• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিসির বাংলায় বেকারত্বের হার বেড়ে ২১৭ শতাংশ! পরিসংখ্যান তুলে ধরে নিশানা অমিত মালব্যের

বাংলার ভোটের দায়িত্বে এসে কাজ শুরু করে দিলেন বিজেপির আইটি সেলের প্রধান তথা বঙ্গ বিজেপির সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য। তিনি সরাসরি টার্গেট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যকালে কর্মসংস্থানের খতিয়ান তুলে ধরে তিনি আক্রমণ শানালেন। তুলে ধরলেন যুব সমাজের বুক ফাটা কান্নাকে।

তৃণমূল সরকার যুবকদের স্বপ্নকে হত্যা করেছে

তৃণমূল সরকার যুবকদের স্বপ্নকে হত্যা করেছে

অমিত মালব্য মমতার সরকারের আমলে কর্মসংস্থান ও তাঁর দেওয়া প্রতিশ্রুতি নিয়ে জোড়া টুইট করেছেন। প্রথম টুইটে তিনি লেখেন, মমতা বন্দ্যোপাধ্যায় তার কার্যকালের অবসান শেষে ৩৫ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দিচ্ছেন, যখন বাস্তবে তৃণমূল সরকার যুবকদের স্বপ্নকে হত্যা করেছে।

সিএমআইই-র তথ্য তুলে পিসিকে একহাত মালব্যের

সিএমআইই-র তথ্য তুলে পিসিকে একহাত মালব্যের

বিজেপির সহ পর্যবক্ষেক অভিযোগ করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার শুধু দুর্নীতি ও সিন্ডিকেটরাজ চালিয়ে গিয়েছে। ওই দুর্নীতি ও সিন্ডিকেটরাজ দিয়ে তিনি যুব সমাজদের চাকরিজীবী হওয়ার স্বপ্নকে খুন করেছেন। সিএমআইই-র তথ্য সেই কথাই বলছে বলে জানান অমিত মালব্য।

২০২০ সালে বেকারত্ব বেড়ে হয়েছে ২১৭ শতাংশ

অমিত মালব্য জানান, সিএমআইই-র তথ্য অনুসারে পশ্চিমবঙ্গে বেকারত্বের হার অক্টোবর ২০১৬ থেকে ২০২০ সালের মধ্যে বেড়ে হয়েছে ২১৭ শতাংশ। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে রাজ্যে কর্মসংস্থান, চাকরি বাজারের কী হাল! এই পরস্থিতি থেকে রাজ্যকে রক্ষা করার জন্যই পরিবর্তন দরকার।

পিসির সরকারও যুব সমাজের দুঃখ ঘোচায়নি

সিপিএম নেতৃত্বাধীন ৩৪ বছরের বামফ্রন্ট সরকারের পতনের পর পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছিল তৃণমূল। কিন্তু দুই সরকারের আমলে রাজ্যের অর্থনীতির তেমন কোনও পরিবর্তন হয়নি। পিসির হাতে সরকার থাকলেও যুব সমাজের দুঃখ ঘোচেনি। ২০০১-১১ সালের মধ্যে আদমশুমারি অনুসারে ৫.৮ লক্ষ থেকে পরিযায়ী শ্রমিক বেড়ে হয়েছে ১০.৫ লক্ষ। এ বিষয়টি প্রমাণ করেছে, পিসি বাংলার যৌবনের স্বপ্নকে হত্যা করেছেন।

কলকাতা: কুঁদঘাট ব্যান্যার্জী পাড়ায় জগদ্ধাত্রী পুজোর থিম আঙিনায় সৌমিত্র

ফের নুসরতের খোঁচা রাজ্যপালকে! বিজেপির মুখপাত্র বলে কটাক্ষ, মোদীর প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন

English summary
Amit Malivya takes on Mamata Banerjee on unemployment issue of Bengal before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X