• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিঙ্গুরে টাটাদের ফেরানো কি পাখির চোখ! অমিত শাহের সফর ঘিরে বিজেপির 'ফোকাস' একনজরে'

হুগলি থেকে লকেট চট্টোপাধ্যায় সাংসদ হওয়ার সময় থেকেই সিঙ্গুর প্রসঙ্গ নিয়ে সরব হন। খোদ অমিত শাহের নির্দেশেই লকেট চট্টোপাধ্যায় সিঙ্গুর নিয়ে নিজের মতো করে এগিয়ে যেতে থাকেন বলে দাবি সূত্রের। এরপর সিঙ্গুরে শিল্প নিয়ে খোদ অমিত শাহেরই ময়দানে নামার সম্ভাবনা জোরালো হচ্ছে। অন্তত এমনই তথ্য রয়েছে বাংলার এক নামী সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

 সিঙ্গুরে আসতে পারেন অমিত শাহ!

সিঙ্গুরে আসতে পারেন অমিত শাহ!

এখনও পর্যন্ত সূত্র মারফৎ যা খবর, তাতে সম্ভবত ফেব্রুয়ারিতে বাংলা সফরে অমিত শাহের গন্তব্য হতে পারে হুগলি। ২০১৯ লোকসভা ভোটের ফলাফল দেখলে দেখা যাবে, যে হুগলির বুকে তৃণমূল ও বিজেপি যেখানে দাঁড়িয়ে সেই জায়গা থেকে টাফ ফাইট হতে পারে। আর ১৮ বিধানসভা আসনের হুগলিতে যে সিঙ্গুর বড় ফ্যাক্টর তা বলাই বহুল্য। আপাতত গত লোকসভা ভোটের নিরিখে এই ১৮ আসনের ১০ টি গড় তৃণমূলের দখলে, ৮ টিতে বিজেপি পোক্ত করেছে নিজেদের কামড়। এই জায়গা থেকে শাহের সফর গুরুত্বপূর্ণ হতে পারে।

সিঙ্গুরে টাটাদের ফেরানো টার্গেট!

সিঙ্গুরে টাটাদের ফেরানো টার্গেট!

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারী বিভিন্ন জনসভায় শিল্প প্রসঙ্গে ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিয়েছেন। আর সিঙ্গুরে এসে তিনি মুকুল রায়ের সুর ধরেই মানুষের কাছে ক্ষমা চেয়েছেন টাটাদের চলে যাওয়া নিয়ে। হুগলির বুকে বহু বছর আগে ডানলপের মতো সংস্থা বন্ধ হওয়া, একের পর এক জুটমিল বসে যাওয়ার পর শিল্প একটি বড় ইস্যু। সেই সূত্রে টাটাকে সিঙ্গুরে ফেরানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে দরবারের প্রতিশ্রুতি দিয়েছেন বহু বিজেপি নেতা। আর সেই প্রতিশ্রুতির বার্তা জোরালো করতেই অমিত শাহকে সিঙ্গুরের ভোট ময়দানে নামাতে পারে বিজেপি। এমনই তথ্য উঠে আসছে এক নামী সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

অমিত শাহের দরবারে কোন আবেদন?

অমিত শাহের দরবারে কোন আবেদন?

প্রসঙ্গত, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে রাজ্যে আসতে পারেন জেপি নাড্ডা। সেই সময় বিজেপির তরফে 'একমুঠো চাল সংগ্রহ' অভিযান শুরু হবে। সেই কর্মসূচি দায়িত্বে রয়েছেন লকেট চট্টোপাধ্যায়। এদিকে, , জানা গিয়েছে বিজেপির কৃষক সুরক্ষা অভিযান চলবে ৯ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত সেই সময়ই সিঙ্গুরে সভা হতে পারে বলে খবর। তবে বিজেপি এব্যাপারে নিশ্চিত করে কিছু জানাতে চায়নি। তবে সিঙ্গুর যে বিজেপির গুরুত্বের তালিকায় রয়েছে , তা বলা বাহুল্য।

মমতা , সিঙ্গুর ও বিজেপি

মমতা , সিঙ্গুর ও বিজেপি

এককালে বাম দুর্গ হুগলিতে সিঙ্গুর আন্দোলনের হাত ধরে মমতা বন্দ্যোপাধ্যায় জমি পোক্ত করেছেনে তৃণমূলের। এরপর সিঙ্গুরের বুকে দাগ ফেলতে পারেনি বামেরা। এবার সেই সিঙ্গুর দখলে প্রত্যাশী বিজেপি। আর এই জায়গা থেকে লড়াই কোনদিকে যায় সেদিকে তাকিয়ে বাংলা।

চা-চক্রে মমতার সঙ্গে রাজ্যপাল

পদ্মে দাপট বাড়ছে দাদার আনুগামীদের, নাম ঘোষণার আগেই তালডাংরায় বিজেপি প্রার্থীর নামে পোস্টার

English summary
-Amit Shah may visit Singur as bjp wants to boost industrialisation issue before west bengal assembly polls 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X