• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রবি ঠাকুরকে নিয়ে 'বহিরাগত' মন্তব্য ! উপাচার্যকে অসুস্থ ও পাগল বলে আক্রমণ অনুব্রত মণ্ডলের

  • |

এবার বিশ্বভারতীর উপাচার্যকে ব্যক্তিগত আক্রমণ অনুব্রত মণ্ডলের। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী শান্তিনিকেতনে বহিরাগত বলে উল্লেখ করেছিলেন। যার জেরে ইয়ুথ ইন পলিটিক্স-এর অনুষ্ঠান থেকে তোপ দাগেন অনুব্রত মণ্ডল। সেখানে তিনি বলেন, একমাত্র অসুস্থ ও পাগলপাই একথা বলতে পারে।

ধেয়ে আসছে নিম্নচাপের বৃষ্টি! বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জন্য কোন সতর্কবার্তা, একনজরে

রবীন্দ্রনাথ ঠাকুর বহিরাগত, বলেছিলেন উপাচার্য

রবীন্দ্রনাথ ঠাকুর বহিরাগত, বলেছিলেন উপাচার্য

সম্প্রতি বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বলেছেন, গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুর নিজে বহিরাগত ছিলেন। পাশাপাশি তিনি এও বলেন, যদি তিনি(রবীন্দ্রনাথ) পছন্দ না করতেন, তাহলে বিশ্বভারতী শান্তিনিকেতনে বিকশিত হত না। এছাড়াও, যাঁরা বিশ্বভারতীকে জ্ঞান সৃষ্টি ও বিস্তারের কেন্দ্র হিসেবে গড়ে তুলেছেন, তাঁদের সবাই বোলপুরের বাইরে থেকে এসেছিলেন।

আশ্রমিক ও শিক্ষামহলে নিন্দা

আশ্রমিক ও শিক্ষামহলে নিন্দা

উপাচার্যের মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন, আশ্রমিক এবং বিশিষ্টরা। ঠাকুর পরিবারের সদস্য সুপ্রিয় ঠাকুর বলেছেন, রবীন্দ্রনাথ ঠাকুর যে জায়গায় সৃষ্টি কর্তা, তাঁকেই সেখানে বহিরাগত বলা হচ্ছে। উপাচার্য কীভাবে তাঁকে বহিরাগত বলতে পারেন, সেই প্রশ্ন তুলেছেন সুপ্রিয় ঠাকুর।

অনুব্রত মণ্ডলের আক্রমণ

অনুব্রত মণ্ডলের আক্রমণ

উপাচার্যের এই মন্তব্য নিয়ে আক্রমণ শানিয়েছেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর মতে এই মন্তব্যের মধ্যে দিয়ে উপাচার্য বুধিয়ে দিয়েছেন, তাঁর উপাচার্য হওয়ার যোগ্যতা নেই। তিনি আরও বলেন, এই কথা বাংলা, ভারত তথা বিশ্বের মানুষ কীভাবে নেবেন, তাই তিনি ভাবছেন।

এদিনও বিশ্বভারতী নিয়ে প্রশ্ন উঠে আসে অনুব্রত মণ্ডলের সামনে। সেই সময় তিনি বলেন, বিশ্বভারতীকে কোনওভাবেই জেলখানার মতো করে ঘিরে দেওয়া যায় না। তিনি বলেন কখনও ১০ ফুটের পাঁচিল হয়। এটা কি জেলখানা। নাম না করে বিশ্বভারতীর উপাচার্যকে অসুস্থ বলে বর্ণনা করেছেন তিনি।

অভিষেকের প্রশংসা

অভিষেকের প্রশংসা

ইয়ুথ ইন পলিটিক্স নিয়ে অভিষেকের প্রশংসা করলেন বীরভূম তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি বলেন, ইয়ুথ ইন পলিটিক্স সেলটি অভিষেক তৈরি করেছে। সেই জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তিনি ধন্যবাদ জানিয়েছেন। এই সেল তৈরি হওয়ায় তৃণমূলের সুবিধা হবে বলেও জানিয়েছেন তিনি।

English summary
Anubrata Mondal attacks VC of Viswabharati as sick and mental patient
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X