• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে বেসরকারি বাসে যাত্রী তোলার নিয়ম শিথিল, নয়া নির্দেশিকা ঘোষণা মুখ্যমন্ত্রীর

করোনা সংক্রমণের মধ্যেই ১ জুন েথকে আরও জিনিসে ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্দির, মসজিদ ,গির্জা খুলে যাচ্ছে ১ জুন থেকে। একই সঙ্গে বেসরকারি বাসেরও যাত্রী সংখ্যা নিয়ে বেশ কিছু নিয়ম শিখিল করার কথা ঘোষণা করেছেন তিনি।

বাসের নিয়ম শিথিল

বাসের নিয়ম শিথিল

কলকাতা সহ রাজ্যে বেসরকারি বাসে যাত্রী সংখ্যার নিয়ম শিথিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার থেকে ২০ জন যাত্রী নয়। বাসে আসন অনুযায়ী যাত্রী নিতে পারবেন চালকরা। তবে কোনও যাত্রী দাঁড়িয়ে বাসে সফর করতে পারবেন না। ২০ জন যাত্রী নিয়ে বেসরকারি বাস চলাচলে বিপুল ক্ষতি হচ্ছে সেকারণেই এই সিদ্ধান্ত বদল বলে জানানো হয়েছে।

যাত্রীদের নির্দেশিকা

যাত্রীদের নির্দেশিকা

বাসে যারা সফর করবেন তাঁদের মুখে মাস্ক এবং হাতে গ্লাভস থাকা বাধ্যতামূলক করা হয়েছে। বাসের কনডাক্টরের সঙ্গে দুর্ব্যবহার না করার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে বাসের সিট ভাল করে স্যানিটাইজ করতে হবে বলে নির্দেশ দিয়েছেন তিনি।

বাস পরিষেবা নিয়ে অনিশ্চয়তা

বাস পরিষেবা নিয়ে অনিশ্চয়তা

করোনা সংক্রমণের মধ্যেই চতুর্থ দফার লকডাউনের শুরুতেই বেসরকারি বাস চানালোন অনুমতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তারপরেই ২০ জন যাত্রী নিয়ে বাস চালানোর কথা বলেছিলেন তিনি। তাতে বাস মালিকরা রাজি হলেও বিপুল ভাড়া বাড়ানোর দাবি জানান। কিন্তু রাজ্য সরকার তাতে রাজি হয়নি। তাই রাস্তায় নামেনি বেসরকারি বাস। নতুন নিয়মের পর বেসরকারি বাস কতটা রাস্তায় নামবে তা নিয়ে সংশয় রয়েছে।

অটো চলছে শহরে

অটো চলছে শহরে

এদিকে ২৭ তারিখ থেকে অটো চলাচল শুরু হয়েছে গোটা শহরে। ২ জন করে যাত্রী নিয়ে চলছে অটো। লাগাম ছাড়া ভাড়ায় অতিষ্ট সাধারণ মানুষ। অটোর ভাড়া কিভাবে নিয়ন্ত্রণে আসবে এই নিয়ে উদ্বেগ বাড়ছে।

আমফানের পর বিদ্যুৎ বিভ্রাট থেকে জল সরবরাহ বন্ধ, সব দায় মুখ্যমন্ত্রীর মন্তব্য রাহুলের

সরকারি-বেসরকারি সংস্থা খুলে যাচ্ছে, ১০০ শতাংশ কর্মীর জন্য খুশির খবর মমতার

English summary
Amidst Coronavirus lockdown Bengal government easy Bus rules
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X