• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-দিলীপদের আর ভরসা নয়, একুশের প্রার্থী তালিকা নিজে হাতে তৈরি করবেন ‘চাণক্য’

মোদী-শাহদের যে মুকুল রায় বা দিলীপ ঘোষদের উপর আর আদৌ ভরসা নেই, তা কেন্দ্রীয় পাঁচ নেতাকে রাজ্যের দায়িত্বে আনার পরই স্পষ্ট হয়ে গিয়েছে। এবার অমিত শাহ সাফ জানিয়ে দিলেন, বাংলার জন্য ২৯৪ আসনে প্রার্থী তালিকা তিনি নিজে হাতে তৈরি করবেন। বাংলার ভোট-ব্যাটন তিনি নিজের হাতেই রাখবেন।

রাজ্য বিজেপির উপর কোনও ভরসা নেই অমিত শাহের

রাজ্য বিজেপির উপর কোনও ভরসা নেই অমিত শাহের

অমিত শাহ এই প্রার্থী তালিকা চূড়ান্ত করতে রাজ্য বিজেপির উপর কোনও ভরসা করতে রাজি নন। কেন্দ্রীয় বিজেপির যে পাঁচ নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্যের, তাঁদের রিপোর্টের উপর ভিত্তি করেই প্রার্থী চয়ন করবেন তিনি। বিগত লোকসভা নির্বাচনে যে অঙ্কে প্রার্থী নির্বাচন করেছিলেন তিনি, এবারও সেইমতোই প্রার্থী বাছবেন অমিত শাহ।

পরীক্ষিত পথই বেছে নিতে পারেন শাহ, রণনীতি তৈরি

পরীক্ষিত পথই বেছে নিতে পারেন শাহ, রণনীতি তৈরি

২০১৯ লোকসভা আসনে বিজেপি চূড়ান্ত সাফল্য পেয়েছিল অমিত শাহের স্ট্র্যাটেজিতে হেঁটে। ১৮টি আসনে জয় পেয়েছিল বিজেপি। ২ থেকে বেড়ে ১৮ হওয়া মুখের কথা নয়। তারপর বহু আসনেই জয়ের ব্যবধান ছিল অতি সামান্য। তাই এবার সেই পরীক্ষিত পথই বেছে নিতে পারেন অমিত শাহ। সেইমতোই তিনি রণনীতি প্রস্তুত করছেন।

অমিত শাহ নিজের হাতে চাবিকাঠি রাখতে চাইছেন

অমিত শাহ নিজের হাতে চাবিকাঠি রাখতে চাইছেন

রাজ্যে বিজেপির অনেক লবি, সেই লবিবাজি বন্ধ করতেই অমিত শাহ নিজের হাতে সমস্ত কিছু রাখতে চাইছেন। মুকুল রায়, দিলীপ ঘোষ বা রাহুল সিনহাদের লবির নেতারা যাতে এক হয়ে কাজ করতে পারেন, তার জন্যই অমিত শাহের এই মাস্টারস্ট্রোক। নবান্ন দখলের লক্ষ্যে কোনওরকম ভুলচুক হোক চান না অমিত শাহ।

বিশ্বস্ত পাঁচ নেতাকে বাংলার দায়িত্ব দিয়েছেন শাহ

বিশ্বস্ত পাঁচ নেতাকে বাংলার দায়িত্ব দিয়েছেন শাহ

সেই কারণেই অমিত শাহ তাঁর বিশ্বস্ত পাঁচ নেতাকে বাংলার দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন। বিজেপি সূত্রের খবর, পাঁচ নেতার রিপোর্টের ভিত্তিতে রাজ্যের সংগঠনে রদবদলও হতে পারে আবার কে প্রার্থী হবেন, তা নির্ভর করবে ওই পাঁচ নেতার রিপোর্টের উপরই। আগামী ৮ ও ৯ ডিসেম্বর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাংলা সফর চলাকালীন এই রদবদল হতে পারে।

দিলীপ-গোষ্ঠী বনাম মুকুল-গোষ্ঠীর অন্তর্কলহ চায় না বিজেপি

দিলীপ-গোষ্ঠী বনাম মুকুল-গোষ্ঠীর অন্তর্কলহ চায় না বিজেপি

বাংলায় বিধানসভা নির্বাচনের আগে দিলীপ-গোষ্ঠী আর মুকুল-গোষ্ঠীর মধ্যে অন্তর্কলহ হোক তা চায় না বিজেপি। বিজেপি দুই গোষ্ঠীর কাজকর্মে রীতিমতে বিরক্ত। তাই ২০২১-এর নির্বাচনের চাবিকাঠি মুকুল রায় বা দিলীপ ঘোষের হাতে দিয়ে নিজের কাছেই রাখছেন অমিত শাহ। এবার বিজেপি কোনও ঝুঁকি নিতে চাইছে না।

একুশের ভোটের লক্ষ্যে পাঁচ নেতা রিপোর্ট তৈরি করছেন

একুশের ভোটের লক্ষ্যে পাঁচ নেতা রিপোর্ট তৈরি করছেন

বাংলা-জয়ের লক্ষ্যে কোনওরকম ঝুঁকি না নিয়ে্ কাজ করতে চাইছেন অমিত শাহ। সেই কারণেই ভিনরাজ্যের পাঁচত বিশ্বস্ত নেতা সুনীল দেওধর, দুষ্মন্ত গৌতম, বিনোদ তাওড়ে, বিনোদ সোনকর এবং হরিশ দ্বিবেদীকে তিনি দায়িত্ব দিয়েছেন পর্যালোচনা করে রাজ্যের সংগঠন এগিয়ে নিয়ে যাওয়ার। একুশের ভোটের দিকে লক্ষ্য করেই তাঁরা রিপোর্ট তৈরি করছেন।

কলকাতাঃ এখানে চাকরি নেই তাই বিজেপি শাসিত রাজ্যে যাচ্ছে পরিযায়ী শ্রমিক, মন্তব্য দিলীপের

জোড়া ফুলের জোড়া মালিক! মুখ্যমন্ত্রী 'কথা'তেই দলত্যাগ শুরু, কটাক্ষ লকেটের

English summary
Amit Shah will prepare candidate list for 294 seats in West Bengal in 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X