পঞ্চায়েতে বিরোধীদের নিয়ে এখন থেকেই কি 'শঙ্কিত', কী বলছেন কেষ্ট মণ্ডল

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ফের হুমকি বীরভূমের কেষ্ট মণ্ডলের। নলহাটির দলীয় সভা থেকে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে কোনও দলকেই মনোনয়ন জমা না দিতে দেওয়ার হুমকি দিলেন তিনি। যদিও বিরোধী দলগুলি এই হুমকি আপাতত আমল দিতে নারাজ।

[আরও পড়ুন:দলীয় নেত্রীকে এমনই 'কটাক্ষ' এক সময়ের বাম নেতা দিনহাটার উদয়ন গুহর, কেন এমন হল]

পঞ্চায়েতে বিরোধীদের নিয়ে এখন থেকেই কি 'শঙ্কিত', কী বলছেন কেষ্ট মণ্ডল

পুলিশকে বোম মারা, বিরোধী দলের নেতা কিংবা তোলাবাজিতে অভিযুক্ত দলীয় নেতাদের গ্রেফতারের জন্য পুলিশকে চাপ দিয়ে বিতর্কে জড়িয়েছেন অনেক আগেই। আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়েই ফাঁকা মাঠে গোল দেওয়ার কথাও বলেছেন বীরভূমের কেষ্ট মণ্ডল। আবার আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বীরভূমে বিরোধী শূন্য করার ইঙ্গিত দিলেন মমতা ব্যানার্জির 'দক্ষ সংগঠক' বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

শনিবার নলহাটিতে দলীয় সভায় তিনি বলেন, সামনে পঞ্চায়েত নির্বাচন। কোনও দলকে মনোনয়ন জমা করতে দেব না বলে হুঁশিয়ারি দিয়েছেন অনুব্রত মণ্ডল। তবে সভা থেকেই তাঁর একটি বক্তব্য নিয়েও প্রশ্ন উঠেছে। তিনি বলেছেন, আসুন সকলে মিলে হাতে হাত রেখে কাজ করি। বিষয়টি দলে বিক্ষুব্ধ প্রতি বার্তা, নাকি বিরোধীদের প্রতি, তা নিয়ে প্রশ্ন তুলেছেন জেলার রাজনৈতিক মহলের একাংশ।

সভায় তিনি বলেন, সনিয়া ও রাহুল মমতাকে ডাকছেন। বলছেন তিনি ছাড়া বিজেপিকে সরানো যাবে না। বিজেপিকে দাঙ্গাবাজ বলে অভিযুক্ত করে অনুব্রত দাবি, ভারতকে বিক্রির চেষ্টা করছে তারা।

তৃণমূল জেলা সভাপতির হুমকির প্রতিক্রিয়া জানিয়েছেন বীরভূমের বিরোধী দলগুলি। জেলা কংগ্রেসের প্রশ্ন, উনি মনোনয়ন জমা দিতে বাধা দেওয়ার কে? অন্যদিকে, জেলা বিজেপি তরফে জানানো হয়েছে, সব কেন্দ্রেই প্রার্থী দেওয়া হবে দলের তরফে। জেলা তৃণমূলে অন্তর্দ্বন্দ্বের ইঙ্গিত দিয়েছে জেলা বিজেপি নেতৃত্ব। আর সিপিএমের বক্তব্য, গণতন্ত্রে অনুব্রতর হূমকির কোনও মূল্য নেই।

এখন অপেক্ষা পঞ্চায়েত নির্বাচন পর্যন্ত। কেষ্ট মণ্ডলের হুমকি কতটা কার্যকর হয়, এখন সেটাই দেখার।

English summary
Anubrata Mondal threats oppositions in Birbhum not to submit nomination in Panchayats.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.