• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকাল ট্রেন চালুর দাবি নিয়ে সরব এপিডিআর

  • By অভীক
  • |

লোকাল ট্রেন চালুর দাবিতে এবার রেল কর্তৃপক্ষের দ্বারস্থ মানবাধিকার সংগঠন গণতান্ত্রিক অধিকার রক্ষা সমিতি বা এপিডিআর। অবিলম্বে সমস্ত লোকাল ট্রেন চালু করতে হবে, ট্রেনে বা স্টেশনে হকার উচ্ছেদ চলবে না। এই রকম একাধিক দাবি নিয়ে রেল কতৃপক্ষের কাছে স্মারকলিপি জমা দেবে এই সংগঠন।

লোকাল ট্রেন চালুর দাবি নিয়ে সরব এপিডিআর

এদিন গণতান্ত্রিক অধিকার রক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য রঞ্জিত শূর জানান, 'গ্রামাঞ্চল ও মফঃস্বল থেকে একটা বড় অংশের মানুষকে প্রতিদিন কলকাতায় যেতে হয় তাঁদের জীবনজীবিকার টানে। কেউ কেউ ভোরের ট্রেনে যান অন্যের বাড়িতে কাজ করতে, কেউ যান আয়ার কাজে, কেউ ফল, মাছ বা সব্জি বিক্রি করেন, কেউ কেউ আবার ট্রেনে বা স্টেশনে হকারি করে সংসার চালান। সব্জি বিক্রেতা, হকার, ছোটো ব্যবসায়ী, অফিসযাত্রী থেকে শুরু করে সকল সাধারণ মানুষের নিত্য যাতায়াতের সবচেয়ে বড় গণপরিবহনের মাধ্যম হল লোকাল ট্রেন।

কিন্তু বিগত সাত মাস যাবৎ করোনা অতিমারির অজুহাতে এই লোকাল ট্রেন বন্ধ! আনলক পর্যায়ে সমস্ত দোকানপাট, অফিস, সিনেমা হল, শপিংমল খুলে গেছে। অথচ লোকাল ট্রেন এখনো চালু হয়নি! যার সবচেয়ে ক্ষতিকর ফল ভুগতে হচ্ছে সাধারণ খেটে খাওয়া মানুষকে।

প্রসঙ্গত, এর আগেই লোকাল ট্রেন চালুর দাবিতে সরব হয়েছেন সাধারণ মানুষ। যা নিয়ে রীতিমতো রনক্ষএ চেহারা নেয় সোনারপুর, ব্যান্ডেলের পর এবার হাওড়ার লিলুয়া স্টেশন।

English summary
APDR voices to start local train in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X