• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের মধ্যেই আম্ফানের তাণ্ডব, নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে বাস অটো চালানোর অনুরোধ মুখ্যমন্ত্রীর

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেই গোটা রাজ্যে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় আম্ফান। বুধবার সকাল থেকে এক প্রকার মহাপ্রলয় দেখে গোটা রাজ্য। লন্ডভন্ড তছনচ গোটা শহর থেকে জেলা, গ্রাম। এরই মধ্যে করোনার থাবা। বঙ্গের যেন জলে কুমীর ডাঙায় বাঘ-র মতো অবস্থা। তারই মধ্যে চলছে বাঁচার লড়াই। তাই এরই মধ্যে শহরে বাস ও অটো পরিষেবা চালু হবে বলে জানিেয়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগের ভাড়া নিয়েই বাস গুলি চালানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

শহরে চলবে বাস-অটো

শহরে চলবে বাস-অটো

তাণ্ডব চালিয়েছে আম্ফান। তারই মধ্যে চলছে চতুর্থ দফার লকডাউন। গাছ ভেঙে, বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে একাধিক রাস্তায়। জল জমে বন্ধ যানচলাচল। সড়ক স্বাভাবিক হতে দীর্ঘ সম লাগবে। তারই মধ্যে শহরে ফের বাস ও অটো চালানোর কথা জানালেন মুখ্যমন্ত্রী। যদিও আগেই একথা ঘোষণা করেছিলেন তিনি।

নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে চলবে অটো বাস

নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে চলবে অটো বাস

শহরে বাস ও অটো পরিষেবা চালু হবে এরই মধ্যে। তবে তাতে নিয়ন্ত্রিত যাত্রী থাকবে। অটোয় ২ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না বাসের ক্ষেত্রেও সেটা সীমিত করা হয়েছে। আগের ভাড়াতেই বাস এবং অটো চালানোর অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কারণ নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে বাস চালাতে ভাড়া বাড়ানোর কথা বলেছিল বাস সংগঠন গুলি তাতে রাজি হয়নি রাজ্য সরকার।

বাস ভাড়া বাড়ানোর দাবি

বাস ভাড়া বাড়ানোর দাবি

২০ জন যাত্রীর বেশি বাসে চাপানো যাবে না। এমনই নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। তার পরেই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয় বাস সংগঠনগুলি। তারা ঠিক করে ন্যূনতম ভাড়া হবে ২০ টাকা। মিনিবাসের ক্ষেত্রে সেটা বেড়ে হবে ৩০ টাকা। হলুদ ট্যাক্সির ক্ষেত্রে ৩০ শতাংশ ভাড়া বাড়ানোর কথা বলা হয়। কিন্তু তাতে রাজি হয়নি রাজ্য সরকার। পুরনো ভাড়াতেই বাস চালানোর কথা বলা হয়।

২৭ তারিখ থেকে ছাড় বাড়বে

২৭ তারিখ থেকে ছাড় বাড়বে

করোনা লকডাউন চতুর্থ দফার মধ্যে বেশ কিছু জিনিসে ছাড় দেওয়া হচ্ছে। ২১ তারিখ থেকে যেমন একাধিক দোকান খোলার কথা বলা হয়েছে। ২৭ তারিখ থেকে তা আরও স্বাভাবিক হয়ে যাবে বলে জানানো হয়েছে। চলবে আন্তজেলা বাসও। শহর জেলায় সর্বত্র খুলে যাচ্ছে বড় দোকানও।

আমফানের দাপটের পর কলকাতার পরিস্থিতি ক্ষতিয়ে দেখতে রাস্তায় ফিরহাদ

আম্ফানের জেরে রাতের সুন্দরবন সংলগ্ন এলাকায় বাঘের হানার আশঙ্কা! উড়েছে ফেন্সিং

English summary
Amidst coronavirus bus and auto service resume in Bengal with limited passenger
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X