বাঙালিকে ভয় না পেতে শেখালেন অনুপম, তাঁর নাছোড় আন্দোলনে কালঘাম ছুটল পুলিশের

Subscribe to Oneindia News
'১৭-র সেরার তালিকায় অনুপম

ভয়-ডরহীন বাঙালির কথা আজ অতিত বলেই মনে হয়। কিন্তু, এই ধারনাকে এবার ভেঙে দিলেন অনুপম তরফদার। নিজের কথা, মনের কথা বলা যে কোনও অপরাধ নয়- তা এবার প্রমাণ করেছেন অনুপম তরফদার। আর দশটা-পাঁচটা মধ্যবিত্ত বাঙালি গৃহকর্তার মতোই অনুপম। সরকারি ব্যাঙ্কের চাকুরে। কিন্তু অন্যায়ের বিরুদ্ধে কোনও আপোষ নয় সগর্বে নিজের বিশ্বাসে টিঁকে রইলেন তিনি। বোঝালেন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ কতটা জরুরি।
দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট শহরের এই ব্যক্তি যে ভাবে ফেসবুকে স্বাধীন মত প্রকাশের পক্ষে সওয়াল করলেন তাতে আরও শক্তিশালী হল ব্যক্তি স্বাধীনতার জয়গান। দুর্গাপুজোর সময় বালুরঘাট পুলিশের যান নিয়ন্ত্রণের উপরে ফেসবুকে মতামত জানিয়ে প্রতিবাদ করেছিলেন অনুপম। ব্যাস এরপরই পুলিশের লাল-চোখের রাঙানি, জামিন অযোগ্য ধারায় একাধিক মামলা দায়ের হয়ে যায় তাঁর নামে। নাছোড় অনুপম পাল্টা মামলা ঠুকেছিলেন কলকাতা হাইকোর্টে। কিন্তু, পুলিশ এই পরিস্থিতির মধ্য়ে তাঁকে গ্রেফতার করে জেলে ঢোকায়। স্বাধীন মত প্রকাশের পক্ষে সওয়ালকারীরা গর্জে ওঠেন। আন্দোলনে উত্তাল হয় বালুরঘাট। আর তাদের নায়কের স্থানে উঠে আসেন অনুপম।
আপাতত জামিনে জেলের বাইরে অনুপম। কলকাতা হাইকোর্ট ইতিমধ্যেই অনুপমদের গ্রেফতারিকে অসাংবিধানিক তকমা দিয়েছে।

English summary
Anupam Tarafder was in headline for his arrest over the freedom of express controversy. Even he was arrested for his movement in Facebook.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.