দরজায় কড়া নাড়ছে ভোট, পঞ্চায়েত-জয়ের নয়া স্ট্র্যাটেজি তৈরি মমতার প্রিয় কেষ্টর

Subscribe to Oneindia News

পঞ্চায়েতের কাজে আরও মহিলা-অংশগ্রহণ চান বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। রবিবার বীরভূমের দুবরাজপুরে তৃণমূল মহিলা কর্মী সম্মেলনে অংশ নিয়ে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল বলেন, 'দল ও প্রশাসনের কাজে মহিলাদের অংশগ্রহণ আরও বাড়াতে হবে। আর সেই কারণেই এবার পঞ্চায়েত নির্বাচনে অন্তত ৫০ শতাংশ আসনে মহিলা প্রার্থী দেওয়া হবে।'

পঞ্চায়েত-জয়ের নয়া স্ট্র্যাটেজি তৈরি অনুব্রতর

রাজ্যে পঞ্চায়েত নির্বাচন দুয়ারে কড়া নাড়ছে। আর এই নির্বাচনকে সামনে রেখে অর্ধেক পৃথিবীর হাতে ক্ষমতা তুলে দেওয়ার সওয়াল করলেন অনুব্রত মণ্ডল। মহিলা কর্মী সম্মেলনে মহিলাদের অংশগ্রহণের সওয়াল করে দাপুটে তৃণমূল নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, 'আপনারা এগিয়ে আসুন। দলের কাজে, সমাজ গঠনের কাছে আপনাদের সবথেকে বেশি দরকার।' দলের আন্দোলনে মহিলাদেরই সামনে থেকে নেতৃত্ব দিতে হবে, সে কথাও স্মরণ করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগত নেতা অনুব্রত।

এবার তাঁর জেলায় অন্তত ৫০ শতাংশ আসনে মহিলা প্রার্থী দেওয়া হবে বলে তিনি কার্যত ঘোষণা করলেন এদিনের মঞ্চ থেকে। ফলে তাঁর এই ঘোষণায় তৃণমূলের পঞ্চায়েত পরিকল্পনাও প্রকাশ্যে চলে এল একপ্রকার। এবার যে তৃণমূল মহিলাদের ফ্রন্টফুটে নিয়ে এসে পঞ্চায়েত যুদ্ধে বিরোধীদের মাত দিতে চাইছে, তা স্পষ্ট।

মহিলাদের সামনে আনার কাজ অবশ্য দলে বহু আগেই শুরু হয়েছিল। সেই আঙ্গিকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে সাংসদ-বিধায়কদের তালিকায় মহিলাদের আধিক্য উল্লেখযোগ্য। অন্য দলগুলির থেকে তৃণমূল কংগ্রেস অনেকাংশে এগিয়ে রয়েছে এ ব্যাপারে। সেই লক্ষ্যে পঞ্চায়েতের প্রার্থী তালিকায় ৫০ শতাংশ মহিলা প্রার্থীর ঘোষণা বিশেষ তাৎপর্যপূর্ণ।

এদিন একইসঙ্গে তিনি দুর্নীতি রুখতে ফের গ্রেফতারির নিদান দেন। বলেন, 'পঞ্চায়েতর আগে এলাকায় উন্নয়নমূলক কাজ চলছে। এখানে কাজের নামে দুর্নীতি আমি বরদাস্ত করব না।' কেউ যদি অর্থের বিনিময়ে কাজ দেওয়ার কথা বলেন, তাহলে তাঁকে ছেড়ে কথা বলা হবে না। মোট কথা উন্নয়নের কাজে তিনি কোনওরকম দুর্নীতি মেনে নেবেন না। দুর্নীতি দেখলেই তাঁকে খবর দিতে বলেন অনুব্রত। কর্মীদের সজাগ থাকতে বলেন দুর্নীতি বন্ধে।

English summary
Anubrata Mandal has made the strategy to win Panchayat. Anubrata requests woman workers to participate in election.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.