• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল থেকে দিলীপ, রাহুল থেকে শোভন - সবাইকে কোন মন্ত্রে এক সূত্রে বাঁধলেন শাহ

বিজেপিতে চূড়ান্ত ডামাডোলের মধ্যে রাজ্ সফরে এসেছিলেন অমিত শাহ। সেই ডামাডোল মিটিয়ে দলের সবাইকে এক সূত্রে গেঁথে দিয়ে গেলেন তিনি। মুকুল রায় থেকে দিলীপ ঘোষ, রাহুল সিনহা থেকে শোভন চট্টোপাধ্যায়- সবার উষ্মা মেটালেন অমিত শাহ। পার্টিতে ঐক্যের সুর বেঁধে দিয়ে তিনি ফের দিল্লি রওনা দিলেন।

রাহুল সিনহা মুকুল রায়-দিলীপ ঘোষদের পাশে

রাহুল সিনহা মুকুল রায়-দিলীপ ঘোষদের পাশে

মুকুল রায়ের গুরুত্ব বাড়ার পর থেকেই পার্টিতে বিদ্রোহী হয়েছিলেন রাহুল সিনহা। তিনি অমিত শাহের সফরে ফের পার্টি-লাইনে ফিরলেন। অমিত সিনহার আগমনে রাহুল সিনহার দেখা মিলল মুকুল রায়-দিলীপ ঘোষদের পাশে। এমনকী অমিত শাহকে স্বাগত জানানোর জন্য রাহুলকে দেখা যায় অনুপম হাজরার পাশেও দাঁড়িয়ে থাকতে।

দ্বন্দ্ব ভুলে আবার ঐক্যের বাতাবরণ বঙ্গ বিজেপিতে

দ্বন্দ্ব ভুলে আবার ঐক্যের বাতাবরণ বঙ্গ বিজেপিতে

রাজনৈতিক মহলের ব্যাখ্যা, অমিত শাহের সফর বিজেপির ছেটোখাটো দ্বন্দ্বগুলো ভুলে আবার ঐক্যের বাতাবরণ তৈরি করেছে। যে রাহুল সিনহাকে মাসাবধিকাল দেখা যায়নি বিজেপির কোনও কর্মসূচিতে, তিনিও সামনের সারিতে দাঁড়িয়েছেন অমিত শাহকে স্বাগত জানানোর জন্য। আবার যাঁর কারণে তিনি পদহীন, তাঁর পাশে দাঁড়িয়ে তিনি সব ভুলে একতার বার্তা দিয়েছেন।

রাহুল সিনহাকে দেখা গেল ঐক্যের প্রতীক হিসেবে

রাহুল সিনহাকে দেখা গেল ঐক্যের প্রতীক হিসেবে

এরপর তিনি মতুয়া বাড়িতে মধাহ্নভোজেও অংশ নিয়েছেন। প্রথম থেকে শেষপর্যন্ত অমিত শাহের বাংলা সফরে প্রায় প্রতিটি ক্ষেত্রে রাহুল সিনহাকে দেখা গেল ঐক্যের প্রতীক হিসেবে। কেন্দ্রীয় সম্পাদক পদ হারানোর পর বিদ্রোহ শিকেয় তুলে ফের তিনি বিজেপিতে সক্রিয় হওয়ার আভাস দিয়ে রাখলেন অমিত শাহের সভায়।

অমিত শাহের বাংলা সফর আমূল বদলে দিল বিজেপিকে

অমিত শাহের বাংলা সফর আমূল বদলে দিল বিজেপিকে

অপমানিত রাহুল সিনহাকে বিজেপির নবান্ন অভিযানে পর্যন্ত পথে নামতে দেখা যায়নি। তিনি ওইদিন বাড়িতেই ছিলেন অথচ বের হননি বিজেপির কর্মসূচিতে। বিজেপির সমস্ত নেতৃবর্গ যখন রাজ্যের সচিবালয় নবান্ন ঘেরাও অভিযানে সামিল, তখন রাহুল সিনহা দুটো টুইট করেই দায় সেরেছিলেন। অমিত শাহের বাংলা সফর সেই ছবি আমূল বদলে দিল।

মুকুল রায়-দিলীপ ঘোষরা হাতে হাত মিলিয়ে এগিয়ে এলেন

মুকুল রায়-দিলীপ ঘোষরা হাতে হাত মিলিয়ে এগিয়ে এলেন

মুকুল-দিলীপ দ্বন্দ্ব তো বিজেপিতে তিন বছর ধরে স্থায়ী আছে। সম্প্রতি নবান্ন অভিযানে দিলীপকে কোণঠাসা করে শো হয়েছে মুকুল রায় আর তাঁর অনুগামীদের। সেই দ্বন্দ্বও উধাও হয়ে গিয়েছে অমিত শাহের সভায়। সেখানে মুকুল রায়-দিলীপ ঘোষরা সবাই হাতে হাত মিলিয়ে এগিয়ে এসেছেন। অমিত শাহের সফরে এক বন্ধনীতে রয়েছেন।

রাহুল সিনহার মতো নেতাকে ফের টেনে আনল ময়দানে

রাহুল সিনহার মতো নেতাকে ফের টেনে আনল ময়দানে

এই অবস্থায় অমিত শাহের সফর বিজেপিকে অনেকটা স্বস্তি দিয়ে গেল। রাহুল সিনহার মতো প্রবীণ নেতাকে ফের টেনে আনল ময়দানে। তাঁকে অমিত শাহের সঙ্গে দেখা গেল প্রথম দিন থেকে। এমনকী একই সঙ্গে বসে পাত পেড়ে থেলেন সবাই। মতুয়া বাড়িতে অমিত শাহ, কৈলাশ বিজয়বর্গীয়, দিলীপ ঘোষের সঙ্গে একই পংক্তিতে বসতে দেখা যায় রাহুল সিনহাকেও।

১৫ মাস বিজেপিতে নিষ্ক্রিয় থাকার পর শোভন বৈঠকে

১৫ মাস বিজেপিতে নিষ্ক্রিয় থাকার পর শোভন বৈঠকে

আর যে শোভন চট্টোপাধ্যায় দীর্ঘ ১৫ মাস বিজেপিতে থেকেও নিষ্ক্রিয় ছিলেন, সেই শোভন চট্টোপাধ্যায়ের কাঁধে গুরুদায়িত্ব চাপিয়ে এতদিন জমে থাকা বরফ গলিয়ে দিলেন। অমিত শাহের সঙ্গে বৈঠকের পরে তিনি যার পর নাই খুশি। খুশি বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। তিনি আবার দুই পছন্দের নেতার ছবি ফ্রেমবন্দি করে রাখলেন।

কলকাতাঃ অমিত শাহের সঙ্গে নিউটাউনে সাক্ষাৎ শোভন- বৈশাখীর, কবে সক্রিয় বিজেপিতে?

রাহুল সিনহা অবশেষে ফিরলেন 'পার্টি লাইনে’! অমিতের ডাকে বিদ্রোহ উধাও নিমেষে

English summary
Amit Shah ties BJP leaders in unity before 2021 Asembly Election in his Bengal tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X