India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুর্গাপুজোকে হেরিটেজ তকমা: মন্ত্রকের 'শাহি' অনুষ্ঠানে আমন্ত্রিত নন বাংলার কেউ

Google Oneindia Bengali News

বিধানসভা নির্বাচনের পরাজয়ের পর সেভাবে কোনও বিজেপির কোনও কেন্দ্রীয় নেতাকেই বাংলাতে দেখা যায়নি। ঠিক এক বছরের মাথায় ফের একবার বাংলায় আসছেন অমিত শাহ। বছর ঘুরলেই বাংলাত পঞ্চায়েত নির্বাচন। এরপর ২৪=এ লোকসভা তো আছে। আর এই পঞ্চায়েত থেকেই একবার ঘুরে দাঁড়াতে মরিয়া বঙ্গ বিজেপি। এই অবস্থায় শাহের বঙ্গ সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে বিজেপির বঙ্গ ব্রিগেড এখনও তাই শাহি দরবারের দিকেই তাকিয়ে।

আমন্ত্রণ বিতর্কে কেন্দ্র এবং রাজ্য সংঘাত

আমন্ত্রণ বিতর্কে কেন্দ্র এবং রাজ্য সংঘাত

তবে অমিত শাহের বাংলা সফরে আসার আগেই বিতর্ক। আমন্ত্রণ বিতর্কে কেন্দ্র এবং রাজ্য সংঘাত। দলীয় কর্মসুচির বাইরে বেশ কয়েকটি সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে অমিত শাহের। যেমন কয়েকটি জরুরি বৈঠক রয়েছে তেমনই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। সম্প্রতি বাংলার দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দিয়েছে UNESCO। আর এই উপলক্ষেই মূলত অনুষ্ঠানের আয়োজন। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে অমিত শাহের।

কোনও প্রতিনিধিকেই এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি

কোনও প্রতিনিধিকেই এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি

কিন্তু সেই অনুষ্ঠানে রাজ্যের তরফে কাউকে মন্ত্রকের তরফে আমন্ত্রণই জানানো হয়নি। মুখ্যমন্ত্রী তো নাই, রাজ্যের কোনও প্রতিনিধিকেই এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। অন্তত এই প্রতিবেদন লেখা পর্যন্ত কারোর কাছে আমন্ত্রণ পত্র যায়নি বলে জানা যাচ্ছে। আর তা নিয়েই শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। এমনকি অনেকে এই পদক্ষেপে আমরা-ওরা'র প্রসঙ্গও টেনে আনছেন। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও পক্ষেরই বক্তব্য পাওয়া যায়নি।

ইতিমধ্যে শুরু হয়েছে জোর বিতর্ক

ইতিমধ্যে শুরু হয়েছে জোর বিতর্ক

তবে এই ঘটনা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে জোর বিতর্ক। যদিও শাসকদলের মতে, বিজেপি তো অভিযোগ করেছিল এখানে দুর্গাপুজো করতে দেওয়া হয়না। তাহলে কেন এমন অনুষ্ঠান!! তবে দীর্ঘদিন ধরে মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ে লড়াই করেছেন। ইতিমধ্যে UNESCO-কে সম্মান জানাতে অনুষ্ঠানেরও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সেখানে দাঁড়িয়ে কে ডাকল না ডাকল তাতে কিছু যায় আসে না বলে দাবি তৃণমূলের। যদিও এই বিষয়ে বিজেপির তরফে কিছু বক্তব্য পাওয়া যায়নি।

নৃত্য পরিবেশন করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী

নৃত্য পরিবেশন করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী

ভিক্টোরিয়াতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় অনুষ্ঠানে যোগ দেবেন শাহ। শাহর উপস্থিতিতে নৃত্য পরিবেশন করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। যিনি বিখ্যাত নৃত্যশিল্পী। প্রকাশিত খবর অনুযায়ী জানা যাচ্ছে, নবদুর্গা থিমের উপরে নাচ দেখাবেন ডোনা এবং সহশিল্পীরা। অমিত শাহ ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাহুল গান্ধীর নেপাল সফরের আরও ছবি প্রকাশ্যে! প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় ছবি গায়িকার রাহুল গান্ধীর নেপাল সফরের আরও ছবি প্রকাশ্যে! প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় ছবি গায়িকার

English summary
Amit Shah will be present at Victoria memorial for programme on Durgapuja getting heritage tag, nobody invited from West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X