• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বঙ্গ বিজেপি'তে 'বিদ্রোহে'র মধ্যেই আসছেন অমিত শাহ, পদ্মনেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

  • |
Google Oneindia Bengali News

বাংলায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বেশ কয়েকটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতেই তাঁর এই বঙ্গ সফর বলে জানা যাচ্ছে। আর এহেন সফরে বাংলার বিজেপি নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে বসতে পারেন অমিত শাহ। এমনটাই জানা যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে উপনির্বাচন শেষ হলেই বাংলায় পা রাখবেন শাহ।

যদিও এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, এখনও অনুষ্ঠান চূড়ান্ত হয়নি। তবে ১৬ এবং ১৭ এপ্রিল বাংলাতে শাহ আসতে পারেন বলে জানিয়েছেন বিজেপি নেতা।

সফরসূচি যা জানা যাচ্ছে...

সফরসূচি যা জানা যাচ্ছে...

দুদিনের সফরে বাংলায় অমিত শাহের আসার জোর সম্ভাবনা। সবকিছু ঠিক থাকলে ১৬ এপ্রিল এবং ১৭ এপ্রিল বাংলায় থাকবেন তিনি। তবে শাহের সফরের একেবারে প্রথমদিনেই ১৬ তারিখ থাকবেন উত্তরবঙ্গে। যদিও দ্বিতীয় দিনে কলকাতায় ফিরে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অর্থাৎ ১৭ তারিখ কলকাতাতেই থাকার কথা শাহের। জানা গিয়েছে, কোচবিহারের একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এমনকি কলকাতাতেও একটি অনুষ্ঠানে শাহের যোগ দেওয়ার কথা রয়েছে বলে জানা যাচ্ছে।

একাধিক কর্মসূচি রয়েছে-

একাধিক কর্মসূচি রয়েছে-

সরকারি অনুষ্ঠান যোগ দেওয়া ছাড়াও বেশ কয়েকটি বৈঠকও করতে পারেন অমিত শাহ। যার মধ্যে সীমান্তবর্তী পরিস্থিতি নিয়ে বাহিনীর সঙ্গে আলোচনা। বাংলায় বিএসএফের কাজের পরিধি অনেকটাই বাড়ানো হয়েছে। যা নিয়ে বারবার আপত্তি তুলেছেন মুখ্যমন্ত্রী। এই অবস্থায় সীমান্তবর্তী এলাকায় কেমন কাজ চলছে তাও খতিয়ে দেখতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। যদিও এই বিষয়ে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

পদ্মনেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

পদ্মনেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

তবে অমিত শাহের দুদিনের বাংলা সফরে সবথেকে গুরুত্ব পূর্ণ হতে চলেছে বাংলার বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক। এই মুহূর্তে বিদ্রোহে জর্জরিত বঙ্গ বিজেপি! কার্যত সর্বত্র অবিশ্বাসের বাতাবরণ। এই অবস্থায় সমস্ত পদ্মনেতাদের সঙ্গে বৈঠকে বসতে পারেন অমিত শাহ। বিধায়কদের কথাও শাহ শুনতে পারেন বলে জানা যাচ্ছে। কোথায় সমস্যা, কেন এত বিরোধ তা বাংলার বিজেপি নেতাদের কাছ থেকে জানতে পারেন শাহ। পাশপাশি সামনে লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনের আগে বিজেপি নেতাদের টার্গেট শাহ বেঁধে দিতে পারেন বলেও মনে করা হচ্ছে।

আইনশৃঙ্খলা সহ একাধিক বিষয়ে আলোচনা

আইনশৃঙ্খলা সহ একাধিক বিষয়ে আলোচনা

বিধানসভা ভোটের পর বাংলায় প্রথম সফর হতে চলেছে শাহের। প্রায় এক বছর পর। ফলে সবদিক থেকেই তাৎপর্যপূর্ণ। ইতিমধ্যে রামপুরহাট সহ একাধিক ঘটনা ঘটে গিয়েছে বাংলায়। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারবার প্রশ্ন উঠছে। ফলে রাজ্যের আইনশৃঙ্খলা ইস্যুতেও শাহ কথা বলতে পারেন বলে জানা যাচ্ছে।

সম্প্রতি সংসদে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে মুখ খুলেছেন অমিত শাহ।

English summary
Amit Shah will come to West Bengal, may meet Bengal BJP leaders
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X