• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা থেকে আরও এক আলকায়দা জঙ্গি এনআইএর জালে, কেরল-পশ্চিমবঙ্গের সন্ত্রাসবাদী মডিউল ফাঁস

প্রথমে যৌথ অভিযান, তারপর অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ, তারপর সেখান থেকে গ্রেফতারি। এভাবেই মুর্শিদাবাদের জলঙ্গির শামিম আনসারিকে গ্রেফতার করেছে এনআইএ। এই নিয়ে ১০ জন আলকায়দা জঙ্গি গ্রেফতার হল। ঘটনা ঘিরে কেরল ও পশ্চিমবঙ্গের বড়সড় জঙ্গি মডিউল ফাঁস করেছে এনআইএ।

 এনআইএ কী জানিয়েছে?

এনআইএ কী জানিয়েছে?

এনআইএ জানিয়েছে, এর আগে রানিনগর থেকে ধৃত শেখ সুফিয়ানের সঙ্গে যোগ ছিল শামিমের। দুজনেরই জঙ্গি কার্যকলাপে হাত রয়েছে। এদিকে, শামিমের পরিবারের দাবি, কোনও রকমের জঙ্গি সংযোগ ছিল না তার। উল্লেখ্য, শনিবার রাজ্যপুলিশ ও এনআইএর যৌথ অভিযানে গ্রেফতার হয় শামিম।

লোন উলফ ও গ্রেফতারি

লোন উলফ ও গ্রেফতারি

এর আগে কেরল থেকে ৩ ও বাংলা থেকে ৩ জনকে গ্রেফতার করে এনআইএ। এরপর তদন্তের গতিপ্রকারে এনআইএ জানতে পারে যে , ধৃত সকলেই 'লোন উলফ' হিসাবে বিভিন্ন জায়গায় আলাদা আলাদা ভাবে কাজ করত সন্ত্রাসবাদী সংগঠন আলকায়দার হয়ে। এদের নাশকতার ছক ছিল।

কেরল-বাংলায় সন্ত্রাসবাদী ও পাক যোগ

কেরল-বাংলায় সন্ত্রাসবাদী ও পাক যোগ

এর আগেই ধৃতদের সঙ্গে পাকিস্তানের এক আলকায়দা কমন্ডারের যোগ পেয়েছে এনআইএ। এনআইএ দেখেছে, পাকিস্তানের আলকায়দার সঙ্গে কেরল ও বাংলার জঙ্গিদের যোগ ছিল। এদের রাজধানী দিল্লিতে হামলার ছক ছিল বলে দাবি করছে এনআইএ।

 অস্ত্র কারবারি!

অস্ত্র কারবারি!

এর আগে এনআইএ জানতে পারে, পাকিস্তান সীমান্ত থেকে পাঠানো অস্ত্র নিতে এই জঙ্গিরা দিল্লি পথে রওনা হয়। দেশের বিভিন্ন অংশে এদের নাশকতার ছক ছিল।

কলকাতাঃ রাজ্যপালকে ৯ পাতার চিঠিতে কড়া ভাষায় আক্রমণ মুখ্যমন্ত্রীর

English summary
Another Al qaeda operative arrested from Murshidabad of west bengal by NIA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X