• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা দখলে বিজেপি প্রয়োগ করবে উত্তর-পূর্বের ‘মন্ত্র’! একুশের লক্ষ্যে বড় সিদ্ধান্ত অমিতের

উত্তর-পূর্বের রাজ্যগুলিতে গেরুয়া পতাকা ওড়ানোর পর বাংলাকে টার্গেট করেছে বিজেপি। ত্রিপুরা জয়ের পর থেকেই বাংলা দখলও যে অসম্ভব নয়, তা উপলব্ধি করেই বিজেপি পা ফেলছে। গেরুয়া শিবির কিছুতেই চায় না তীরে এসে তরী ডুবুক। তাই বঙ্গ বিজেপির আবেদন খতিয়ে দেখে বড় সিদ্ধান্ত নিতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

অমিত শাহের হস্তক্ষেপ দাবির পর...

অমিত শাহের হস্তক্ষেপ দাবির পর...

সম্প্রতি অমিত শাহকে চিঠি দিয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। দিল্লিতে বঙ্গ বিজেপির কোর কমিটির বৈঠকের পর ভোট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে অমিত শাহের হস্তক্ষেপ দাবি করে চিঠি লেখেন দিলীপ ঘোষ। এখন বঙ্গ বিজেপির সেই আবেদন মঞ্জুর হয় কি না সেটাই দেখার।

অমিত শাহের বৈঠক ধার্য, শুরু জল্পনা

অমিত শাহের বৈঠক ধার্য, শুরু জল্পনা

দিল্লিতে টানা তিনদিন ধরে বৈঠক করেছে বিজেপি। প্রথমে নিজেদের মধ্যে বৈঠকের পর একটা সিদ্ধান্তে উপনীত হয় বিজেপি। তারপর বিজেপি সভাপতি জগৎ প্রকাশ নাড্ডার বাড়িতে বৈঠক হয় রাজ্যের শীর্ষ নেতাদের। এরপরই বঙ্গ বিজেপির নেতাদের সঙ্গে অমিত শাহের বৈঠক ধার্য হয়। শুরু হয় জল্পনা।

দলের সভাপতি না হয়েও সংগঠনে নজর

দলের সভাপতি না হয়েও সংগঠনে নজর

তবে কি রাজ্যের ভোট পিছিয়ে দেওয়ার সওয়াল করবেন কেন্রী্গয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। বাংলার দিকে বিশেষ নজর দিয়ে অমিত শাহ দলের সভাপতি না হয়েও বাংলার সংগঠনকে মজবুত করতে দৃষ্টি দিয়েছেন। তিনি মনে করেন, উত্তর-পূর্ব ভারতে বিজেপির নাম-গন্ধও ছিল না। সেখানে যদি বিজেপির ক্ষমতায় আসতে পারে বাংলায় নয় কেন!

২০২১-এ রথ উল্টে দিতে পারে বিজেপি

২০২১-এ রথ উল্টে দিতে পারে বিজেপি

ত্রিপুরা বিজয়, তারপর বাংলায় ২০১৯ লোকসভায় ১৮টি আসন জয় বিজেপিকে আত্মবিশ্বাসী করে তুলেছে। তারা ভাবতে শুরু করে দিয়েছে ২০২১-এ তারা রথ উল্টে দিতে পারে। সেই লক্ষ্যেই কোমর বেঁধেছে বিজেপি, নিজে কাঁধে দায়িত্ব রেখেছেন অমিত শাহ। সেই কারণেই তিনি বাংলায় বৈঠক করতে আসছেন।

বাংলা ও কেরলের দিকে চোখ তুলেছে বিজেপি

বাংলা ও কেরলের দিকে চোখ তুলেছে বিজেপি

২০১৯-এর আগে-পরে বেশ কিছু বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারতে হয়েছে ঠিকই, কিন্তু সাফল্যও রয়েছে বিগত পাঁচ বছরে। গোটা উত্তর-পূর্ব তাঁরা জিরো থেকে হিরো হয়েছে। সেই সাফল্য নিয়েই বাংলা ও কেরলের দিকে তারা চোখ তুলে চেয়েছে। বিশ্বাস করতে শুরু করেছে বাংলায় তৃণমূলকে এবং কেরলে সিপিএম-কংগ্রেসকে হারানোও সম্ভব।

ছোটো ভুলের জন্য বড় ক্ষতি, নৈব নৈব চ

ছোটো ভুলের জন্য বড় ক্ষতি, নৈব নৈব চ

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা বাংলাকে ব্যক্তিগত চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন অমিত শাহ। সেই চ্যালেঞ্জ সফল করার বাসনা নিয়েই তিনি বাংলায় আসছেন। বিজেপি নেতাদের সঙ্গে তিনি কথা বলবেন, কোথায় কী সমস্যা রয়েছে খতিয়ে দেখবেন। তিনি কিছুতেই চান না ছোটো ভুলের জন্য বড় ক্ষতি হয়ে যাক।

২০২১ নির্বাচন প্রসঙ্গে বড় ঘোষণার অপেক্ষা

২০২১ নির্বাচন প্রসঙ্গে বড় ঘোষণার অপেক্ষা

অমিত শাহের কথায়, যে সুযোগ এসেছে কাজে লাগাতে হবে। সেজন্। দীপাবলির পর থেকেই বাংলায় সভা শুরু করে দিতে হবে। রাজনৈতিক কর্মসূচি পালন করতে হবে। অমিত শাহের সঙ্গে বৈঠকে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও কথা হতে পারে। বিজেপি এ ব্যাপারে কৌশলী সিদ্ধান্ত নিয়ে ২০২১ নির্বাচন প্রসঙ্গে বড় ঘোষণা করতে পারে।

English summary
Amit Shah may come in Bengal take a big decision about 2021 Assembly Election. He will try to apply strategy of North-East.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X