India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অসৌজন্যমূলক আচরণ করেছে রাজ্যপাল, ধনখড়কে পাল্টা নিশানা স্পিকারের

Google Oneindia Bengali News

বিধানসভায় সাংবাদিক বৈঠক করে রাজ্য সরকার এবং স্পিকারকে একের পর এক নিশানা রাজ্যপাল জগদীপ ধনখড়ের। পাল্টা দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভা দাঁড়িয়ে অসৌজন্যমূলক আচরণ করেছেন রাজ্যপাল অভিযোগ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের।

রাজ্যপালকে নিশানা স্পিকারের

রাজ্যপালকে নিশানা স্পিকারের

রাজ্যসরকারের সঙ্গে রাজভবনের সম্পর্কের ফাটল আরও চওড়া হল। বিধানসভায় দাঁড়িয়ে যেভাবে রাজ্য সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে তোপ দেগেছেন রাজ্যপাল জগদীপ ধনখড় তাকে অত্যন্ত অসৌজন্যমূলক আচরণ বলে প্রকাশ্যে অভিযোগ করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকারের সামনেই রাজ্য সরকার এবং স্পিকারের বিরুদ্ধে সাংবাদিকদের সামনে একের পর এক বিস্ফোরক অভিযোগ করেছেন তিনি। বিধানসভায় দাঁড়িয়ে এটা রাজ্যপাল করতে পারেন না বলে তার পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে সরব হয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

স্পিকারের অভিযোগ

স্পিকারের অভিযোগ

প্রকাশ্যে রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিশানা করে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিনি আম্বেদকরের মূর্তিতে মালা দেবেন বলে এসে ছিলেন। সেটাই জানিয়েছিলেন বিধানসভাকে। কিন্তু তিনি যে এভাবে সাংবাদিক বৈঠক করে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হবেন তা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। উনি কার মুখপাত্র হয়ে কাজ করছেন সেটা বোঝা গেল না বলে নিশানা করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তবে এই নিয়ে তিনি স্পিকার কাউন্সিলে অভিযোগ জানাবেন কিনা তা স্পষ্ট করেননি।

বারবার বিল ফেরত পাঠান রাজ্যপাল

বারবার বিল ফেরত পাঠান রাজ্যপাল

সাংবাদিকদের সামনেই প্রকাশ্যে ধনখড়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্পিকার। তিনি বলেছেন যে বিলই রাজ্যপালের কাছে পাঠানো হোক তিনি সেটা আটকে রাখেন। এবং বারবার তার তর্জমা চেেয় পাঠান। এর আগে কোনও রাজ্যপাল এই ধরনের কাজ করেননি। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যপাল এদিন দাবি করেছেন তিনি কোনও বিল আটকে রাখেননি। তার প্রেক্ষিতে স্পিকার বলেছেন ঠিক কথা বলছেন না তিিন। রাজ্যপাল একাধিক বিল আটকে রাখতে চান বলে অভিযোগ করেছেন স্পিকার।

আমলাদের নিশানা

আমলাদের নিশানা

প্রকাশ্যে রাজ্যের আমলাদেরও নিশানা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি অভিযোগ করেছেন আমলারা সংবিধান মেনে কাজ করেন না বাংলায়। তাঁরা জানেন না রাজ্যভবনের ক্ষমতা কতটা। ধনখড় রীতিমত হুঁশিয়ারি দিয়ে বলেছেন মুখ্যমন্ত্রী রাজ্যপালের কাছে সাংবাবিধানিক ভাবে দায়বদ্ধ। কারণ সংবিধান রক্ষার দায় রাজ্যপালের। রাজ্যপালের ক্ষমতার মধ্যে পড়ে সংবিধান ঠিকমত রক্ষা হচ্ছে কিনা। রাজ্যে ভোটারদের স্বাধীনতা নেই বলেও অভিযোগ করেছেন রাজ্যপাল।

English summary
speaker attack Jagdeep Dhankar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X