• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলের ‘সমীক্ষা’য় অগাধ আস্থা শাহের, বিজেপির সম্ভাব্য আসনপ্রাপ্তি নিয়েই যত মতান্তর

এবার বঙ্গবিজয়কেই পাখি্র চোখ করেছে বিজেপি। তাই অমিত শাহ বাংলায় ঘাঁটি গাড়তে চাইছেন আগে থেকেই। কিন্তু তাল কেটে গিয়েছে দিল্লির বৈঠকে। মুকুলের তত্ত্ব মানতে পারেননি দলের অনেকেই। কিন্তু অমিত শাহ তো বরাবর মুকুলের হিসেবকে গুরুত্ব দিয়ে এসেছেন। তবে এবার কেন এমন হল।

মুকুলের অঙ্ক অক্ষরে অক্ষরে মিলে যায়

মুকুলের অঙ্ক অক্ষরে অক্ষরে মিলে যায়

এমনকী অমিত শাহের নিজস্ব টিমের রিপোর্ট দেখে অসন্তুষ্ট অমিত শাহ মুকুল রায়ের কাছে হিসেব চেয়েছিলেন কিছুদিন আগে। তাঁর বিশ্বাস ছিল মুকুল রায় যে অঙ্ক দিয়ে সমীক্ষা করেন, তা অক্ষরে অক্ষরে মিলে যায়। এর আগে পঞ্চায়েত ও লোকসভা ভোটে সেটাই দেখেছিলেন বিজেপির তৎকালীন সভাপতি অমিত শাহ।

বিজেপির রিপোর্ট নিয়ে মনোমালিন্য, সূত্রের খবর

বিজেপির রিপোর্ট নিয়ে মনোমালিন্য, সূত্রের খবর

তাই মুকুলের প্রতি তাঁর অগাধ আস্থা। অথচ সেই হিসেব নিয়েই বিজেপির বৈঠকে মনোমালিন্য বলে সূত্রের খবর। বিজেপির একাংশের দাবি, বর্তমানে যা পরিস্থিতি তাতে বাংলায় ১৯০ আসন পাবে বিজেপি। এবং ক্ষমতা দখল স্রেফ সময়ের অপেক্ষা। তার প্রতিবাদ করে মুকুল জানিয়ে দিয়েছিলেন- যতটা সহজ ভাবা হচ্ছে, আদতে ততটা সহজ নয় বাংলা দখল।

গোপন রিপোর্টে দেখে মুকুলেরই স্মরণ নেন শাহ

গোপন রিপোর্টে দেখে মুকুলেরই স্মরণ নেন শাহ

উল্লেখ্য, এর আগে অমিত শাহের নিজস্ব যে টিম বাংলায় কাজ করছে, তাঁদের গোপন রিপোর্ট ছিল বাংলায় ৯০ থেকে ১০০-র মধ্যে আটকে যাবে বিজেপি। আর তৃণমূল কংগ্রেস ১৮০ থেকে ১৯০টি আসন পেয়ে ক্ষমতা ধরে রাখবে। তা শুনেই মুকুল রায়কে তলব করেছিলেন অমিত শাহ। তিনি জানতে চেয়েছিলেন রাজ্যের হাল হকিকৎ।

একমত হতে পারেননি মুকুল রায়, তাই...

একমত হতে পারেননি মুকুল রায়, তাই...

মুকুল রায় কী বার্তা দিয়েছিলেন অমিত শাহকে তা স্পষ্ট নয়। তবে সম্প্রতি দিল্লিতে বিজেপির বৈঠকে নেতৃত্বের একাংশের তরফে যে রিপোর্ট দেওয়া হয়েছে, তার সঙ্গে একমত হতে পারেননি মুকুল রায় সেই কারণেই বিতর্ক তৈরি হয়েছে। মুকুল রায় বৈঠকের মাঝপর্বেই কলকাতা ফিরে এসেছেন। তাতেই জল্পনা বাড়ে।

বিজেপিতেই আছেন, বিজেপিতেই থাকবেন

বিজেপিতেই আছেন, বিজেপিতেই থাকবেন

যদিও মুকুল রায় রবিবার সাংবাদিক বৈঠক করে স্পষ্ট করে দিয়েছেন, কোনও জল্পনার অবকাশ নেই। তিনি বিজেপিতেই আছেন, বিজেপিতেই থাকবেন। কোনও দূরত্ব কারও সঙ্গে তাঁর তৈরি হয়নি. তবে এখনই দিল্লিতে যাওয়া সম্ভব হচ্ছে না তাঁর চোখের অপারেশনের জন্য। তিনি পরে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করবেন।

বিজেপি ছাড়ার জল্পনা ওড়ালেন মুকুল,অমিত শা অনেক সম্মান দিয়েছেন মন্তব্য মুকুলের

এখনই আর দিল্লি যাচ্ছি না! বৈঠকের পর নতুন করে যোগাযোগের বার্তায় জল্পনা জিইয়ে রাখলেন মুকুল

English summary
Amit Shah relies on Mukul Roy’s calculation to win Bengal’s 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X