• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মতুয়া গড়ে অমিত শাহ! কালো দিবস পালন করা উচিৎ বলে মন্তব্য ব্রাত্যের

একদিকে রাজবংশী অন্যদিকে মতুয়া! এবারের বিধানসভা ভোটে বড় ফ্যাক্টার। আর উত্তর এবং দক্ষিণের দুই সম্প্রদায়ের ভোট পেতে মরিয়া বিজেপি। আর সেই লক্ষ্যেই আজ বৃহস্পতিবার উত্তর থেকে দক্ষিণ ছুটে বেরালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একদিকে কোচবিহারে রাজবংশী সম্প্রদায়ের জন্যে একগুচ্ছ উন্নয়নমুলক ঘোষণা করলেন অমিত শাহ। অন্যদিকে মতুয়া গড়ে দাঁড়িয়ে স্টেশনের নাম বদল থেকে শুরু করে, শরণার্থীদের উন্নয়ন প্রকল্প নিয়ে একের পর এক ভোট প্রতিশ্রুতি দিয়ে গেলেন অমিত শাহ। আর শাহের এই টোপকে তীব্র কটাক্ষ শাসকদল তৃণমূলের। পালটা দাবি, আজ মতুয়াদের কালো দিবস পালন করা উচিত

কালো দিবস পালন করা উচিত

কালো দিবস পালন করা উচিত

মতুয়া গড়ে দাঁড়িয়ে মতুয়াদের জন্যে একগুচ্ছ ভোটের 'ভেট' ঘোষণা করেছেন অমিত শাহ। ক্ষমতায় আসলে প্রাচীন এই শহরের স্টেশনের নাম বদলের প্রস্তাব দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, ঠাকুরনগরের নাম বদলে হবে শ্রীধাম ঠাকুরনগর। শাহের এই ঘোষণাকে তীব্র আক্রমণ করলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ব্রাত্য বসু। তিনি বলেন, মতুয়াদের উচিত কালো দিবস পালন করা উচিত। শ্রীধাম হিসাবে বৃন্দাবনকে দেখা হয়। কৃষ্ণ নয়, কিন্তু মতুয়ারা হরির পুজো করেন। হরির নামে আওয়াজ তোলেন। আর সেখানে দাঁড়িয়ে প্রাচীন এই শহরের নাম বদল করা হচ্ছে কৃষ্ণের নামে। বলা হচ্ছে শ্রীধাম। আর ঠাকুর পরিবারের সদস্য হয়েও শাহের পাশে নাম বদলের কথা শুনলেন শান্তনু ঠাকুর। কোনও প্রতিবাদ করলেন না! সমস্ত মতুয়াদের কালো দিবস পালন করা উচিত বলে মন্তব্য করেন ব্রাত্য বসু।

সিএএ ইস্যুতে আরও এক মিথ্যা বললেন শাহ!

সিএএ ইস্যুতে আরও এক মিথ্যা বললেন শাহ!

করোনার ভ্যাকসিন সংক্রান্ত কাজ শেষ হওয়ার পরেই নাগরিকত্ব আইন কার্যকর করা হবে। মতুয়া গড়ে দাঁড়িয়ে বড়সড় ঘোষণা করেছেন অমিত শাহ। আর এই ঘোষণাকে তীব্র কটাক্ষ করেছেন ব্রাত্য বসু। তাঁর দাবি, মতুয়া গড়ে দাঁড়িয়ে অমিত শাহ মিথ্যা কথা বলে গেলেন। করোনার মধ্যে বিরোধী দলগুলিকে অন্ধকারে রেখে যদি বিতর্কিত কৃষক আইন লাগু করতে পারে কেন্দ্র, তাহলে একদিন সিএএ লাগু করতে পারছে না কেন্দ্র? প্রশ্ন তোলেন রাজ্যের গুরুত্বপূর্ণ এই মন্ত্রী। ব্রাত্য বসুর সঙ্গেই সুর মিলিয়েছেন রাজ্যের আরও এক মন্ত্রী।

খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, অমিত শাহ সিএএ নিয়ে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে গেলেন। আর সঙ্গে সঙ্গে ভুরি ভুরি মিথ্যা বলেন বলে এদিন মন্তব্য করেন তিনি।

 শ্রীধাম ঠাকুর নগর স্টেশন

শ্রীধাম ঠাকুর নগর স্টেশন

বিজেপি ক্ষমতায় এলে ঠাকুরনগর স্টেশনের নাম বদলে শ্রীধাম ঠাকুর নগর স্টেশন হবে। সব ঠিক করে রেখেছেন মোদী। মমতা বন্দ্যোপাধ্যায় বাধা দেওয়ায় সেটা করা যাচ্ছে না। বিজেপি বাংসায় সরকার গড়লেই সেটা করে দেবে ঠাকুরনগরের সভা থেকে ঘোষণা করলেন অমিত শাহ। এতোদিন ঠাকুরনগর স্টেশন নামেই পরিচিত রয়েছে মতুয়াদের পবিত্র ভূমির নাম। সেই ভূমির আরও সম্মান দিতে চায় মোদী সরকার দাবি করেছেন অমিত শাহ। শুধু স্টেশনের নাম বদলের প্রতিশ্রুতি নয়, বিজেপি সরকার ক্ষমতায় এলে মতুয়াদের প্রবীণ দলপতিদের পেনশন দেবে। এমনকী শরণার্থীদের উন্নয়নেও প্রকল্প শুরু করবে বলে ঘোষণা করেছেন অমিত শাহ। শরণার্থীরা যাঁরা বাংলায় রয়েছেন তাঁদের কল্যাণে কোনও কাজই করেনি মমতা সরকার এমনই অভিযোগ করেছেন অমিত শাহ। বাংলায়ডবল ইঞ্জিনের সরকার শরণার্থীদের কল্যাণে কাজ করবে বলে দাবি করেছে বিজেপি নেতা।

সরকার চলে সংখ্যাগরিষ্ঠতায়, দেশ চলে ঐক্যমত্যে, দীনদয়ালের মৃত্যুদিবসে 'স্বদেশি' বার্তা মোদীর

English summary
amit shah matua comment reaction tmc ahed of bengal election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X