• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্বস্তির মধ্যেই এসএসসিতে নয়া এফআইআর সিবিআইয়ের! বিদেশ সফর বাতিল শিক্ষামন্ত্রীর

Google Oneindia Bengali News

শিক্ষক নিয়োগ নিয়ে একের পর এক কেলেঙ্কারি ফাঁস! বেআইনি ভাবে একাধিক নিয়োগের অভিযোগ। গ্রুপ ডি-সি সমস্ত ক্ষেত্রেই অবৈধ নিয়োগ হয়েছে। আর তা হয়েছে সবটাই আইন-নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে। ইতিমধ্যে একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের। আর সেই মতো তদন্তও শুরু করে দেওয়া হয়েছে।

আর সেই তদন্ত চলাকালীনই নয়া মোড় রাজ্য-রাজনীতিতে। ফের নিয়োগ নিয়ে নয়া এফআইআর সিবিআইয়ের তরফে। যা নিয়ে নতুন করে একাধিক প্রভাবশালীর অস্বস্তি তৈরি হতে পারে বলে মনে করছে ওয়াকিবহালমহল।

গ্রুপ সি নিয়োগে নয়া এফআইআর

গ্রুপ সি নিয়োগে নয়া এফআইআর

গ্রুপ সি নিয়োগের ক্ষেত্রেও এফআইআর দায়ের করল সিবিআই। আগেই এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে। ইতিমধ্যে তদন্তও শুরু হয়েছে। বেশ কয়েকজনকে জেরাও ইতিমধ্যে সেরে ফেলেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। আর এর মধ্যেই গ্রুপ সি'তে নিয়োগে নয়া এফআইআর। শনিবার সিবিআইয়ের তরফে এহেন এফআইআর করা হয়েছে বলে জানা যাচ্ছে। নয়া এই এফআইআরে একাধিক প্রভাবশালীর নাম রয়েছে বলে খবর।

একাধিক প্রভাবশালীর নাম

একাধিক প্রভাবশালীর নাম

সিবিআই সুত্রে জানা যাচ্ছে, নয়া এই এফআইআরে এসএসসি-র তৎকালীন উপদেষ্টা কমিটির প্রধান শান্তি প্রসাদ সিনহা'র নাম রয়েছে। এছাড়াও নাম রয়েছে কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সমরজিৎ আচার্য, সৌমিত্র সরকার ও অশোক সাহার মতো প্রভাবশালীরও। তদন্তকারীরা মনে করছেন, নিয়োগে বড়সড় দুর্নীতি রয়েছে। অনেকেই এর পিছনে জড়িত বলেও দাবি কেন্দ্রীয় তদন্তকারীদের। আর সবদিক ভেবেই একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে।

চাপ বাড়তে পারে শিক্ষামন্ত্রীর

চাপ বাড়তে পারে শিক্ষামন্ত্রীর

ইতিমধ্যে শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেছে সিবিআই। তবে নয়া এফআইআরে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অনুমোদনেই যে ওই কমিটি তৈরি করা হয়েছিল তা উল্লেখ করা হয়েছে বলে জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, গ্রুপ সি নিয়োগ সংক্রান্ত ইতিমধ্যে একটি প্রাথমিক রিপোর্ট জমা পড়েছে হাইকোর্টে। এমনকি বাগ কমিটির রিপোর্টে শান্তি প্রসাদ সিনহা সহ একাধিক অভিযোগ উল্লেখ করা হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতে এহেন এফআইআর বলে খবর।

সফর বাতিল করলেন ব্রাত্য বসু

সফর বাতিল করলেন ব্রাত্য বসু

সময়টা মোটেই ভালো যাচ্ছে না। একের পর এক ধাক্কা। নিয়োগ দুর্নীতি ইস্যুতে চাপ বাড়ছে। এই অবস্থাত শেষ পর্যায়ে লন্ডন সফর বাতিল করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সেখানে একটি ব্রিটিশ সরকারের উদ্যোগে এক শিক্ষা বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল। ২৩ ও ২৪ মে শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিব দুজনেরই উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু শেষ পর্যায়ে সেই সফর বাতিল করলেন দুজনেই। অস্বস্তির কারণেই কি এই সিদ্ধান্ত? উঠছে প্রশ্ন।

English summary
Another FIR filed in SSC scam by CBI, education minister cancelled foreign tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X