• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় পা রেখেই ফুরফুরা শরিফে আসাদউদ্দিন! প্রবল গোপনীয়তার মধ্যে সিদ্দিকি-ওয়েইসি বৈঠকে কোন ভোট অঙ্কের জল্পনা

বিহার ভোটের পরই আসাদউদ্দিন জানিয়েছিলেন যে তিনি বাংলার বিধানসভা ভোটে নজর রাখছেন। আর নভেম্বর মাসের সেই বার্তার পরই আসাদ ৩ রা জানুয়ারি রাজ্যে এলেন। এদিকে, এমন এক পরিস্থিতিতে আসাদউদ্দিনের সফরের গোপনীয়তা ঘিরে একাধিক জল্পনা তুঙ্গে উঠেছে। তার সঙ্গে আসাদ এদিন ফুরফুরা শরিফে যান। সেখানে কী ঘটেছে দেখা যাক।

 'ভাইজান' ও আসাদউদ্দিনের বৈঠক

'ভাইজান' ও আসাদউদ্দিনের বৈঠক

বিমানবন্দর থেকে নেমে এদিন আসাদউদ্দিন ওয়েইসি সোজা চলে গিয়েছেন ফুরফুরা শরিফে আব্বাস সিদ্দিকির সঙ্গে দেখা করতে। আব্বাস মূলত, 'ভাইজান' নামে খ্যাত। আর সেই ডাকেই তাঁকে সম্বোধন করেন আসাদউদ্দিন। এদিন আসাদউদ্দিনের সঙ্গে আব্বাস সিদ্দিকির গোপন বৈঠক সম্পন্ন হয় বলে খবর। আর এই বৈঠকের নেপথ্যের কারণ নিয়েই জল্পনা তুঙ্গে।

 আব্বাস-আসাদ বৈঠক ও গোপনীয়তা

আব্বাস-আসাদ বৈঠক ও গোপনীয়তা

সূত্রের দাবি, গতকাল রাত ৮ টা নাগাদ স্থির হয়েছে যে এদিন রাজ্যে এসে আব্বাসের সঙ্গে কথা বলবেন আসাদউদ্দিন। তার আগে পর্যন্ত এই বৈঠক ভার্চুয়ালভাবে হবে বলে স্থির হয়। তবে হঠাৎই সিদ্ধান্ত বদল হয়! আর এদিন আব্বাস সিদ্দিকির সঙ্গে বৈঠকে মুখোমুখি হন আসাদ। তবে কেন এই গোপনীয়তা , তা নিয়েও রয়েছে জল্পনা। মূলত মুসলিম ভোটব্যাঙ্ককে সঙ্গে নিয়ে মেরুকরণের ভোটের দিকে এগিয়ে যেতে আসাদের এদিনের বৈঠক বলে জল্পনা। সেক্ষেত্রে এই বৈঠকে ২০২১ এর বাংলরা ভোটে মিমের প্রার্থী নিয়েও আলোচনা হতে পারে বলে খবর।

 বৈঠক ঘিরে কোন জল্পনা!

বৈঠক ঘিরে কোন জল্পনা!

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধী হিসাবে পরিচিত মুখ আব্বাস সিদ্দিকি। এদিন ফুরফুরা শরিফের এই পীরজাদা আব্বাসের সঙ্গে বৈঠকে আসাদ বসতেই জল্পনা তুঙ্গে ওঠে। আগেই আব্বাস জানিয়েছিলেন যে তিনি আলাদা দল গড়তে চান। সেই জায়গায় বাংলার বুকে ৩০ শতাংশ সংখ্যালঘু ভোটকে সম্পূর্ণরূপে নিজের দিকে টানতে হলে আব্বাসের সহযোগিতা প্রয়োজন আসাদের। আর সেই মর্মে মনে করা হচ্ছে মিমের দিকে আব্বাসকে টানতেই এই বৈঠক।

 সংখ্যালঘু ভোট, ভোট কাটওয়া, বৈঠক

সংখ্যালঘু ভোট, ভোট কাটওয়া, বৈঠক

এদিনের বৈঠকে জেলা থেকে প্রায় ২৪ জন মিম নেতা হাজির ছিলেন বলে খবর। এদিকে, এর আগে, বিহারের ভোটের পর কার্যত ১০০ শতাংশ স্ট্রাইক রেট ধরে রেখে আত্মবিশ্বাসী মিম বাংলার দিকে ঝাঁপায়। বিহারে তাঁদের ভোট কাটওয়া তথা বিজেপির বি টিম হিসাবে উল্লেখ করেছে কংগ্রেস সহ বিরোধীরা। এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের রোষাণলেও রয়েছে মিম। যে সংখ্যা লঘু ভোটব্যাঙ্ক মমতাকে লোকসভায় প্রবল ভরাডুবি থেকে বাঁচিয়ে তাঁর শতাংশ বৃদ্ধি করেছে, তাতে মিমের নজর পড়ার পরই মমতা বলেন, 'সংখ্যালঘুদের ভোট ভাগ করার জন্য একটা হায়দরাবাদের পার্টিকে ডেকে এনেছে।' এমন প্রেক্ষাপটে এই বৈঠক ঘিরে জল্পনা তুঙ্গে।

কলকাতাঃ রবীন্দ্রতীর্থে জমে উঠেছে পিঠে পুলি উৎসব, চলবে ১০ই জানুয়ারি পর্যন্ত

কোন জোনে কত আসন টার্গেট বিজেপির! অভ্যন্তরীণ সমীক্ষা রিপোর্টে স্পষ্ট একুশের অঙ্ক

English summary
Asaduddin Owaisi reaches to Abbas Siddiqui's house at Furfura sarif
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X