• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৪ এর আগে বঙ্গ বিজেপিতে বিদ্রোহ ঠেকানোই লক্ষ্য? বাংলায় আসছেন অমিত শাহ

Google Oneindia Bengali News

বিধানসভা নির্বাচনে বাংলায় মুখ থুবড়ে পড়েছে বিজেপি! আর এরপর থেকেই দলের মধ্যে ক্রমশ সংঘাত বেড়েছে। শুধু তাই নয়, দলছুটের সংখ্যাও ব্যাপক ভাবে বেড়ে গিয়েছে। আর সেই তালিকায় নিচুতলার কর্মীরা যেমন রয়েছেন তেমনই বিধায়কও রয়েছেন। এমনকি বিজেপি ছেড়েছেন এক সাংসদও। যার প্রভাব পড়েছে সংগঠনেও।

বাংলায় আসছেন অমিত শাহ

এই অবস্থায় সামনেই লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনের আগে দলের এহেন অবস্থা চিন্তা বাড়াচ্ছে দিল্লির নেতাদের। আর এই অবস্থায় বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

দিল্লির কোনও নেতাই বাংলা মুখো হননি

বিধানসভা নির্বাচনে বঙ্গ বিজেপির হারের পরে দিল্লির কোনও নেতাই বাংলা মুখো হননি। এমনকি আসেননি অমিত শাহ নিজেও। তবে এবার শাহের বাংলা সফর মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছে বলেই বিজেপি সূত্রের খবর। জানা যাচ্ছে, শাহের এই বাংলা সফর সবদিক থেকেই গুরুত্বপূর্ণ। বিশেষ করে যখন দলের মধ্যে ঝগড়া, বিদ্রোহ ক্রমশ মাথা চাড়া দিচ্ছে সেই সময়ে চাণক্যের এই সফর যথেষ্ট তাৎপর্য পূর্ণ বলেই মনে করা হচ্ছে।

রাতে কলকাতায় আসবেন অমিত শাহ

বিজেপি সূত্রে খবর, অমিত শাহ আগামী ৪ মে রাতে কলকাতায় আসবেন অমিত শাহ। তাঁর এই সফরে বেশ কয়েকটি সরকারি অনুষ্ঠানও আছে। জানা যাচ্ছে, উত্তর চব্বিশ পরগনার হিঙ্গলগঞ্জে বিএসএফের একটি অনুষ্ঠানে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী। আর এরপর সেদিন রাতেই উত্তরবঙ্গে পৌঁছে যাবেন শাহ। সেখানে একাধিক সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন। তবে বিকেলে রেলওয়ে ইনস্টিটিউটের মাঠে একটি জনসভায় যোগ দেওয়ার কথা আছে অমিত শাহের।

পাহাড়ের বিভিন্ন অরাজনৈতিক সংগঠনের সঙ্গে বৈঠক

আর সেই সভা থেকে কি বার্তা কেন্দ্রীয়মন্ত্রী দেন সেদিকেই নজর থাকবে সবার। তবে সন্ধ্যায় পাহাড়ের বিভিন্ন অরাজনৈতিক সংগঠনের সঙ্গে বৈঠক করার কথা আছে তাঁর।

বৈঠক করতে পারেন অমিত

তবে তাৎপর্যপূর্ণ ভাবে এই সফরে বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে পারেন অমিত শাহ। কেন দলের এই হাল? বিস্তারিত তথ্য সুকান্ত-শুভেন্দুর কাছ থেকে জানতে পারেন তিনি। পাশাপাশি জেলা নেতৃত্বের সঙ্গেও শাহের বৈঠক হওয়ার জোর সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

নির্বাচনে ভোট বিপর্যয় ঘটেছে বিজেপির

বলে রাখা প্রয়োজন, বিধানসভা নির্বাচনের পর উপ-নির্বাচন হোক কিংবা পুরসভা নির্বাচনে ভোট বিপর্যয় ঘটেছে বিজেপির। এমনকি সম্প্রতি শক্তঘাঁটি আসানসোল লোকসভা আসনেও মুখ থুবড়ে পড়েছে বিজেপি। আর এই অবস্থায় নেতৃত্ব নিয়ে দলের মধ্যেই প্রশ্ন উঠছে। আর সেখানে দাঁড়িয়ে বঙ্গ বিজেপিকে অমিত শাহ কি এমন বার্তা দেন সেদিকেই নজর সবপক্ষের।

বিস্তারিত খোঁজখবর নিয়েছেন শাহ

আজও দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা, ভিজবে কোন কোন জেলা?

তবে কয়েক দফায় বঙ্গ বিজেপির অবস্থা নিয়ে বিস্তারিত খোঁজখবর নিয়েছেন শাহ। এমনটাই খবর। এমনকি আসানসোল লোকসভায় বিজেপির পরাজয়ের পরেই বঙ্গ বিজেপি'র বেশ কয়েকজন নেতাকে তলব করা হয় দিল্লিতে। হারের কারণ জানতে চাওয়া হয়। এই অবস্থায় শাহী সফর বঙ্গ নেতাদের চাপ বাড়াবে বলেই মনে করছে ওয়াকিবহালমহল।

English summary
amit shah come to west bengal 4th may, may meet bengal bjp leaders
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X