• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কন্টেইনমেন্ট জোন বাড়ছে, করোনা নমুনা পরীক্ষায় এবার কলকাতার রাস্তায় নামবে অ্যাম্বুলেন্স

কলকাতায় ইতিমধ্যে হাজার ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। কলকাতা পুর কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ড থেকে শুরু করে ওয়ার্ড নম্বর ১৪০ পর্যন্ত সমস্ত এলাকার মধ্যে কন্টেইমেন্ট জোনের সংখ্যা বেড়ে হয়েছে ৩৩৮। এই পরিস্থিতিতে আরও বেশি মাত্রায় নমুনা পরীক্ষা করতে উদ্যোগ নিতে চলেছে কলকাতা পুরসভা। বিভিন্ন ওয়ার্ডে গিয়ে অ্যাম্বুলেন্সে লালারসের নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

আরও বেশি করে নমুনা পরীক্ষা করতে উদ্যোগ

আরও বেশি করে নমুনা পরীক্ষা করতে উদ্যোগ

করোনা পরিস্থিতি কোনও ভাবেই বাগে আনতে পারছে না রাজ্য। এই পরিস্থিতিতে এদিন স্বাস্থ্যসচিবকেও অপসারণ করা হয় নবান্নর তরফে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আরও বেশি করে নমুনা পরীক্ষা করতে উদ্যোগ নিতে চলেছে সরকার। বিভিন্ন ওয়ার্ডে গিয়ে অ্যাম্বুলেন্সে লালারসের নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। সেইমতো রাজ্য স্বাস্থ্য দফতরের কাছে অ্যাম্বুলেন্সের জন্য আবেদন করা হয়েছে কর্পোরেশনের তরফে।

চারদিনে প্রায় ১২০০ জনের নমুনা পরীক্ষা

চারদিনে প্রায় ১২০০ জনের নমুনা পরীক্ষা

ইতিমধ্যেই কলকাতায় অ্যাম্বুলেন্সে এই নমুনা সংক্রহের কাজ চালু হয়েছে। জানা গিয়েছে, প্রতিদিন একটি গাড়িতে ৫০ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হচ্ছে। দিনে অবশ্য মোট ৩০০ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। সেই হিসেবে গত চারদিনে প্রায় ১২০০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নমুনাগুলি পরীক্ষার জন্য পিজি হাসপাতালে পাঠাচ্ছে কর্পোরেশন।

বিশেষ বৈঠকে ফিরহাদ হাকিম

বিশেষ বৈঠকে ফিরহাদ হাকিম

কলকাতায় মোকাবিলায় পদক্ষেপ নিতে বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরের সঙ্গে জরুরি বৈঠক করেছেন ফিরহাদ। এই বৈঠক শেষেই ফিরহাদ জানান, অ্যাম্বুলেন্সে করে বিভিন্ন এলাকায় নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হবে। সেইমতো স্বাস্থ্যভবনের সঙ্গে কথা হয়েছে । নমুনা পরীক্ষার জন্য কয়েকজন টেকনিশিয়ানকে প্রশিক্ষিত করে পাঠানো হবে স্বাস্থ্যভবনের তরফে।

এই কাজের জন্য নতুন অ্যাপ

এই কাজের জন্য নতুন অ্যাপ

পাশাপাশি এই কাজের জন্য একটি নতুন অ্যাপও আনা হচ্ছে। এই অ্যাপের মাধ্যমেও টেকনিশিয়ানদের প্রশিক্ষিত করা যাবে। একইসঙ্গে এই অ্যাপের মাধ্যমে কোরোনা আক্রান্তের নাম, ঠিকানা, ফোন নম্বর নথিভুক্ত করা যাবে।

বিরোধীরা নয় সরকার নিজেই রাজনীতি করছে :সোমেন মিত্র

পৃথিবীর দিকে ধেয়ে আসছে ধুমকেতু 'সোয়ান'! মহাজাগতিক ঘটনা ঘিরে পারদ চড়ছে

English summary
ambulance to collect swab in kolkata wards, said firhad hakim to test for coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X