• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-অনুগামীরাই সফট-টার্গেট! বিজেপিতে যোগদানকারীদের বিশ্বাসঘাতক তকমা তথাগত রায়ের

তৃণমূল কংগ্রেস-সহ অন্য দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন যাঁরা, তাঁরা বিশ্বাসঘাতকতা করতে পারেন। তাঁদের থেকে ২০২১-এর আগে সাবধান করে দিয়েছেন সাংবিধানিক শীর্ষপদ ছেড়ে সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়া তথাগত রায়। তিনি সর্বভারতীয় সংবাদমাধ্যমের একান্ত সাক্ষাৎকারে বলেন, বিজেপিতে যোগ দেওয়া নেতারা সৎ উদ্দেশ্যে বিজেপিতে আসেননি।

বিজেপিতেও একইভাবে ‘অনুপ্রবেশ’

বিজেপিতেও একইভাবে ‘অনুপ্রবেশ’

মেঘালয় ও ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল সোমবার টুইট করে জানান, এনআইএ গত সপ্তাহে নয়জন সন্দেহভাজন আল কায়েদার জঙ্গিকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে একজন পুলিশ বা আধাসামরিক বাহিনীতে তালিকাভুক্ত হওয়ার চেষ্টা চালাচ্ছিল। তা দেখে বিস্মিত তথাগত রায় বলেন, বিজেপিতেও একইভাবে ‘অনুপ্রবেশ' করছে অন্য দলের নেতারা।

২০১৯ সালের পর যাঁদের যোগদান

২০১৯ সালের পর যাঁদের যোগদান

এই টুইট সম্পর্কে এক প্রশ্নের উত্তরে তথাগত রায় স্পষ্ট করেই জানান, তিনি এই মর্মে বিজেপিতে যোগ দেওয়া মুসলিম নেতৃবৃন্দকে টার্গেট করছেন না। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরে যাঁরা বিজেপিকে যোগ দিয়েছেন অন্য রাজনৈতিক দল থেকে, তাঁদের কথাই বলতে চেয়েছেন। তাঁরাই দলের সঙ্গে বিশ্বাস ঘাতকতা করতে পারেন।

তৃণমূল-বাম-কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাঁরা

তৃণমূল-বাম-কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাঁরা

বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি আরও বলেন, দলের উচিত নতুন যোগদানকারীদের জন্য একটি পরীক্ষার বন্দোবস্ত করা। যোগদানকারীরা কোথা থেকে এসেছেন, তাও খতিয়ে দেখা উচিত। তিনি এই বার্তা দিয়ে সন্দেহের ঘেরাটোপে ফেলে দেন তৃণমূল, সিপিএম, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া নেতাদের।

রাজ্যপালের পদ ছেড়ে

রাজ্যপালের পদ ছেড়ে

তথাগত রায় মেঘালয়ের রাজ্যপাল হিসাবে তাঁর মেয়াদ শেষ হওয়ার পর তিনি কলকাতায় ফিরে আসেন। এর পরেই প্রাথমিক সদস্য হিসাবে বিজেপিতে যোগ দেন তিনি। তিনি অবশ্য দলের সাংগঠনিক কোনও পদ এখনও অর্জন করতে পারেননি। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের জন্য বাংলার রাজনীতিতে বা আসন্ন প্রচারে তাঁর ভূমিকা এখনও নিরূপণ হয়নি।

মমতার সরকারকে নিশানা

মমতার সরকারকে নিশানা

তথাগত রায় বলেন, মুর্শিদাবাদ জেলা থেকে এনআইএ কর্তৃক সন্দেহভাজন আল কায়েদার সন্ত্রাসীদের গ্রেফতারের পরে বিজেপি নেতারা মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে অনুপ্রবেশকারীদের আশ্রয় দেওয়ার জন্য অভিযুক্ত করেছিলেন। তিনি সন্দেহভাজন সন্ত্রাসীদের বিদ্বেষমূলক চেহারা সম্পর্কে টুইট করেছেন এবং এনআইএকে কৃতিত্ব দিয়েছেন।

‘বিজেপিতে বেনোজলের প্রবেশ’

‘বিজেপিতে বেনোজলের প্রবেশ’

২০১৯ সালের সাধারণ নির্বাচনের ফলপ্রকাশের পর থেকে বিজেপিতে বেনোজল ঢুকতে শুরু করে। তিনি বলেন, কিছু মানুষের সৎ উদ্দেশ্য নেই। তারা মনে করে, এবার ক্ষমতায় আসার ভালো সুযোগ রয়েছে বিজেপির। তাই ক্ষমতার অলিন্দে থাকার জন্য অনেক বেনোজল ঢুকে পড়ছে দলে।

‘শুদ্ধিকরণ দরকার বিজেপিতে’

‘শুদ্ধিকরণ দরকার বিজেপিতে’

তথাগত রায় বলেন, "আমাদের দলের এখন শুদ্ধিকরণ দরকার। নতুন যোগদানকারীদের জন্য এটি পরীক্ষার প্রক্রিয়াও রাখা দরকার। বিজেপির কিছু নেতার সংকীর্ণতার কারণে কিছু বিজেপি বিরোধী দল ফায়দা লুটছে। তারা দলের সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে। পার্টির উচিত এই জাতীয় নেতা-কর্মীদের সরিয়ে দেওয়া।

কৃষিনিধি প্রকল্পে নিয়ে কেন্দ্রকে চিঠি কেন?মমতার উদ্দেশ্য নিয়ে প্রকাশ্যে প্রশ্ন তুললেন রাজ্যপাল ধনখড়

English summary
athagata Roy gives betrayer badge who are join after 2019 most of them Mukul Roy closed aid
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X