• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাসের শেষে অমিত শাহের সফরে বিজেপির বড় যোগদান মেলা! স্থান নিয়ে জল্পনা তুঙ্গে

  • |

আগেই জানা গিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (amit shah) রাজ্যে আসতে পারেন ৩০ জানুয়ারি। এব্যাপারে সবুজ সংকেত মিলেছে বলে রাজ্য বিজেপি (bjp) সূত্রে খবর। তবে এবার তাঁর সফল হতে পারে দু থেকে তিন দিনের। রাজ্য বিজেপির একাধিক কর্মসূচিতে যোগ দিতেই তাঁর এই সফর।

উত্তরে জাঁকিয়ে শীতের সঙ্গে চলছে কুয়াশার দাপট! বাংলার তিন জেলায় শৈত্যপ্রবাহের সতর্কবার্তা

অমিত শাহের সফর হতে পারে ২ থেকে ৩ দিনের

অমিত শাহের সফর হতে পারে ২ থেকে ৩ দিনের

জানুয়ারিতে বিবেকানন্দের জন্মবার্ষিকীতে অমিত শাহের রাজ্যে আসার কথা ছিল। কিন্তু তারপর পরিস্থিতির পরিবর্তন হয়। সিএএ-এর প্রয়োগের দাবিতে বেসুরো বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরকে বাগে আনতে চেষ্টা শুরু করে বিজেপি। শান্তনু ঠাকুরই জানান, অমিত শাহ ঠাকুরনগরে সভা করবেন ১৯ জানুয়ারি। পরে সেই দিনের পরিবর্তন হয়। জানা যায়, ১৯ নয়, ৩০ জানুয়ারি ঠাকুরনগরে সভা করে সিএএ নিয়ে সরকারের অবস্থান জানাবেন অমিত শাহ

রয়েছে একাধিক কর্মসূচি

রয়েছে একাধিক কর্মসূচি

বিজেপির সভাপতি জেপি নাড্ডাই হোক কিংবা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যে আসলেই রোড শো করছেন তাঁরা। গতমাসে অমিত শাহ ১৯ ডিসেম্বর সভা করার পর ২০ ডিসেম্বর বোলপুরে রোড শো করেছিলেন। আর ৯ জানুয়ারি বর্ধমানে সভা করে সেখানেও রোড শো করেছিলেন জেপি নাড্ডা। সেই সূত্র ধরেই, অমিত শাহের এবারের আগমনেও রোড শো হতে চলেছে। সূত্রের খবর অনুযায়ী, ঠাকুরনগরে সভার পর অশোকনগরে তিনি রোড শো করতে পারেন। কেননা যেসব জেলাগুলিকে বিজেপি এবার টার্গেট করেছে, তার মধ্যে দক্ষিণ ২৪ পরগনার পাশাপাশি রয়েছে উত্তর ২৪ পরগনা জেলাও। যেখানে যেখানে বিজেপির সম্ভাবনা রয়েছে, সেখানে সেখানেই কর্মসূচি নেওয়ার জন্য বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজেপির টার্গেট মতুয়া ভোট

বিজেপির টার্গেট মতুয়া ভোট

একটা সময়ে মতুয়া ভোট বামেদের ক্ষমতায় থাকতে সাহায্য করেছিল। ২০১১ অন্য জনগোষ্ঠীর সঙ্গে মতুয়ারা ঘাসফুল শিবিরের প্রতি আনুগত্য প্রকাশ করেন। ২০১৬-তেও তা বজায় ছিল। কিন্তু ২০১৯-এর নির্বাচনে তৃণমূল বড় ধাক্কা খায়। মতুয়া প্রধান এলাকা বলে পরিচিত, বনগাঁ, রানাঘাটের মতো আসনে তৃণমূল পরিজিত হয়। এর সঙ্গে যুক্ত হয়েছে মতুয়াদের নাগরিকত্বের মতো বিষয়ও। যদিও রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূলের দাবি রাজ্যে বসবাসকারী সবাই নাগরিক। কিন্তু মতুয়াদের অনেকেই এই মতের সঙ্গে সহমত নন। রাজ্যের অন্য জনগোষ্ঠীর সঙ্গে মতুয়াদের ওপর নির্ভর করেই বিজেপি ২০২১-এর নির্বাচনে ক্ষমতা দখলের লড়াইয়ে নেমেছ।

অমিত শাহের সফরে হতে পারে বড় যোগদান মেলা

অমিত শাহের সফরে হতে পারে বড় যোগদান মেলা

অমিত শাহের এবারের সফরে বিজেপির তরফে বড় যোগদান মেলার আয়োজন করা হতে পারে। এর আগে অমিত শাহরের সফরের একাধিক সূচি বাতিল হয়েছে। সেরকমই এক সূচিতে ছিল হাওড়ার ডুমুরজলায় অমিত শাহের সভায় তৃণমূল-সহ অন্য দলগুলিতে থেকে নেতা, মন্ত্রীরা বিজেপিতে যোগ দেবেন। সেই কর্মসূচি না হলেও, এবার অমিত শাহের সফরকে ঘিরে জল্পনা তৈরি হয়েছে। হাওড়া না উত্তর ২৪ পরগনা কোথায় হবে যোগদান মেলা, সেই প্রশ্ন উঠছে বিজেপি কর্মীদের মধ্যে। তবে বিজেপির তরফে ইতিমধ্যেই গেরুয়া শিবিরে যোগদানকারীদের উদ্দেশে বলে দেওয়া হচ্ছে, যোগ দিলেই ২০২১-এর নির্বাচনে টিকিট নিশ্চিত নয়। এছাড়াও বিজেপিতে যোগদানে আগে নেতাদের বিষয়ে তথ্য সংগ্রহ করা হবে। দুর্নীতিগ্রস্তদের দলে ঠাঁই দেওয়া হবে না বলেও, শীর্ষ নেতৃত্বের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে।

English summary
Amit Shah may come to Ben'gal on 30 January for two days, says BJP sources
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X