• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
LIVE

LIVE অষ্টম দফার ভোট পর্ব শেষ হতেই শুরু বুথ ফেরৎ সমীক্ষায় কী উঠে এল

সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলছে বাংলায় কোভিড সংক্রমণ। এই রাজ্যে ইতিমধ্যে ষোলো হাজার পেরিয়ে গিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। তার অষ্টমদফার নির্বাচন শেষ হয়ে গিয়েছে। এবার বুথ ফেরত সমীক্ষার পালা। সব সময় বুথ ফেরত সমীক্ষার ফল না মিললেও, অনেক সময় তা মিলেও যায়।

LIVE অষ্টম দফা: রাজ্যের ৪ জেলার ৩৫ আসনে ভোটগ্রহণ চলছে, শুরু থেকেই লম্বা লাইন

Newest First Oldest First
11:13 PM, 29 Apr
১২৬ আসনের অসম বিধানসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট ৮৬ টী আসন দখল করে ২০১৬ সালে সরকার গঠন করে। এবার সেখানে এআইইউডিএফ ও , কংগ্রেসের বামেদের সঙ্গে বিজেপি জোটের এজিপি ও ইউপিপিএলের লড়াই রয়েছে। সেখানের ইন্ডিয়া টুডের বুথ ফেরৎ সমীক্ষা বলছে ক্ষমতায় ফিরছে বিজেপি। অসমে ৭৫ থেকে ৮৫টি আসন পেতে পারে বিজেপি। ৪০ থেকে ৫০ টি আসন পেতে পারে কংগ্রেস। এমনটাই জানাচ্ছে ইন্ডিয়া টুডের বুথ ফেরত সমীক্ষা। অন্যান্যরা ১ থেকে ৪টি আসন পেতে পারে বলে জানাচ্ছে সমীক্ষা।
11:13 PM, 29 Apr
২৩৪ আসনের তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে ১১৮ এর ম্যাজিক ফিগার নিয়ে লড়াইয়ে রয়েছে এআইএডিএমকে, ডিএমকে সহ কমল হাসানের মাক্কাল নিধি মাইয়াম। সেখানের ইন্ডিয়া টুডের বুথ ফেরৎ সমীক্ষা বলছে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসছে ডিএমকে জোট। ১৭৫ থেকে ১৯৫টি আসন পেতে পারে তারা। এআইএডিএমকে পেতে পারে ৩৮ থেকে ৫৪টি আসন।এএমএমকে পেতে পারে এক থেকে দুটি আসন। এমএনএম পেতে পারে শূন্য থেকে দুটি আসন
11:13 PM, 29 Apr
২০২১ ভোট জিততে পশ্চিমবঙ্গের ২৯৪ আসনের ভোট যুদ্ধে ম্যাজিক ফিগার ১৪৮। তবে এরই মাঝে বেশ কয়েকটি কেন্দ্রে উপনির্বাচন বাকি রয়েছে। তার আগে ইন্ডিয়া টুডের বুথ ফেরৎ সমীক্ষা বলছে বাংলাতে সরকার গড়ার ক্ষেত্রে জটিলতা তৈরি হতে পারে। এমনকি ত্রিশঙ্কুর ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সমীক্ষা বলছে বাংলায় তৃণমূল আসন পেতে পারে ১৩০ থেকে ১৫৬। বিজেপি পেতে পারে ১৩৪ থেকে ১৬০। বাম এবং অন্যান্যরা তিনটি আসন পেতে পারে বলে ইঙ্গিত।
11:13 PM, 29 Apr
পোল স্টার্টের সমীক্ষা বলছে তৃণমূলের ঘরে বাংলায় ১৪২ থেকে ১৫২ টি আসন যেতে পারে। । সেখানে আবার বিজেপির ঘরে ১২৫ থেকে ১৩৫ টি আসন থাকতে পারে। এদিকে সেক্ষেত্রে বাকিদের ঘরে ১৬ থেকে ২৬ টি আসন যেতে পারে।
11:12 PM, 29 Apr
আজ পিমার্কের সমীক্ষা বলছে বাংলায় তৃণমূল ১৫২ থেকে ১৭২ টি আসন পাবে। বিজেপি পাবে ১১২ থেকে ১৩২ টি আসন। বাকিরা ১০ থেকে ১৫ টি আসন পেতে পারে।
9:52 PM, 29 Apr
মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের হ্যাটট্রিক রুখে দিয়ে বিজেপি বিরাট জয়ে পাবে বলেই মনে করছে জন কী বাত সিএনএক্সের সমীক্ষা অনুযায়ী, ২০২১-এর বিধানসভা নির্বাচনে তৃণমূল পেতে পারে ১০৪ থেকে ১২১টি আসন।
9:52 PM, 29 Apr
বাংলায় বিজেপির বিপুল জয়ের আভাস জন কী বাতের বুথ ফেরত সমীক্ষায়।
9:51 PM, 29 Apr
টাইমস নাও সিভোটার বলছে, পুদুচেরির ৩০ আসনের মধ্যে এনডিএ ২১ টি আসন পাবে। ফলে ২০২১ বিধানসভা ভোটের মধ্যে যে অসম বাদে পুদুচেরিতেও পদ্মের প্রভাব থাকতে পারে তার আভাস উঠে এসেছে এই বুথ ফেরৎ সমীক্ষা থেকে।
9:51 PM, 29 Apr
ইন্ডিয়া টুডে অ্যাক্সিসের সমীক্ষা বলছে , পুদুচেরিতে এনডিএ ২০ থেকে ২৪ টি আসন পেতে পারে । ৩০ আসনের বিধানসভায় সেখানে ইউপিএ পেতে পারে ৬ থেকে ১০ টি আসন। এমনই দাবি ইন্ডিয়া টুডের।
9:51 PM, 29 Apr
পুদুচেরি নিয়ে সিভোটারের সমীক্ষা বলছে এনডিএ সেখানে ১৯ থেকে ২৩ টি আসন পেয়ে যেতে পারে। কংগ্রেস সেই জায়গা থেকে ৬ থেকে ১০ আসন পেতে পারে। বাকিরা ১থেকে ২ টি আসন পেতে পারে।
9:50 PM, 29 Apr
এদিকে সিএনএক্স রিপাবলিক ফলাফল বলছে, পুদুচেরিতে এনডিএ পেতে পারে ১৬ থেকে ২০ টি আসন। অন্যদিকে কংগ্রেস ও ডিএমকে সেখানে ১১ থেকে ১৩ টি আসন পেতে পারে বলে জানা গিয়েছে এই সমীক্ষায়।
9:50 PM, 29 Apr
চাণক্যের সমীক্ষা বলছে তৃণমূল ১৬৯ থেকে ১৯১টিন আসন পাবে। বিজেপি পাবে ৯৭ থেকে ১১৯। বামেরা ০ থেকে ৪ অন্যান্য ০ থেকে তিন।
9:23 PM, 29 Apr
ইন্ডিয়া টুডের বাংলার ফলাফল তৃণমূল ১৩০ থেকে ১৫৬ বিজেপি ১৩৪ থেকে ১৬০। বাম ০ থেকে ২। অন্যান্য ১।
9:06 PM, 29 Apr
এনডিএ পেতে পারে ১৬ থেকে ২০টি আসন। অপরদিকে কংগ্রেস ও ডিএমকে জোট জিততে পারে ১১ থেকে ১৩টি আসন। বলছে সিএনএক্স রিপাবলিকের সমীক্ষা।
9:05 PM, 29 Apr
তামিলনাড়ুতে ডিএমকে-কংগ্রেস জোট জিততে পারে ১৬০ থেকে ১৭০টি আসন। অপরদিকে বিজেপি-এআইএডিএমকে জিততে পারে ৫৮ থেকে ৬৮টি আসন। এছাড়া এএমএমকে পেতে পারে ৪ থেকে ৬টি আসন। বলছে সিএনএক্স রিপাবলিকের সমীক্ষা।
9:05 PM, 29 Apr
এবিপি-সিভোটার সমীক্ষায় নন্দীগ্রাম কেন্দ্র থেকে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।
8:20 PM, 29 Apr
টিভি ৯ বাংলা বলছে,বিজেপি ১২৫ থেকে ১৩৫ ,তৃণমূল ১৪২ থেকে ১৫২।
8:19 PM, 29 Apr
ইটিজির সমীক্ষা বলছে বাংলায় তৃণমূল পেতে পারে ১৬৪ থেকে ১৭৬ টি আসন, বিজেপি ১০৫ থেকে ১১৫ টি আসন। কংগ্রেস-বাম-আইএসএফ জোট পেতে পারে ১০ থেকে ১৫ টি আসন।
7:39 PM, 29 Apr
গ্রাউন্ড জিরো রিসার্চের সমীক্ষায় তৃণমূল কংগ্রেস পেতে পারে ১৫৭-১৮৫টি আসন, বিজেপি পেতে পারে ৯৬-১২৫টি আসন, সংযুক্ত মোর্চা পেতে পারে ৮-১৬টি আসন। অন্যান্যরা কোনও আসন পাবে না।
7:39 PM, 29 Apr
সিএনএক্সের সমীক্ষায় তৃণমূল কংগ্রেস পেতে পারে ১২৮-১৩৮টি আসন, বিজেপি পেতে পারে ১৩৮-১৪৮টি আসন, সংযুক্ত মোর্চা পেতে পারে ১১-২১টি আসন। অন্যান্যরা কোনও আসন পাবে না।
7:15 PM, 29 Apr
ইন্ডিয়া টুডে EXIT POLL অসম ৭৫ থেকে ৮৫টি আসন পেতে পারে বিজেপি ৪০ থেকে ৫০ টি আসন পেতে পারে কংগ্রেস অন্যান্যরা ১ থেকে ৪টি আসন পেতে পারে
7:04 PM, 29 Apr
সি-ভোটারের সমীক্ষায় তৃণমূল কংগ্রেস পেতে পারে ১৫২-১৬৪টি আসন, বিজেপি পেতে পারে ১০৯-১২১টি আসন, সংযুক্ত মোর্চা পেতে পারে ১৪-২৫টি আসন। অন্যান্যরা কোনও আসন পাবে না।
6:14 PM, 29 Apr
বিশেষজ্ঞরা বলছেন, এই ভোট এবার বাংলার বুকে মেরুকরণের নয়া সমীকরণ তুলে ধরেছে।
5:49 PM, 29 Apr
অষ্টম দফার ভোট পর্ব শেষে সামনে আসবে বাংলা সহ বিভিন্ন রাজ্য ও পুদুচেরির এক্সিট পোল।
5:48 PM, 29 Apr
আর কিছুক্ষণের মধ্যেই শুরু হতে চলেছে ৫ বিধানসভার এক্সিট পোল।
5:15 PM, 29 Apr
বিকেল ৫ টা পর্যন্ত বীরভূমে ভোট পড়েছে ৭৪.৪১%, কলকাতা উত্তরে ৫১.৬৪%, মালদহ ৭৫.৬৪%, মুর্শিদাবাদ ৭৫.৮৭%
5:14 PM, 29 Apr
বিকেল ৫ টা পর্যন্ত ভোটদানের হার ৭০. ৭৫%
4:40 PM, 29 Apr
ভোটের শেষলগ্নে ডোমকলে উদ্ধার বোমা
4:09 PM, 29 Apr
কান্দিতে তৃণমূল প্রার্থীর এজেন্টকে কেন্দ্রীয় বাহিনীর বাধা দেওয়া নিয়ে উত্তেজনা
4:08 PM, 29 Apr
বহরমপুরের কান্তননগরে বুথের পাশে বোমাবাজি, বিক্ষোভ তৃণমূলের
READ MORE

English summary
West Bengal Election 2021 Phase 6 Voting Live Updates: Polling in 36 seats of 5 districts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X