• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লক্ষাধিক পরিযায়ী শ্রমিককের ব্যবস্থা করা আম্ফান বিধ্বস্ত বাংলায় অসম্ভব, বলছেন সরকারি আধিকারিকরাই

করোনা সংক্রমণের মধ্যেই থাবা বসিয়েছে ঘূর্ণিঝড় আম্ফান। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বিধ্বস্ত অবস্থা গোটা রাজ্যের। এরই মধ্যে শয়ে শয়ে পরিযায়ী শ্রমিক আসতে শুরু করেছেন। কিন্তু আম্ফানের পর এই বিপুল সংখ্যক পরিযায়ীদের জন্য উপযুক্ত কোয়ারেন্টাইন সেন্টারের ব্যবস্থা করার ক্ষমতা এই মুহূর্তে রাজ্য সরকারের নেই। এমনই মনে করছেন সরকারি আধিকারিকরা

স্বাস্থ্য পরিকাঠামো নেই

স্বাস্থ্য পরিকাঠামো নেই

আম্ফান বিধ্বস্ত বাংলা। সেই পরিস্থিতি সামাল দিতে হিমসিম খাচ্ছে রাজ্য সরকার। এখনও সব এলাকায় বিদ্যুৎ পৌঁছনো যায়নি। তার মধ্যে আবার রাজ্যে আসতে শুরু করেছেন পরিযায়ী শ্রমিকরা। এতে আরও উদ্বেগ বেড়েছে। কারণ লক্ষাধিক পরিযায়ী শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টারে রাখার মতো পরিকাঠামো এই মুহূর্তে করে উঠতে পারছে না রাজ্য সরকার। যদিও স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন পরিস্থিতি আয়ত্বের মধ্যে রয়েছে।

ফিরছেন পরিযায়ী শ্রমিকরা

ফিরছেন পরিযায়ী শ্রমিকরা

আম্ফান পরিস্থিতির মধ্যেই রাজ্যে প্রতিদিন শয়ে শয়ে পরিযায়ী শ্রমিক ফিরছেন। যদিও মহারাষ্ট্র সরকারের সঙ্গে এই শ্রমিক ট্রেন চালানো নিয়ে রাজ্য সরকারের বিবাদ হয়েছে। আম্ফান পরিস্থিতির মধ্যেও শয়ে শয়ে পরিযায়ী শ্রমিকদের নিয়ে মহারাষ্ট্র থেকে ট্রেন চালানো হচ্ছে। এতে স্বাস্থ্য বিধি মেনে পরিস্থিতি সামাল দেওয়া যাচ্ছে না বলে অভিযোগ করা হয়েছে।

জেলায় বাড়ছে সংক্রমণ

জেলায় বাড়ছে সংক্রমণ

পরিযায়ী শ্রমিকরা ফিরতে শুরু করায় জেলায় জেলায় সংক্রমণ বাড়তে শুরু করেছে। মালদহ, মুর্শিদাবাদে আক্রান্তের সংখ্যা ৭০ থেকে ৮০ হয়ে গিয়েছে। তাঁদের সকলে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হলেও এখনও সকলের পরীক্ষা করা হয়ে ওঠেনি। এতে বিপদ আরও বাড়ছে। বর্ধমান, দেগঙ্গা, হাওড়ায় সংক্রমণ বাড়ছে।

কোয়ারেন্টাইন সেন্টারের অভাব

কোয়ারেন্টাইন সেন্টারের অভাব

আম্ফানের কারণে ত্রাণ শিবির হয়ে উঠেছে স্কুল, কলেজগুলিতে। যার কারণে সেখানে কোয়ারেন্টাইন সেন্টার করা সম্ভব হচ্ছে না। তাই প্রাথমিক পর্যায়ে স্বাস্থ্য পরীক্ষার পর সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এতে সংক্রমণের বিপদ আরও বাড়ছে।

ত্রাণ নিয়ে ক্যাগ রিপোর্ট হাতিয়ার দিলীপের, সস্তার রাজনীতি করি না মন্তব্য দিলীপের

দুই সন্তান কোলে অমিতাভ, শেয়ার করলেন বাহুবলীর আগেই তাঁর সিনেমা বক্স অফিসে রেকর্ড গড়েছে

English summary
Amphan hit bengal can't manhe lasks of migrant workers says Mamata Government,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X