• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশজুড়ে লকডাউনের মাঝেই উত্তরবঙ্গে ভিন্ন ছবি, খোলা ২০০টি চাবাগান

গতকাল রাতেই গোটা দেশে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই রাজ্যে লকডাউন ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতির মধ্যেই উত্তরবঙ্গে ধরা পড়ল ভিন্ন ছবি। প্রায় ২০০টি চা-বাগানে কাজ চলছে পুরোদমে।

লকডাউনে খোলা ২০০টি চাবাগান

লকডাউনে খোলা ২০০টি চাবাগান

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। রাজ্য সরকারও লকডাউন ঘোষণা করেছেন। সকলকে বাড়ির মধ্যে থাকতে বলা হচ্ছে। তারমধ্যে দার্জিলিং, ডুয়ার্সও রয়েছে। কিন্তু সেই লকডাউনের তোয়াক্কা না করেই দার্জিলিং এবং ডুয়ার্সের ২৮৩টি চা বাগান খোলা রয়েছে। সেখানে প্রায় ৩৫,০০০ চা শ্রমিক কাজ করেন। দিনে ১৩২টা এবং রেশন পান তাঁরা। সবগুলিতেই কাজ করছেন শ্রমিকরা।

খোলা দার্জিলিং, জলপাইগুড়ির চা-বাগান

খোলা দার্জিলিং, জলপাইগুড়ির চা-বাগান

এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের প্রায় ৪০,০০০ ছোট চা-বাগান খোলা রয়েছে। সেখানে ১ লাখের ওপর চা-শ্রমিক কাজ করেন। সবগুলিতেই কাজ করছেন চা-শ্রমিকরা। কোনও চা-বাগানেই কোনও নোটিস জারি করা হয়নি। করোনা সংক্রমণের তোয়াক্কা না করেই সেখানে কাজ করে চলেছেন শ্রমিকরা। যদিএ চা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রবীরকুমার ভট্টাচার্য জানিয়েছেন চা-বাগান বন্ধ রাখার কোনও নির্দেশ সরকারের তরফে আসেনি।

এই সময়ে কি ভাবে দোকানে গিয়ে দাঁড়াতে হবে দেখালেন এসডিও
দেশজুড়ে লকডাউন

দেশজুড়ে লকডাউন

এদিকে গতকাল রাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোটা দেশে লকডাউন ঘোষণা করেছেন। আগামী ২১ দিন গোটা দেশ লকডাউন থাকবে বলে জানিয়েছেন তিনি। এতে দেশে করোনা সংক্রমণ কমবে বলে জানিয়েছেন তিনি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই লকডাউন ঘোষণা করে দিয়েছেন।

English summary
Amid lockdown almost 200 tea garden open in North Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X