• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর পরে বিজেপির কে হবেন প্রধানমন্ত্রী, ইঙ্গিত মুড অফ দ্য নেশনের সমীক্ষায়

২০১৪-র পর ২০১৯-এও প্রধানমন্ত্রীর আসনে বসেছেন নরেন্দ্র মোদী। সমস্ত জল্পনা উড়িয়ে তিন শতাধিক আসনে জিতে এবার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেছেন তিনি। কিন্তু তাঁর অনুপস্থিতিতে কে হতে পারতেন প্রধানমন্ত্রী? কিংবা তাঁর পরে কে হবেন প্রধানমন্ত্রী, তার একটি আভাস দিল মুড অফ দ্য নেশনের সমীক্ষা।

প্রধানমন্ত্রী মোদীর বিকল্প কে

প্রধানমন্ত্রী মোদীর বিকল্প কে

সমীক্ষায় আভাস, প্রধানমন্ত্রী মোদীর সবথেকে বিশ্বস্ত বিজেপির সেকেন্ড ইন কম্যান্ড কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুড অফ দ্য নেশন সমীক্ষায় ফলাফলে এগিয়ে রয়েছেন। প্রধানমন্ত্রীর উত্তরাধিকারীর প্রশ্নে সবচেয়ে গ্রহণযোগ্য নাম অমিত শাহ। প্রধানমন্ত্রী মোদীর প্রথম মেয়াদে অমিত শাহ বিজেপির সম্প্রসারণ পরিকল্পনার দায়িত্ব নিয়েছিলেন।

বিজেপির রাজনৈতিক পরামর্শদাতা হিসেবে চাণক্য

বিজেপির রাজনৈতিক পরামর্শদাতা হিসেবে চাণক্য

শুধু ২০১৯-এর লোকসভা নির্বাচনের নয়, তার আগে একাধিক বিধানসভা নির্বাচনে সাফল্য এনেছিলেন অমিত শাহ। নিজেকে তিনি বিজেপির রাজনৈতিক পরামর্শদাতা হিসেবে চাণক্যের জায়গায় তুলে ধরতে সমর্থ হয়েছিলেন। বিশেষত উত্তরপ্রদেশ এবং অসমে, যেখানে দল শক্তিশালী ছিল না, সেখানে বিজয় নিশ্চিত করেছিলেন।

মুড অফ দ্য নেশনের সমীক্ষায় গুরুত্ব অমিত শাহকে

মুড অফ দ্য নেশনের সমীক্ষায় গুরুত্ব অমিত শাহকে

২০২১ সালের জানুয়ারিতে মুড অফ দ্য নেশনের সমীক্ষায় গুরুত্ব পেয়েছে অমিত শাহের দলীয় সভাপতি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী হয়ে ওঠা। প্রধানমন্ত্রী মোদীর দ্বিতীয় মেয়াদে অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হয়েই কাশ্মীরের ৩৭০ অনুচ্ছেদ বাতিল এবং নাগরিকত্ব সংশোধন আইন ২০১৯ পাসের মতো বেশ কয়েকটি সাহসী ও বিতর্কিত সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন।

পরবর্তী প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে কত শতাংশের সমর্থন

পরবর্তী প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে কত শতাংশের সমর্থন

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারে অমিত শাহ একটা বিশেষ ছাপ ফেলেছেন এবং তাঁর নির্বাচনী দক্ষতা মুড অফ দ্য নেশনের সমীক্ষায় ৩০ শতাংশ তাঁকে দলের পরবর্তী প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে বেছে নিয়েছে। মোদীর উত্তরসূরি হিসাবে সবচেয়ে উপযুক্ত বলে মনে করেছে অমিত শাহকে। তারপরে রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি ২১ শতাংশ ভোট পেয়েছেন।

English summary
Amit Shah will be next PM candidate as alternative of Narendra Modi according to Mood of the nation opinion poll.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X