• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে এসেই ভোটে লড়াইয়ের অঙ্ক ঠিক করে ফেললেন ওয়েইসি! টার্গেট প্রকাশ্যে

  • |

২০২১-এ পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের (west bengal assembly election 2021) লক্ষ্যে প্রথমবার রাজ্যে আসা। আর প্রথমবার এসেই ভোটে লড়াইয়ের অঙ্ক ঠিক করে ফেললেন আসাদউদ্দিন ওয়েইসি। ফুরফুরা শরিফে এদিন বৈঠকের পর তিনি জানিয়েছেন, আব্বাস সিদ্দিকির নেতৃত্বেই লড়াই করবে মিম।

বাংলায় আব্বাস সিদ্দিকিকে সমর্থন

বাংলায় আব্বাস সিদ্দিকিকে সমর্থন

প্রথমে ঠিক ছিল ভার্চুয়াল বৈঠক হবে। কিন্তু তা না করে সরাসরি এদিন সকালে দমদম বিমানবন্দরে নেমে সরাসরি ফুরফুরা শরিফে চলে যান আসাদউদ্দিন ওয়াইসি। বৈঠকের পর তিনি জানান বাংলায় আব্বাস সিদ্দিকির নেতৃত্বে তাঁরা লড়াই করবেন। তিনি (আব্বাস) যা সিদ্ধান্ত নেবেন, তাই তারা মেনে নেবেন বলে জানিয়েছেন মিম প্রধান। এদিন আসাদউদ্দিন ওয়াইসি আব্বাস সিদ্দিকি ছাড়াও, পীরযাদা নৌশাদ সিদ্দিকি, পীরজাদা বইজিদ সিদ্দিকির সঙ্গেও বৈঠক করেন।

বাংলায় এসেই মমতাকে নিশানা

বাংলায় এসেই মমতাকে নিশানা

বাংলায় এসেই মমতা বন্দ্যোপাধ্যাকে নিশানা করেছেন আসাদউদ্দিন সিদ্দিকি। তৃণমূল সুপ্রিমোর উদ্দেশে কটাক্ষ করে তিনি বলেন, সংখ্যালঘুদের নিয়েই যদি এত চিন্তা, তাহলে গুজরাত যখন জ্বলছিল, তখন কোথায় ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রশ্ন করেন, তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া লোকেদের কেন আটকাতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা নিশানা করে তিনি বলেন, তৃণমূলই বিজেপির হাত শক্ত করছে।

 নজরে ১৩৭ আসন

নজরে ১৩৭ আসন

বিহারের ভোটে সাফল্য আসার পরেই ২০২১-এ বাংলায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিলেন আসাদউদ্দিন ওয়াইসি। এরপরেই তিনি ফুরফুরা শরিফে গিয়ে বৈঠক করলেন আব্বাস সিদ্দিকির সঙ্গে। প্রসঙ্গত উল্লেখ্য আব্বাস সিদ্দিকিও ২০২১-এর নির্বাচনে লড়াইয়ের কথা ঘোষণা করেছেন। এরই মধ্যে তাঁর সঙ্গে দেখা করেছিলেন বাম ও কংগ্রেসের নেতারা। কিন্তু মিম প্রধানের সঙ্গে বৈঠকের পরে বাম ও কংগ্রেসের সঙ্গে থেকে লড়াইয়ের আর কোনও সম্ভাবনা রইল না বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। স্বাভাবিক ভাবেই ২৯৪ টি আসন নয়, সংখ্যালঘু অধ্যুষিত ১৩৭ টি আসন তাঁরা বেছে নিতে চলেছেন বলেই সূত্রের খবর।

 ২.৫ শতাংশ ভোট কাটলেই ধাক্কা তৃণমূলকে

২.৫ শতাংশ ভোট কাটলেই ধাক্কা তৃণমূলকে

রাজ্যের ২৩ টি জেলার মধ্যে অন্তত ১৫ টি জেলায় তাদের সংগঠন রয়েছে বলে ইতিমধ্যেই দাবি করেছে মিম। জেলাগুলির মধ্যে রয়েছে, উত্তর দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। উত্তর দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদে বিধানসভার আসন সংখ্যা ৪৩। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দক্ষিণবঙ্গের যেসব জায়গায় ৩০ শতাংশের বেশি মুসলিম ভোটার রয়েছে এমন অন্তত ৮০ থেকে ৯০ টি আসনে তৃণমূলের কাছে কাটা হয়ে উঠতে পারে মিম। তাঁরা আরও বলছেন, মাত্র ২.৫ শতাংশ ভোট কাটলেই ধাক্কা খেতে পারে তৃণমূল কংগ্রেস।

অন্যদিকে শাসক দলের মতে, পশ্চিমবঙ্গে সংখ্যালঘু ভোটারের সংখ্যা প্রায় ৩০ শতাংশ। এর মধ্যে খুব সামান্যই উর্দুভাষী। তাই তৃণমূলের দাবি মিম রাজ্যে কোনও প্রভাব ফেলতে পারবে না।

কলকাতাঃ বছরের প্রথম রবিবার জাদুঘরের টানে ভিড় সাধারণের

ছবি সৌ:টুইটার

তৃণমূল না মিম- কোনদিকে যাবেন বাংলার মুসলমানরা! একুশে চিন্তা বাড়ছে মমতার

English summary
Asaduddin Owaisi meets abbas siddiqui of Furfura Sharif and announces for alliance in 2021 election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X