• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানে সাড়ে ৬ হাজার কোটি খরচ রাজ্যের! আসল দাবিদারকে ক্ষতিপূরণ, বিজেপিকে নিশানা করে আশ্বাস মমতার

মুখ্যমন্ত্রীর ২১ জুলাইয়ের ভার্চুয়াল সভাতেও উঠে এল আম্ফান ত্রাণ নিয়ে নানা কথা। মুখ্যমন্ত্রীর মুখে এদিন ত্রাণে দুর্নীতিত অভিযোগ সেভাবে ছিল না। বরং বলেছেন, যাঁরকা আসল দাবিদার, তাঁদের কাছে টাকা পৌঁছে যাবে। মুখ্যমন্ত্রী এদিন আম্ফানে পর্যাপ্ত কেন্দ্রীয় সাহায্য না পাওয়ার অভিযোগ করেছেন।

আম্ফান নিয়ে বিরোধীদের অভিযোগ

আম্ফান নিয়ে বিরোধীদের অভিযোগ

আম্ফানের ত্রাণ বিলি নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে আগেই। তৃণমূলের স্থানীয় নেতারা এই দুর্নীতির সঙ্গে জড়িত বলেও অভিযোগ বিরোধীদের। সেই অভিযোগ এখনও তুলছেন বিরোধীরা। যদিও মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পর হাওড়া, নন্দীগ্রামের মতো একাধিক জায়গায় পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে তৃণমূল কংগ্রেস।

 ২১-এর ভার্চুয়াল সভা থেকে জবাব

২১-এর ভার্চুয়াল সভা থেকে জবাব

মুখ্যমন্ত্রী এদিন বলেন বড্ড মিথ্যে অপপ্রচার। একটা-দুটো জায়গায় কিছু হলেই বাংলা লন্ডভন্ড করে দিচ্ছে বাম-বিজেপি-কংগ্রেস। তিনি দাবি করেন, যদিও সরকার কোথাও কিছু হলেই ব্যবস্থা নিচ্ছে।

তিনি দাবি করেন, বাংলায় জেলায় জেলায় শান্তি, আয়নায় নিজের মুখ দেখো। উত্তরপ্রদেশে কী চলছে, জঙ্গলরাজ বললেও কম। পুলিশকেই খুন করে দেওয়া হচ্ছে এনকাউন্টারের নাম করে। যে খুন করল তাকেও খুন করা হল যাতে কোনও প্রমাণ না থাকে।

বিজেপিকে ও কেন্দ্রকে নিশানা

বিজেপিকে ও কেন্দ্রকে নিশানা

আম্ফান নিয়ে মুখ্যমন্ত্রী এদিন বিজেপি ও কেন্দ্রকে নিশানা করেন। তিনি বলেন, আম্ফান হল বিজেপির কী নাচানাচি। পিএম এলেন ১ ঘন্টার জন্য। তাঁর প্রশ্ন বাংলা কি প্রাপ্য পেয়েছে। তিনি দাবি করেন বাংলা সাড়ে ছয় হাজার কোটি টাকা খরচ করেছে আম্ফানে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে।

 আসল দাবিদার ক্ষতিপূরণ পাবেন

আসল দাবিদার ক্ষতিপূরণ পাবেন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আশ্বাস দিয়ে বলেন, আম্ফানে যাঁরা আসল ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের কাছে ক্ষতিপূরণের টাকা পৌঁছে যাবে।

আম্ফানে ক্ষতিপূরণ পেয়েছেন ৯৯% মানুষ, দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী

আম্ফানে ক্ষতিপূরণ পেয়েছেন ৯৯% মানুষ, দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী সপ্তাহ খানের আগে দাবি করেছিলেন, ৯৯% মানুষ আম্ফানের ক্ষতিপূরণ পেয়েছেন। জেলাশাসকদের বলা হয়েছে, যাদের কাছে ভুল করে টাকা গিয়েছে, তা ফেরত নেওয়ার জন্য।

কোভিড চলছে বলে এনপিআর, এনআরসি ভুলে যাইনি, কেন্দ্রকে তোপ মমতার

'মুকুল’দের আহ্বান মমতার! ভুল করে তৃণমূল ছেড়ে থাকলে ফিরে আসুন একুশের আগে

English summary
Amphan money will reach to those who are genuine, says CM Mamata Banerjee in her 21 July speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X