• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টার্গেট বাংলা! জানুয়ারিতেই অমিত শাহ, নাড্ডার জোড়া সফর

  • |

জানুয়ারিতেই ফের বাংলায় আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (amit shah)। বনগাঁর বিজেপি (bjp) সাংসদ শান্তুনু ঠাকুর আগে জানিয়েছিলেন অমিত শাহ আসতে পারেন ১৯ জানুয়ারি নাগাদ। তবে সূত্রের খবর অনুযায়ী, সেই দিনটি পরিবর্তন হচ্ছে। অমিত শাহ এমাসের শেষে বাংলায় আসবেন বলে জানা গিয়েছে। অন্যদিকে এইমাসেই রাজ্যে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও।

দলে গোষ্ঠীকোন্দল চূড়ান্ত! ২০২১-এর লড়াইয়ের আগেই 'চূড়ান্ত' সিদ্ধান্ত মান্নানের

অমিত শাহ আসতে পারেন ৩০ জানুয়ারিতে

অমিত শাহ আসতে পারেন ৩০ জানুয়ারিতে

প্রথমে জানা গিয়েছিল অমিত শাহ রাজ্যে আসতে পারেন ১২ জানুয়ারি, বিবেকানন্দের জন্মবার্ষিকীতে। স্বামীজির প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি হাওড়ার ডুমুরজলায় বিজেপির একটি সভায় যোগ দেওয়ার কথা ছিল। পরে বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর জানান, অমিত শাহ ঠাকুননগরে সভা করতে পারেন ১৯ কিংবা ২০ জানুয়ারি নাগাদ। তবে বিজেপি সূত্রের খবর অমিত শাহ রাজ্যে আসতে পারেন ৩০ জানুয়ারি। তিনি ঠাকুরনগরে সভা করবেন। সিএএ নিয়ে মতুয়াদের আশ্বস্ত করতেই এই সভার আয়োজন। শেষবার অমিত শাহ রাজ্যে এসেছিলেন ১৯ ডিসেম্বর। সেদিন তিনি মেদিনীপুরে সভা করেছিলেন। সেই সভায় বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। পরের দিন তিনি বোলপুরে রোড শো করেন।

টার্গেট মতুয়া ভোট

টার্গেট মতুয়া ভোট

২০১৯-এর লোকসভা ভোটে সাফল্য পাওয়ার পরে ২০২১-এর বিধানসভা নির্বাচনেও বিজেপির টার্গেটেও মতুয়া ভোটাররা। ২০১৯-এর লোকসভা নির্বাচনের পরে কেন্দ্রীয় সরকার সংসদে নাগরিকত্ব আইন পাশ হয়ে গিয়েছে। কিন্তু তা এখনও লাগু হয়নি। লোকসভা নির্বাচনে বিজেপি প্রচার করেছিল, সিএএ উদ্বাস্তু সমস্যার সমাধান করবে । কিন্তু আইন চালু হলেও তা লাগু না হওয়ায় মতুয়া সমাজের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে বলে মন্তব্য করেছিলেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

অমিত শাহ স্পষ্ট করবেন অবস্থান

অমিত শাহ স্পষ্ট করবেন অবস্থান

বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর বলছেন, সিএএ নিয়ে অনিশ্চয়তা দূর করতেই এই সভা করবেন অমিত শাহ। সম্প্রতি রাজ্য সফরে এসেছিলেন অমিত শাহ। বোলপুরে করা সাংবাদিক সম্মেলনে তাঁকে প্রশ্ন করা হলে অমিত শাহ বলেছিলেন আগে করোনার ভ্যাকসিন চালু হবে সারা দেশে, তারপর সিএএ প্রয়োগ করবে কেন্দ্রীয় সরকার। তবে অমিত শাহের এই ঘোষণার পরেই শান্তনু ঠাকুর বলেন, কোনও আইন প্রয়োগে করোনা বাধা হতে পারে না। তিনি বলেছিলেন, নাগরিকত্ব আইন প্রয়োগ করতে না পারলে নমঃশূদ্র মতুয়ারা রাস্তায় নামবেন। শান্তনু ঠাকুর বেসুরো মন্তব্যে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেছিলেন, তাঁকে বিজেপিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

এদিকে শান্তনু ঠাকুর সিএএ নিয়ে প্রকাশ্যে মন্তব্য করতেই রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব তাঁকে ডেকে সতর্ক করে। এরপর অবশ্য মুকুল রায়ের সঙ্গে করা সাংবাদিক সম্মেলনে শান্তনু ঠাকুর বলেন, সিএএ নিয়ে তাঁর কোনও ক্ষোভ নেই।

রাজ্যে আসছেন জেপি নাড্ডাও

রাজ্যে আসছেন জেপি নাড্ডাও

প্রসঙ্গত উল্লেখ্য এই জানুয়ারিতেই রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। সূত্রের খবর অনুযায়ী, ৯ ও ১০ জানুয়ারি তাঁর সফরের দিন ধার্ষ হয়েছে। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে তিনি কলকাতায় এসেছিলেন। সেই সময়ই ডায়মন্ডহারবারে সভা করতে যাওয়ার পথে শিরাকোলে তাঁর কনভয়ে হামলা হয়। আর দিল্লি ফিরে গিয়েই তিনি করোনা আক্রান্ত হয়েছিল। এখন তিনি করোনা মুক্ত বলেই জানা গিয়েছে।

English summary
Amit Shah may come to Thakurnagar on 30 January, says BJP sources
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X