• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অনুব্রত-গড়ে তৃণমূলের মন্ত্রীকে প্রণাম উর্দিধারী পুলিশের! ভিডিও ভাইরাল, বিতর্ক তুঙ্গে

উর্দি পরে তৃণমূলের মন্ত্রীকে প্রণাম করতে গিয়ে বিতর্কে জড়ালেন বীরভূমের এক পুলিশ অফিসার। প্রকাশ্য মঞ্চেই পুলিশের এই কীর্তি নিয়ে শুরু হয়েছে চর্চা।
Google Oneindia Bengali News

উর্দি পরে তৃণমূলের মন্ত্রীকে প্রণাম করতে গিয়ে বিতর্কে জড়ালেন বীরভূমের এক পুলিশ অফিসার। প্রকাশ্য মঞ্চেই পুলিশের এই কীর্তি নিয়ে শুরু হয়েছে চর্চা। বিরোধীরা রে-রে করে উঠেছেই, তৃণমূলও পড়েছে গভীর অস্বস্তিতিতে। মন্ত্রীর হাত থেকে স্মারক নেওয়ার পরই রঞ্জন দত্ত নামে ওই পুলিশকর্মী প্রণাম করতে যান মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়কে।

উর্দিধারী পুলিশের প্রণাম তৃণমূলের মন্ত্রীকে! ভিডিও ভাইরাল

যদিও ওই পুলিশ অফিসার প্রণাম করার আগেই মন্ত্রী তাঁকে ধরে ফেলেছিলেন। কিন্তু এই ভিডিওই ভাইরাল হয়ে যায় মুহূর্তে। মোবাইল থেকে মোবাইলে ঘুরতে থাকে এই ভিডিও। শুরু হয়েছে সমালোচনা। ইতিমধ্যে এই ভিডিওকেই ইস্যু করতে উটেপড়ে লেগেছে বিজেপি। তাদের কথা, এই ভিডিও প্রমাণ করে, বীরভূম জেলায় পুলিশ এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে কোনও পার্থক্য নেই।

বিতর্কের কেন্দ্রবিন্দুতে যিনি, তিনি হলেন বীরভূমের রামপুরহাট থানার এএসআই রঞ্জন দত্ত। রবিবার মন্ত্রীর কাছ থেকে স্মারক নিয়ে তাঁকে প্রণাম করতে যান মঞ্চের মধ্যে। বীরভূম জেলা পুলিশের উদ্যোগে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল বিধায়ক, পাশাপাশি রাজ্যের কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।

ওই অনুষ্ঠানে তৃণমূল সরকারের মন্ত্রীর সামনে উর্দি পরে মাতা নত করেন পুলিশ অফিসার রঞ্জন দত্ত। এটি উর্দির অপমান বলে মনে করা হয়। এই ধরনের ঘটনা আগেও বহুবার ঘটেছে। আবারও ঘটল। অতীতে আইপিএস অফিসার ভারতী ঘোষ প্রকাশ্য মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'জঙ্গলের মা' বলে ডাকতেন। একজন পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রাক্তন পুলিশ প্রধান রচপাল সিংয়ের জুতো বেঁধে দেওয়ারও অভিযোগ ছিল।

জেলা বিজেপি সভাপতি শ্যামপদ মণ্ডল এই ভিডি সম্পর্কে বলেন, বীরভূম জেলায় পুলিশ এবং তৃণমূল কংগ্রেস এক। এখানে তাদের মধ্যে কোনও পার্থক্য নেই। এই ঘটনাটি তা আবারও পরিষ্কার করে দিয়েছে। তৃণমূল কংগ্রেস অবশ্য এই বিষয়টিকে তেমন গুরুত্ব দিতে রাজি নয়।

মন্ত্রী আশীষ বন্দ্যোপাধ্যায় বলেন, পুলিশি বিধি রয়েছে ঠিকই। কিন্তু ওই পুলিশ অফিসার হয়তো আবেগের কাছে মাথা নত করার চেষ্টা করেছিলেন। তবে আমি তাকে মাথা নত করতে দিইনি। আমার আরও একটা পরিচয় রয়েছে। আমি একজন প্রফেসর। এজন্য অনেক শিক্ষার্থী আমার কাছে মাথা নত করে।

English summary
ASI worships to TMC’s minister to wear uniform of police in Birbhum.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X