India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জেড প্লাস নিরাপত্তা উঠতেই আতঙ্কিত অর্জুন! বললেন, 'কিছু হলে দায়ী থাকবে কেন্দ্র'

Google Oneindia Bengali News

অর্জুন সিংয়ের নিরাপত্তা তুলে নিল কেন্দ্র। গত কয়েকমাস আগেই বিজেপি ছেড়ে তৃণমূল যোগ দেন বারাকপুরের সাংসদ। দলবদলের প্রায় কয়েকমাসের মাথায় তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হল। আর তা তুলে নেওয়ার পরেই আতঙ্কিত সাংসদ। তবে রাজ্য সরকার তাঁকে কোনও নিরাপত্তা দিয়েছেন কিনা জানা নেই।

জেড প্লাস নিরাপত্তা উঠতেই আতঙ্কিত অর্জুন

তবে এভাবে কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া নিয়ে সরব হয়েছেন অর্জুন সিং। এমনকি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন তিনি।

জেড শ্রেণির নিরাপত্তা পেতেন অর্জুন সিং। বিজেপিতে থাকাকালীন একাধিকবার তাঁর বাড়ি-অফিস টার্গেট করে বোমা হামলার ঘটনা ঘটেছে। এমনকি বিজেপি'র হয়ে বিক্ষোভ-আন্দোলনে অংশ নেওয়ার সময়ে একাধিকবার আক্রান্ত হয়েছেন সাংসদ। এমনকি তাঁর গাড়িও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এই অবস্থায় বারবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে তৎকালীন বিজেপি সাংসদের নিরাপত্তা। পরিস্থিতি ভেবে অর্জুনের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

এরপর থেকে বাড়ি থেকে শুরু করে সাংসদের নিরাপত্তার দায়িত্ব চলে যায় কেন্দ্রীয় বাহিনীর হাতে। কিন্তু মাসখানেক আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন অর্জুন। কিন্তু এরপরেই কেন্দ্রীয় নিরাপত্তার জওয়ানরা তাঁকে ঘিরে রেখেছিল। দলবদলের পরেও কেন অর্জুনের নিরাপত্তায় তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। যদিও মন্ত্রক সূত্রে'র খবর, এভাবে কখনই জেড প্লাস নিরাপত্তা তুলে নেওয়া যায় না। কয়েকটি মাপকাঠির উপরেই এই নিরাপত্তা তুলতে হয়।

জানা যায়, সেই সমস্ত কিছু খতিয়ে দেখার পরেই অর্জুন সিংয়ের নিরাপত্তা তুলে নেওয়া হল বলে খবর। আজ বুধবার এই নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। তবে নিরাপত্তা তুলে নেওয়ার পরেই ক্ষুব্ধ প্রাক্তন বিজেপি সাংসদ।

তাঁর দাবি, তৃণমূলে যোগ দেওয়ার কারণে নিরাপত্তা তুলে নেওয়া হল। কিন্তু আগের মতোই আমি চলাফেরা করব। আর মানুষের কাজের জন্যে মরতে হলে তাতে কোনও সমস্যা নেই বলে দাবি সাংসদের। তবে খুব শিঘ্রই হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন তিনি। অর্জুনের দাবি, কীভাবে একজন সাংসদের জেড ক্যাটিগরি নিরাপত্তা তুলে নেওয়া হয়? এই বিষয়ে হাইকোর্টের দ্বারস্থ হবেন বলেই দাবি তাঁর।

তবে রাজ্য সরকার কোনও নিরাপত্তা দিয়েছে কিনা তা স্পষ্ট নয় অর্জুনের কাছে।

তবে এর মধ্যে কিছু হলে এর দায় কেন্দ্রের উপর বর্তাবে বলে হুঁশিয়ারি অর্জুন সিংয়ের। তবে নিরাপত্তা তুলে নেওয়া নিয়ে কেন্দ্রের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি তবে এদিন অর্জুনের বাড়িতে কিংবা সঙ্গে যে বাহিণীকে দেখা যেত তাঁদের আর দেখা যায়নি।

মহুয়া বিতর্কের মধ্যেই সুখেন্দু বললেন, 'ইংরেজদের মতো শোষণ করছে কেন্দ্র' মহুয়া বিতর্কের মধ্যেই সুখেন্দু বললেন, 'ইংরেজদের মতো শোষণ করছে কেন্দ্র'

English summary
Arjun Singh afraid as his z plus security removed from home ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X