• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার ৩০ শতাংশকে টার্গেট করছে ওয়েইসি-সিদ্দিকি জুটি, একুশের আগে কাঁপছে তৃণমূল

২০২১-এর বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের প্রতিদ্বন্দ্বী শুধু বিজেপি নয়, এবার মিম আসছে বাংলায়। মিম আবার ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে হাত মিলিয়ে এবার ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এটা একটা মস্ত বড় চ্যালেঞ্জ বলে মনে করছে রাজনৈতিক মহল।

নতুন দল আত্মপ্রকাশ, মিমের সঙ্গে জোট!

নতুন দল আত্মপ্রকাশ, মিমের সঙ্গে জোট!

মিম প্রধান আসাদউদ্দিন সিদ্দিকে জানিয়েছে, বাংলার ভোটে ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকির পথেই তাঁরা চলবেন। ১০ জানুয়ারি নতুন দল আত্মপ্রকাশ করবে বলে জানিয়েছেন তিনি। ফলে মিমের সঙ্গে সেই দলের জোট হতে চলেছে। সেইসঙ্গে আব্বাস সিদ্দিকি স্থির করে দিয়েছেন এবার কত আসনে প্রার্থী দেবে তাঁরা।

৮০ থেকে ১০০ আসনে প্রার্থী সিদ্দিকির

৮০ থেকে ১০০ আসনে প্রার্থী সিদ্দিকির

ফুরফুরা শরিফের পিরজাদা আগে বলেছিলেন, অন্তত ১৪০ আসনে তাঁরা এবার প্রার্থী দেবেন। মিম প্রধানের সঙ্গে বৈঠকের পর সেই অবস্থান থেকে সরে এসে সিদ্দিকি জানিয়েছেন, এবার তাঁরা ৮০ থেকে ১০০ আসনে লড়বেন। অর্থাৎ বাংলায় ৩০ শতাংশ আসনে তাঁরা এবার নামতে চাইছেন। মূলত বাংলার মুসলিম ভোটের দিকে চেয়েই ওয়েইসি-সিদ্দিকি এবার হাত মেলালেন।

৩০ শতাংশে প্রার্থী, ৩০ শতাংশকে টার্গেট

৩০ শতাংশে প্রার্থী, ৩০ শতাংশকে টার্গেট

বাংলায় ৭৫টি আসনে মুসলিমরা ডিসাইডিং ফ্যাক্টর। এই আসনগুলি সবই তৃণমূল ও বাম-কংগ্রেসের দখলে। আরও বেশ কিছু আসনে মুসলিম ভোটব্যাঙ্ক শক্তিশালী। মূলত এই আসনগুলিতেই আব্বাস সিদ্দিকি ও আসাদউদ্দিন ওয়েইসি টার্গেট করছেন। ৮০-১০০টি মানে ৩০ শতাংশ আসনে প্রার্থী দিয়ে তাঁরা মুসলিমদের ৩০ শতাংশ ভোটের দিকেই পাখির চোখ করেছে এবার।

দুই দল জোট করে লড়বে বাংলার ভোটে

দুই দল জোট করে লড়বে বাংলার ভোটে

ফুরফুরা শরিফে এসে বৈঠক করে গিয়েছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তিনি আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট করে লড়াইয়ের কথা ঘোষণা করেছেন। এরপরে জল্পনা চলছিল- আব্বাস সিদ্দিকির নতুন দল গঠন করবেন, নাকি মিমের দায়িত্ব নেবেন বাংলায়। শেষে তিনি পৃথক দল গঠন করার সিদ্ধান্ত নিয়েছেন। দুই দল জোট করে লড়বে বাংলার ভোটে।

কোন কোন জেলায় প্রার্থী দেবেন সিদ্দিকিরা

কোন কোন জেলায় প্রার্থী দেবেন সিদ্দিকিরা

ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি রাজ্য সরকারের বিরোধী। তিনি মুসলিম অধ্যুষিত এলাকাগুলিতে ধর্মীয় প্রচার করে থাকেন। এবার তিনি রাজনৈতিক দল গঠন করে প্রচারে নামতে চলেছেন। আব্বাস সিদ্দিকি জানিয়েছেন, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, মালদহ এবং উত্তর দিনাজপুরে তাঁরা প্রার্থী দেবেন।

বাম ও কংগ্রেসের সঙ্গে মহাজোটে সিদ্দিকিরা

বাম ও কংগ্রেসের সঙ্গে মহাজোটে সিদ্দিকিরা

সেইসঙ্গে এমন আভাসও মিলেছে যে, রাজ্যের বাম ও কংগ্রেসের সঙ্গে জোট হতে পারে। বাম ও কংগ্রেস নেতৃত্বের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন পিরজাদা আব্বাস সিদ্দিকি। আর এই জোট গঠন যদি সফল হয়, তবে ২৯৪টি আসনেই প্রার্থী দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হবে মহাজোটের। তাঁরা প্রথমে টার্গেট করেছেন ৬০ শতাংশের বেশি মুসলিম ভোট থাকা কেন্দ্রগুলিকে।

কলকাতা : তৈরি হতে চলেছে কোভিড মেমোরিয়াল মিউজিয়াম

তৃণমূলে রোজ উইকেট পড়ছে, লক্ষ্মীরতন শুক্লার পদত্যাগ নিয়ে কটাক্ষ দিলীপ ঘোষের

English summary
Asaduddin Owaisi and Abbas Siddiki targets 30 percent seats of West Bengal in 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X