• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ঠেকাতে সরকারি উদ্যোগে বাজারে এল ‘আরোগ্য সন্দেশ’, কোথায় কোথায় পাওয়া যাবে জেনে নিন

  • |

মিষ্টি-প্রেমী হিসাবে বাঙালীর নাম সর্বজনবিদিত। এবার করোনা ঠেকাতে সেই মিষ্টিকেই হাতিয়ার করতে চলেছে বাংলার সরকার। করোনা মহামারির মাঝে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবার সরকারি উদ্যোগে বাজারে এল আরোগ্য সন্দেশ। সরকারি সূত্রে খবর, সুন্দরবনের মধু দিয়েই বিশেষ পদ্ধতিতে তৈরি করা হয়েছে এই মিষ্টি। যার জেরে অনেকটাই বাড়বে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা। আগামী দু-মাসের মধ্যেই রাজ্যের সর্বত্র এই সন্দেশ পাওয়া যাবে। পাশাপাশি এর দামও থাকবে মধ্যবিত্তের নাগালের মধ্যেই।

করোনা ঠেকাতে সরকারি উদ্যোগে বাজারে এল ‘আরোগ্য সন্দেশ’, কোথায় কোথায় পাওয়া যাবে জেনে নিন

এদিকে করোনা ঠেকাতে সমস্ত চিকিত্সকেরা বরাবরই সুষম ও পুষ্টিকর আহার গ্রহণের কথা বলছেন। তারমাঝে পশ্চিমবঙ্গ সরকারের এই অভিনব উদ্যোগে হাসি ফুটেছে মিষ্টি প্রেমীদের মুখে। প্রাণী সম্পদ উন্নয়ন বিভাগের এক কর্মকর্তা জানান, সুন্দরবনের শুকনো মধুর সাথে গরুর দুধ থেকে তৈরি করা পনির দিয়েই তৈরি হচ্ছে 'আরোগ্য সন্দেশ’। স্বাদ বৃদ্ধির জন্য এর সঙ্গে কোনও কৃত্রিম রাসায়নিক বা ফ্লেবার ব্যবহার করা হচ্ছে না বলেও ওই আধিকারিক জানান।

কলকাতা এবং পার্শ্ববর্তী জেলা গুলির সরকারি দোকান গুলিতেই এই মিষ্টি পাওয়া যাবে বলে জানানো হয়েছে। তবে বিতর্ক এড়াতে বারবার এটাও বলা হয়েছে এটা করোনার কোনও প্রতিষেধক নয়, শুধুমাত্র শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেই এই আরোগ্য সন্দেশ বড়সড় ভূমিকা রাখবে। সুন্দরবন উন্নয়ন মন্ত্রী মন্টুরাম পাখিরা জানিয়েছেন, আরোগ্য সন্দেশ তৈরির জন্য মধু পীরখালী, ঝাড়খালি এবং সুন্দরবনের অন্যান্য অংশে সংগ্রহ করা হবে এবং তা বৈজ্ঞানিক পদ্ধতিতে সংরক্ষণও করা হবে।

চিনের উহানের ল্যাব থেকে আদৌ কি ছড়িয়েছে করোনা ? সন্দেহ প্রকাশ ফ্রান্সের

English summary
arogya sandesh came into the market in government initiative to prevent coronavirus find out where it can be found
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X