই আসানসোলে ফ্ল্যাট কেনেন বাবুল

২০১৪-তে আসানসোল থেকে প্রথমবারের জন্য সাংসদ। সেই সময়ই আসানসোলের মহিশীলা কলোনির বড়তলা বাজার এলাকায় একটি ফ্ল্যাট কেনেন তিনি। আসানসোলে গেলে সেখানেই থাকেন কেন্দ্রীয় মন্ত্রী। ফ্ল্যাটের একটা অংশ সাংসদের এবং দলীয় কার্যালয় হিসেবে ব্যবহারের জন্যও রেখেছেন তিনি।

আসানসোলের ১৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা

আসানসোলের ১৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা

নতুন যে ভোটার তালিকা প্রকাশিত হয়েছে, তাতে দেখা যাচ্ছে আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্রের অধীনে আসানসোল পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হয়েছেন তিনি। এই কেন্দ্রের ২৯১ নম্বর পার্টে ৬৩৩ নম্বরে তাঁর নাম রয়েছে। ৬৩৪ নম্বর নাম রয়েছে, তাঁর স্ত্রী রচনা শর্মার। ফলে পরবর্তী সময়ে বিধানসভা নির্বাচন হোক কিংবা পুরসভা নির্বাচন, আসানসোলে ভোট দিতে পারবেন বাবুল সুপ্রিয়। এর আগে তিনি কলকাতার জোড়াসাঁকো কেন্দ্রের ভোটার ছিলেন। সেখানেই বাবুল সুপ্রিয়-র বাবা-মা থাকেন।

বিরোধীদের প্রচারে ধাক্কা

বিরোধীদের প্রচারে ধাক্কা

আসানসোলে যখনও ভোটের লড়াইয়ে নেমেছেন, তখনই তাঁকে বহিরাগত তকমা দেওয়া হয়েছে। যদিও তিনি পরপর দুইবার একই কেন্দ্র থেকে বিজয়ী হয়েছেন এবং কেন্দ্রে মন্ত্রী হয়েছেন। তিনি যে আসানসোলের ভোটার হয়েছে, তা প্রকাশ্যে আসার পরেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। তাহলে কি আসানসোলকে নিয়ে নতুন কোনও পরিকল্পনা রয়েছে বাবুল সুপ্রিয়র। তবে দলের লোকেরা বলছেন, বিরোধী তৃণমূল শিবির এবার প্রচারে বড় ধাক্কা খাবে। কেননা বিধানসভা এবং পুরসভা ভোটের সময় তাঁকে ৪৮ ঘন্টা আগেই শহর ছাড়তে হত। এবার তা আর করতে হবে না।

খুশি স্থানীয় বিজেপি নেতৃত্ব

খুশি স্থানীয় বিজেপি নেতৃত্ব

তবে বাবুল সুপ্রিয় এই পদক্ষেপে খুশি স্থানীয় বিজেপি নেতৃত্ব। পশ্চিম বর্ধমান জেলা বিজেপির সভাপতি সাংবাদ মাধ্যমকে বলেছেন, ভোটার তালিকায় কলকাতা থেকে আসানসোলে নাম স্থানান্তরণের জন্য আবেদন করেছিলেন বাবুল সুপ্রিয়। ফলে নতুন তালিকায় বাবুল সুপ্রিয় এবং তাঁর স্ত্রীর নাম উঠেছে। ফলে তাঁরা খুশি। খুশি হয়েছেন বিজেপি কর্মী, সমর্থকরাও। এবার থেকে প্রচারেও সুবিধা হবে। আসানসোলবাসীকে বার্তা দেওয়া যাবে, বাবুল সুপ্রিয়-র নিজের শহর আসানসোল। প্রসঙ্গত এর আগে মুকুল রায় কলকাতা থেকে নিজের নিজের ভোটদান কেন্দ্র দিল্লিতে স্থানান্তরিত করেছেন অর্থাৎ তিনি এখন দিল্লির ভোটার।

English summary
Babul Supriyo and his wife's names are included in the vorelist of Asansol
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X